Imran Khan: টালমাটাল গদি সামাল দিতেই বাজওয়ার সঙ্গে দেখা করলেন ইমরান?

Imran Khan: পাক প্রধানমন্ত্রী ইমরানের বিরুদ্ধে অনাস্থা আনছে বিরোধীরা। আর তাতে ইমরান হেরে যাবেন, এমন আশঙ্কাও তৈরি হয়েছে। তারই মধ্যে এই সাক্ষাৎ যথেষ্ট গুরুত্বপূর্ণ।

Imran Khan: টালমাটাল গদি সামাল দিতেই বাজওয়ার সঙ্গে দেখা করলেন ইমরান?
বাজওয়ার সঙ্গে দেখা করলেন ইমরান
Follow Us:
| Edited By: | Updated on: Mar 19, 2022 | 12:14 PM

ইসলামাবাদ : পাকিস্তানের এক অলিখিত নিয়ম হল, সেনার সঙ্গে সখ্যতা না থাকলে প্রশাসনে ক্ষমতা টিকিয়ে রাখা কঠিন হয়। ইমরান খানের ক্ষেত্রেও তেমনটাই দেখা যাচ্ছে। পাক সেনার সঙ্গে দূরত্ব তৈরি হওয়ার পর থেকে ইমরানের গদি নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। ২০২৩- এ পাকিস্তানে নির্বাচন। আর তার আগেই ইমরান ক্ষমতাচ্যূত হতে পারেন বলে আশঙ্কা করা হচ্ছে। কিছুদিনের মধ্যেই অনাস্থা আনা হবে ইমরানের বিরুদ্ধে। আর তার আগেই পাকিস্তানের সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়ার সঙ্গে দেখা করলেন পাক প্রধানমন্ত্রী। শুক্রবার সাক্ষাৎ হয়েছে ইমরান খান ও জাভেদ বাজওয়ার।

এই সাক্ষাতে একাধিক বিষয়ে আলোচনা হয়েছে বলে সূত্রের খবর। স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, কিছুদিন পরই অর্গানাইজেশন অব ইসলামিক কান্ট্রির সম্মেলন রয়েছে পাকিস্তানে। মূলত সেই বিষয়েই কথা হয়েছে বলে দাবি। এ ছাড়া, বালোচিস্তানের পরিস্থিতি নিয়েও আলোচনা হয়েছে। তবে অনাস্থা প্রস্তাব আসার আগে এই বৈঠক তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন বিশ্লেষকরা। পাকিস্তানের সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতিতে এই বৈঠকের দিকে তাকিয়ে রয়েছেন অনেকেই। মনে করা হচ্ছে, এই বৈঠক ইমরানের ভবিষ্যৎ নির্ধারণ করতে পারে। সেনার সঙ্গে সম্পর্কের হাল ফেরাতেই ইমরান গিয়েছিলেন বলে মনে করছেন বিশ্লেষকদের একাংশ।

কিছুদিনের মধ্যে ইমরানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনতে চলেছে বিরোধীরা। শোনা যাচ্ছে, ইমরানের বিরুদ্ধে ভোট দিতে পারেন তাঁরই দলেরই সাংসদরা। আর সেই ভয়েই অন্তত ২৪ জন সাংসদকে আটকে রাখা হয়েছে পাকিস্তানের সিন্ধ হাউসে। দলীয় সাংসদদের পাশাপাশি, ইমরানের দল পাকিস্তান-তেহরিক-ই-ইনসাফের জোটসঙ্গীদের মধ্যেও তৈরি হয়েছে ইমরান বিরোধিতা।

আদতে গত কয়েক মাসে ইমরান খানের বিরুদ্ধে উঠছে একের পর এক অভিযোগ। দেশের অর্থনীতি, বিদেশ নীতি কোন কিছুই নাকি সামলাতে পারছেন না পাক প্রধানমন্ত্রী। সেই সব ইস্যুতেই ইমরান খানকে কোনঠাসা করার চেষ্টা করছে বিরোধীরা। পাকিস্তানে কোনও প্রধানমন্ত্রীর পুরো মেয়াদ সম্পূর্ণ করার রেকর্ড নেই। ইমরানের ক্ষেত্রেও তেমনটা হবে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন : Vladimir Putin: বাক্যটাও শেষ করতে পারলেন না, রুশ চ্যানেলে বন্ধ হয়ে গেল পুতিনের ভাষণ