Punjab Assembly Election 2022 : কেজরীবাল সন্ত্রাসবাদী কিনা জানাবেন ২০ তারিখ

Arvind Kejriwal : নির্বাচনী জনসভা থেকে আপ নেতা অরবিন্দ কেজরীবাল রাহুল গান্ধীর বিরুদ্ধে অভিযোগ করেছেন যে, রাহুল গান্ধী তাঁকে সন্ত্রাসবাদী বলেছেন। তিনি বলেছেন, "রাহুল গান্ধী ২০ ফেব্রুয়ারি বুঝতে পারবেন।"

Punjab Assembly Election 2022 : কেজরীবাল সন্ত্রাসবাদী কিনা জানাবেন ২০ তারিখ
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Feb 16, 2022 | 5:25 PM

চণ্ডীগড় : শিয়রেই পঞ্জাব বিধানসভা নির্বাচন (Punjab Assembly Election 2022)। এখন চলছে শেষ মুহূর্তের নির্বাচনী প্রচার। প্রচারের ময়দানে চলছে এক দল ও অপর দলের আক্রমণ। হাল ছাড়তে নারাজ কোনও দলই। জনগণের মধ্যে শেষমূহুর্তেও চলছে ভাবমূর্তি গঠন। এহেন পরিস্থিতিতে পঞ্জাবের একটি জনসভা থেকে রাহুল গান্ধীর (Rahul Gandhi) বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ আনলেন আম আদমি পার্টির (Aam Aadmi Party) প্রধান অরিবন্দ কেজরীবাল (Arvind Kejriwal)। বুধবার অরবিন্দ কেজরীবাল পঞ্জাবের মোহালিতে একটি নির্বাচনী প্রচারে গিয়েছিলেন। সেই জনসভা থেকেই তিনি রাহুল গান্ধীর বিরুদ্ধে অভিযোগ করেছেন যে, রাহুল গান্ধী তাঁকে সন্ত্রাসবাদী বলেছেন। তিনি বলেছেন, “রাহুল গান্ধী ২০ ফেব্রুয়ারি বুঝতে পারবেন।” ২০ ফেব্রুয়ারি পঞ্জাবের ১১৭ টি আসনে নির্বাচন অনুষ্ঠিত হবে।

অরবিন্দ কেজরীবাল নির্বাচনী জনসভা থেকে অভিযোগ করেছেন যে কংগ্রেস ব্যবসায়ী এবং সাধারণ মানুষদের ভয় দেখাচ্ছে শাসক দল কংগ্রেস। তিনি বলেছেন, “যদি সাংবাদিক কোনও সাধারণ মানুষকে জিজ্ঞাসা করেন যে তাঁরা কাকে ভোট দেবেন, তাঁরা সত্যি কথা বলতেও ভয় পাচ্ছে।” প্রসঙ্গত, গতকাল কংগ্রেস নেতা রাহুল গান্ধী অরবিন্দ কেজরীবালকে আক্রমণ করেছিলেন। রাহুল গান্ধী কেজরীবালকে খোঁচা দিয়ে অভিযোগ করেছেন, তিনি সন্ত্রাসীদের উপর নরম এবং জাতীয় সুরক্ষার ক্ষেত্রে অবিশ্বস্ত। গতকাল বার্নালাতে অনুষ্ঠিত একটি জনসভা থেকে রাহুল গান্ধী বলেছেন, “যাই ঘটে যাক না কেন, কংগ্রেস নেতাকে কখনই সন্ত্রাসবাদীদের বাড়িতে দেখা যাবে না। ঝাডুর (আপের নির্বাচনী প্রতীক) সবচেয়ে বড় নেতাকে একজন সন্ত্রাসবাদীর বাড়িতে পাওয়া যাবে। এটাই সত্য।”

প্রসঙ্গত, ২০১৭ সালের পঞ্জাবের নির্বাচনের সময় পঞ্জাবের মোগাতে একজন প্রাক্তন খালিস্তানি সন্ত্রাসবাদীর বাড়িতে রাত্রিবেলা থেকেছিলেন। এই নিয়েই অরবিন্দ কেজরীবালকে এক হাত নেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। এই বছর পঞ্জাব বিধানসভা নির্বাচনে জাতীয় নিরাপত্তা একটি বড় নির্বাচনী ইস্যু। এর বড় কারণ পঞ্জাব একটি সীমান্ত রাজ্য এবং সম্প্রতি সীমান্তে ঘন ঘন সন্ত্রসবাদী কার্যকলাপ। তাই নির্বাচনের প্রাক্কালে জাতীয় নিরাপত্তা ইস্যু করে শাসক দল আক্রমণ করেছে আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরীবাল। এই আপ পঞ্জাবে এখন প্রধান বিরোধী দল। রাজনৈতিক বিশ্লেষকদের একাংশের সম্ভাবনা এইবার পঞ্জাবে ক্ষমতায় আসতে পারে আপ। তাই কংগ্রেসের নিশানা এখন অরবিন্দ কেজরীবালের দল।

আরও পড়ুন : Terrorist Arrested: কাশ্মীর পুলিশের বড় সাফল্য, জালে ১০ জইশ ‘ওভারগ্রাউন্ড ওয়ার্কার্স’