Goa Election 2022: কী বলতে হবে স্ক্রিপ্ট পাঠিয়ে বলে দিত আই-প্যাক! বিস্ফোরক প্রাক্তন বিধায়ক

Goa Election 2022: তৃণমূলে যোগ দিয়েছিলেন গোয়ার প্রাক্তন বিধায়ক লাভু মামলেদার। পরে তৃণমূল ছেড়ে দেন তিনি। এবার হাত ধরলেন কংগ্রেসের।

Goa Election 2022: কী বলতে হবে স্ক্রিপ্ট পাঠিয়ে বলে দিত আই-প্যাক! বিস্ফোরক প্রাক্তন বিধায়ক

গোয়া : গত মাসে তৃণমূল ছেড়েছেন লাভু মামলেদার নামে গোয়ার প্রাক্তন বিধায়ক। এবার নির্বাচনের ঠিক আগে কংগ্রেসে যোগ দিলেন সেই নেতা। আর নতুন দলে যোগ দিয়েই প্রশান্ত কিশোর ও তাঁর সংস্থা আই-প্যাকের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন তিনি। তাঁর দাবি, তৃণমূলে সমস্যার মূলেই রয়েছেন ভোট কুশলী প্রশান্ত কিশোর। মঙ্গলবার কংগ্রেসে যোগ দিয়েই এমন দাবি করেন তিনি।

স্ক্রিপ্ট পাঠিয়ে দিত আই-প্যাক

কংগ্রেসে যোগ দেওয়ার পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে মামলেদার বলেন, ‘তৃণমূলে সমস্যার মূল কারণই হলেন প্রশান্ত কিশোর। তিনিই বলে দেন, আমরা কার সম্পর্কে ঠিক কী বলব। আমাকে মেসেজ পাঠিয়ে বলা হয়েছিল যে, আমার ঠিক এটুকুই বলা উচিৎ, তার বেশি নয়।’ মামলেদার আরও জানান, কংগ্রেস যখন গোয়া ফরওয়ার্ড পার্টির সঙ্গে জোট নিয়ে কথাবার্তা চালাচ্ছিল, তখন তাঁকে একটি স্ক্রিপ্ট দিয়ে বলা হয়েছিল গোয়া ফরওয়ার্ড পার্টির প্রতিষ্ঠাতা তথা প্রেসিডেন্টকে কড়া ভাষায় আক্রমণ করতে হবে। তিনি সাফ জানান, প্রশান্ত কিশোরের সংস্থা চাইছে গোয়ার মানুষকে ব্যবহার করতে।

টাকা দিয়ে মন কিনতে চাইছে

ক্ষমতায় এলে মহিলাদের জন্য গৃহলক্ষ্মী স্কিম আনবে বলে ঘোষণা করেছে তৃণমূল, যে স্কিমে গোয়ার মহিলাদের মাসে ৫০০০ টাকা করে দেওয়া হবে। এই প্রসঙ্গে মামলেদার দাবি করেন, আইপ্যাকের প্রতিনিধিদের ওই স্কিমে মানুষজনের নাম নথিভুক্ত করার জন্য টার্গেট দেওয়া হয়েছিল। প্রতি ১৫ জনের নাম নথিভুক্ত করাতে পারলে ৮০০ টাকা করে দেওয়া হয় ওই কর্মীদের। লাভু মামলেদারের কথায়, ‘তৃণমূলের মানুষের ভাবনা-চিন্তাও টাকা দিয়ে কিনতে চায়। তৃণমূলের যদি বিপর্যয় আসে, তা আসবে প্রশান্ত কিশোরের টিমের মানসিকতার জন্য।’

তৃণমূলের বিরুদ্ধে সাম্প্রদায়িক রাজনীতির অভিযোগ তুলেছিলেন মামলেদার। তৃণমূল ছাড়ার পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে মামলেদার দাবি করেছিলেন, এটা কোনও নিরপেক্ষ দল নয়। তৃণমূল হিন্দু ও খ্রিস্টানদের মধ্যে বিভেদ তৈরি করছে বলেও দাবি করেছিলেন তিনি। গোয়ার হিন্দু আর ক্যাথলিকদের মধ্যে ভেদাভেদ তৈরি করতে চাওয়া হচ্ছে বলে মনে করেন তিনি।

আরও পড়ুন : Punjab Election 2022: পঞ্জাবে দ্রুত দলের মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম ঘোষণা হবে, জানালেন অরবিন্দ কেজরীবাল

উল্লেখ্য, ভোটের এক মাস আগে ফের একবার সৈকত রাজ্য়ের রাজনৈতিক সমীকরণ নিয়ে নতুন করে চর্চা শুরু হয়েছে। শরদ পাওয়ারের ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি তৃণমূল কংগ্রেস এবং কংগ্রেসের সঙ্গে জোটের পথে হাঁটতে পারে গোয়ার বিধানসভা নির্বাচনে। সৈকত রাজ্যের ভোটে একসঙ্গে লড়ার বিষয়ে কংগ্রেস এবং তৃণমূল দুই দলের সঙ্গেই আলোচনা চালাচ্ছে এনসিপি। মঙ্গলবার এমনটাই জানান এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ার। কংগ্রেস অবশ্য গোয়ায় মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূলের সঙ্গে কোনওরকম রাজনৈতিক বোঝাপড়ার কথা অস্বীকার করেছে।

আরও পড়ুন : COVID Community Transmission: ‘আমরা যে কোভিড গোষ্ঠী সংক্রমণের মধ্যে রয়েছি, তা দ্রুত মেনে নিয়ে ব্যবস্থা নেওয়া প্রয়োজন!’ সাবধানবাণী বিশেষজ্ঞের

Published On - 1:21 pm, Wed, 12 January 22

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla