ATM Card: টাকা তুলতে গিয়ে আটকে গিয়েছে ATM Card! কী করবেন এবার?

ATM Card: টাকা তুলতে গিয়ে আটকে গিয়েছে ATM Card! কী করবেন এবার?
ছবি- প্রতীকী চিত্র

Stuck ATM Card: এটিএম থেকে টাকা তোলার সময় অনেকেই একটি সমস্যার মুখোমুখি হন। এটিএম মেশিনে কার্ড ঢুকিয়ে টাকা তোলার সময় অনেকের এটিএম কার্ড আটকে যায়।

TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

May 12, 2022 | 8:30 AM

কলকাতা: দেশ ক্রমশই প্ল্যাস্টিক ইকোনমি এবং ক্যাশলেশ লেনদেনকে আপন করে নিচ্ছে। ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড অথবা ইউপিআই ব্যবহার করে লেনদেন ক্রমশই বাড়ছে। বাইরে বেরোলে এখন সঙ্গে নগদ না রাখলেও চলবে। যখন নগদ টাকার প্রয়োজন হয়, ডেবিট কার্ড ব্যবহারকারীরা হামেশাই এটিএম থেকে টাকা তুলে বা কার্ড সোয়াইপ করে নিজের প্রয়োজন মিটিয়ে ফেলতেই অভ্যস্ত। এটিএম থেকে টাকা তোলার সময় অনেকেই একটি সমস্যার মুখোমুখি হন। এটিএম মেশিনে কার্ড ঢুকিয়ে টাকা তোলার সময় অনেকের এটিএম কার্ড আটকে যায়। এই পরিস্থিতিতে পড়লে অনেক আতঙ্কিত হয়ে পড়েন এবং অযাচিতভাবে এটিএম কার্ড নিয়ে টানাটানি শুরু করেন। এমন করলে কার্ড নষ্ট হয়ে যেতে পারে। সহজেই এই সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। কয়েকটি পদ্ধতি অবলম্বন করলেই এই সমস্যার নিমেশে সমাধান হতে পারে। কিন্তু এটিএমে কেন কার্ড আটকে যায় এই বিষয়ে প্রাথমিক ধারণা প্রয়োজন। সাধারণত কার্ড ভাঙা থাকলে অথবা পিন ভুল দিলেই মেশিনে কার্ড আটকে যায়। ব্যাঙ্কের সার্ভারের সমস্যা থাকলেও কার্ড আটকে যেতে পারে। অনেক সময় প্রয়োজনীয় তথ্য দিতে দেরি হলেও কার্ড আটকে যেতে পারে। এটিএম মেশিনে প্রযুক্তিগত কোনও সমস্যা থাকলে অথবা বিদ্যুৎ বিভ্রাট হলে কার্ড আটকে যায়। এই পরিস্থিতিতে পড়লে আপনি কী করবেন জেনে নিন…

টাকা তোলার সময় কার্ড আটকে গেলে কী করবেন?

এই খবরটিও পড়ুন

  1. কার্ড আটকে গেলে এটিএম মেশিনে Cancel Button টিপে লেনদেন বাতিল করে দিতে হবে।
  2. আপনার যে ব্যাঙ্কে অ্যাকাউন্ট রয়েছে, সেই ব্যাঙ্কের এটিএম মেশিনে কার্ড আটকে গেলে সঙ্গে সঙ্গে ব্যাঙ্কের হেল্পলাইন নম্বরে যোগাযোগ করুন। সহজেই সমস্যার সমাধান হয়ে যাবে।
  3. এটিএম মেশিন ব্যবহারের পর লেনদেন প্রক্রিয়া নিশ্চিত হয়েছে কি না যাচাই করে নিন। প্রক্রিয়া শেষ হলে কার্ড আটকে থাকার সম্ভাবনা খুবই কম।
  4. এটিএমের মধ্য থাকা নিরাপত্তারক্ষীর সাহায্য নিতে পারেন। তবে মানে রাখতে হবে সাহায্য নেওয়ার সময় নিজের পিন তাঁর সঙ্গে কখনই শেয়ার করবেন না।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA