Gold Price Today: আজ ফের বাড়ল সোনা রুপোর দাম, জানুন বর্তমান দর

Gold Price Today: আজ ফের বাড়ল সোনা রুপোর দাম, জানুন বর্তমান দর
ফাইল চিত্র

Gold Price Today: বিশ্ববাজারেও এদিন সোনার দাম কমেছে। পাশাপাশি রুপোর দামও এদিন অনেকটাই কমতে দেখা গিয়েছে। এদিন বিশ্ববাজারে সোনার দাম -০.৩১ শতাংশ অর্থাৎ ৫.৯৩ ডলার কমে হয়েছে প্রতি আউন্স ১,৭৯১.৩৬ ডলার। অন্যদিকে রুপোর দামও -০.৯০ শতাংশ অর্থাৎ ০.২০ সেন্ট বেড়ে হয়েছে ২২.৫৩ ডলার প্রতি আউন্স।

TV9 Bangla Digital

| Edited By: Shubhendu Debnath

Jan 28, 2022 | 3:43 PM

কলকাতা: আজ ফের সোনার পাশাপাশি রুপোর দামেও গতি দেখতে পাওয়া যাচ্ছে। মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে আজ সোনার দাম ০.০৬ শতাংশ বেড়েছে। অন্যদিকে রুপোর দাম বেড়েছে ০.১৭ শতাংশ। প্রসঙ্গত গতকাল সোনার দাম ১.১২ শতাংশ কম হতে দেখা গিয়েছিল।

এমসিএক্সে আজ সোনার দাম ০.০৬ শতাংশ বেড়ে প্রতি ১০ গ্রামের দাম হয়েছে ৪৭,৯৩৯ টাকা। অন্যদিকে রুপোর দাম ০.১৭ শতাংশ বেড়ে প্রতি কেজির দাম হয়েছে ৬২,০৪৯ টাকা।

রেকর্ড উচ্চতা থেকে ৮২০০ টাকা সস্তা

এমসিএক্সে আগস্ট ২০২০-এ ১০ গ্রাম সোনার দাম ৫৬,২০০ টাকার সর্বোচ্চ স্তরে ছিল। অন্যদিকে এমসিএক্সে আজ সোনার দাম প্রতি ১০ গ্রাম ৪৭,৯৩৯ টাকা। অর্থাৎ এখনও সোনা নিজের সর্বোচ্চ স্তর থেকে ৮,২৬১ টাকা সস্তা পাওয়া যাচ্ছে।

কলকাতার সোনা-রুপোর দর

শুক্রবার কলকাতায় সোনার দাম কমেছে। এদিন কলকাতায় ১ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৪,৫১৫ টাকা। অন্যদিকে ৮ গ্রাম ২২ ক্যারেট সোনা ৩৬,১২০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়াও ১০ গ্রাম এবং ১০০ গ্রাম সোনার দাম যথাক্রমে ৪৫,১৫০ টাকা এবং ৪,৫১,৫০০ টাকা। এদিন কলকাতায় ১ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ছিল ৪,৯২৫ টাকা। এবং ৮ গ্রাম সোনার দাম ৩৯,৪০০ টাকা। এছাড়াও ১০ গ্রাম এবং ১০০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম যথাক্রমে ৪৯,২৫০ টাকা এব ৪,৯২,৫০০ টাকা।

শেয়ার বাজারে সোনা-রুপোর দর

শুক্রবার সোনার দাম শেয়ার বাজারে অনেকটাই কমেছে। কমোডিটির (MCX) বাজারে ফেব্রুয়ারি মাসের সোনার দাম -০.৩০ শতাংশ অর্থাৎ ১৪৫ টাকা কমে হয়েছে ৪৭,৭৬৫ টাকা। অন্যদিকে মার্চ মাসের রুপোর দাম এদিন -০.৬৬ শতাংশ কমে হয়েছে ৬১,৫৩৪ টাকা।

জুয়েলারি শেয়ার হালহকিকত

সোনা-রুপোর দাম শুক্রবার দিন অনেকটাই বেড়েছে জুয়েলারি মার্কেটের শেয়ারে। সোমবার টাইটান কোম্পানির শেয়ারের দাম ১.১৪ শতাংশ বেড়ে হয়েছে ২,৩৩৬.৭০ টাকা। রাজেশ এক্সপোর্টের শেয়ারের দাম ২.১৯ শতাংশ বেড়ে হয়েছে ৮২০.২৫ টাকা। অন্যদিকে বৈভব গ্লোবালের শেয়ারের দাম -৭.০৭ শতাংশ কমে হয়েছে ৪৭০.৩৫ টাকা। এছাড়াও কল্যাণ জুয়েলার্সের শেয়ারের দাম ১.২২ শতাংশ বেড়ে হয়েছে ৬৬.৪৫ টাকা। এবং গোল্ডিয়াম ইন্টারের শেয়ারের দাম ০.৮৬ শতাংশ বেড়ে হয়েছে ৯০০.৫৫ টাকা।

বিশ্বে সোনা-রুপোর বাজার

বিশ্ববাজারেও এদিন সোনার দাম কমেছে। পাশাপাশি রুপোর দামও এদিন অনেকটাই কমতে দেখা গিয়েছে। এদিন বিশ্ববাজারে সোনার দাম -০.৩১ শতাংশ অর্থাৎ ৫.৯৩ ডলার কমে হয়েছে প্রতি আউন্স ১,৭৯১.৩৬ ডলার। অন্যদিকে রুপোর দামও -০.৯০ শতাংশ অর্থাৎ ০.২০ সেন্ট বেড়ে হয়েছে ২২.৫৩ ডলার প্রতি আউন্স।

আরও পড়ুন: Petrol Price Today: আজও অপরিবর্তিত পেট্রোল ডিজেলের দাম

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA