RG KAR Case: বৃষ্টি মাথায় নিয়ে পথে টলিউড, আরজি কর প্রতিবাদে এলেন কারা কারা?

Tollywood: অগস্টের তৃতীয় রবিবার। শহর জুড়ে প্রবল বৃষ্টি। তবে এ দিনটা আর পাঁচটা ছুটির দিনের মতো নয়। সারা শহর জুড়ে স্লোগান উঠেছে। সবার মুখে একটাই বুলি "উই ওয়ান্ট জাস্টিস। " যদিও ১৮ অগস্ট আরজি কর সংলগ্ন এলাকায় একসঙ্গে পাঁচ জনের বেশি জমায়েত করা যাবে না বলে নিষেধাজ্ঞা জারি করেছিল কলকাতা পুলিশ। সে সব কিছু নিষেধাজ্ঞা নস্যাত্‍ করে পথে নামল গোটা টলিউড। এ দিন এলেন কোন কোন তারকাদের দেখা গেল রাস্তায়?

RG KAR Case: বৃষ্টি মাথায় নিয়ে পথে টলিউড, আরজি কর প্রতিবাদে এলেন কারা কারা?
পথে নামল টলিউড।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 18, 2024 | 7:12 PM

অগস্টের তৃতীয় রবিবার। শহর জুড়ে প্রবল বৃষ্টি। তবে এ দিনটা আর পাঁচটা ছুটির দিনের মতো নয়। সারা শহর জুড়ে স্লোগান উঠেছে। সবার মুখে একটাই বুলি “উই ওয়ান্ট জাস্টিস।” যদিও ১৮ অগস্ট আরজি কর সংলগ্ন এলাকায় একসঙ্গে পাঁচ জনের বেশি জমায়েত করা যাবে না বলে নিষেধাজ্ঞা জারি করেছিল কলকাতা পুলিশ। সে সব কিছু নিষেধাজ্ঞা নস্যাত্‍ করে টেকনিশিয়ান স্টু়ডিয়ো থেকে বার হয় টলিপাড়ার শিল্পীদের মিছিল। কলকাতা পুলিশের নিষেধাজ্ঞা জারি হওয়ার পর সকলের মনে উঠেছিল প্রশ্ন। আদৌ কি তাহলে শিল্পীদের জমায়েত হবে?

TV9 বাংলাকে পরিচালক থেকে শিল্পীদের অনেকেই জানিয়েছিলেন যাই হোক না কেন তাঁরা পথে নামবেনই। সেই কথা মতো বৃষ্টি মাথায় করে পথে নামলেন টলিপাড়ার তারকারা। সব চেনা মুখই ধরা দিলেন এক ফ্রেমে। এই মিছিলে দেখা গেল কোন কোন চেনা মুখকে? মিছিলকে নেতৃত্ব দিতে দেখা গেল অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়, ঐন্দ্রিলা সেন, অঙ্কুশ হাজরা , পরমব্রত চট্টোপাধ্যায়দের। এছাড়াই রাস্তায় হাঁটতে দেখা গেল সৃজিত মুখোপাধ্যায়, সৌরসেনি মৈত্র, অনির্বাণ চক্রবর্তী, শাশ্বত চট্টোপাধ্যায়, রাহুল অরুণোদয় বন্দোপাধ্যায়, রাজ চক্রবর্তী, শুভশ্রী গঙ্গোপাধ্যায়-সহ একগুচ্ছ তারকা। যদিও এদিন তাঁরা আর সিলভার স্ক্রিনের তারকা নন। আর পাঁচটা সাধারণের মতো তাঁদেরও একটাই দাবি। অরিন্দম বলেন,”একটাই কথা ন্যায় চাই। এখান আর কোনও কথা বলার মানে হয় না।”

উল্লেখ্য, সকালে অনেকের মনেই প্রশ্ন উঠেছিল আদৌ এই মিছিল হবে কিনা। সেই প্রসঙ্গে TV9 বাংলাকে অঙ্কুশ বলেন,”গন্তব্যটা গুরুত্বপূর্ণ নয়। এ সময় গিয়ে দাঁড়ানোটাই দরকার। যাই হোক কেন আমরা তো যাবই। আগে টেকনিশিয়ানে গিয়ে দেখা করি। তার পর যতটা যাওয়া যাবে ততটাই যাব।” পরিচালক শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের কণ্ঠেও একই সুর শোনা যায়। তিনি বলেছিলেন,”যাব তো অবশ্যই। সবাই একে একে আসা শুরু করেছেন। দেখি কত দূর যাওয়া যায়।” এই এত প্রতিবাদ , মিছিলের ভবিষ্যত্‍ কী? উত্তর দেবে সময়।