‘নগদ ১ লাখ, সঙ্গে আরও…’, সাংসদ হতেই রাতারাতি কত আয় বাড়ল কঙ্গনার

MP kangana Salary: বিজেপির হয় টিকিট পেয়েছিলেন ২০২৪ সালের লোকসভা নির্বাচনে লড়ার। আর সেই লড়াইয়ে জয়ী অভিনেত্রী। যার সম্পত্তির পরিমাণ অভিনয় জগত সূত্রে নেহাতই কম নয়। প্রায় ৯১ কোটি টাকা। তবে সাংসদ পদে জয়ী হতেই রাতারাতি বাড়ল আয়। 

'নগদ ১ লাখ, সঙ্গে আরও...', সাংসদ হতেই রাতারাতি কত আয় বাড়ল কঙ্গনার
Follow Us:
| Updated on: Jun 17, 2024 | 2:02 PM

তিনি কঙ্গনা রানাওয়াত। বলিউডে ‘গ্যাংস্টার’ ছবি থেকে যিনি নিজের কেরিয়ার শুরু করেছিলেন, বর্তমানে উত্তরাখণ্ডের মন্ডির ভাগ্য তাঁর হাতে। ২০২৪ সালে নতুন যাত্রা শুরু করেছেন বলিউডের কুইন। রাজনীতির ময়দানে শুরু তাঁর নতুন সফর। আর সেই শুরুতেই ছক্কা। একের পর এক হিট ছবি তাঁর ঝুলিতে, তবে কেরিয়ারের একটি পর্যায় এসে তিনি ভয়ানক ব্যর্থতার মুখ থেকেন। একের পর এক ছবি ফ্লপ। কোনও ছবিই যেন বক্স অফিস জায়গা করতে পারছে না। কঙ্গনা রানাওয়াত, সেই সময়ই নিয়েছেন বড় সিদ্ধান্ত। তিনি বিজেপির হয় টিকিট পেয়েছিলেন ২০২৪ সালের লোকসভা নির্বাচনে লড়ার। আর সেই লড়াইয়ে জয়ী অভিনেত্রী। যার সম্পত্তির পরিমাণ অভিনয় জগত সূত্রে নেহাতই কম নয়। প্রায় ৯১ কোটি টাকা। তবে সাংসদ পদে জয়ী হতেই রাতারাতি বাড়ল আয়।

কী কী সুযোগ সুবিধে পান সাংসদরা? 

মাস গেলে মাইনে বাবদ নগদ ১ লাখ টাকা। ‘নগদ ১ লাখ, সঙ্গে আরও…’, সাংসদ হতেই রাতারাতি কত আয় বাড়ল কঙ্গনার ২০১৮ সালে বর্ধিত হয়েছে এই মাইনে। ভাতা বাবদ পান আরও ৭০ হাজার টাকা। যা দিয়ে নিজের এলাকায় অফিস ও নানা কাজের খরচ তাঁরা বহন করে থাকেন। এছাড়াও নিত্যদিন ২০০০ টাকার ভাতা দেওয়া হয় সাংসদদের, যখন তাঁদের সংসদের অধিবেশন থাকে, কিংবা কোনও মিটিং সূত্রে ডেকে পাঠানো হয়। এছাড়াও প্রতি বছরে তাঁরা ৩৪ বার দেশের অভ্যন্তরে বিমান পরিসেবা পেয়ে থাকেন। যা সুবিধে তাঁরা নিজে কিংবা তাঁদের পরিবারের সদস্যর উপভোগ করেন। এছাড়াও থাকার জায়গা বাবদ এক মোটা অঙ্কের টাকা তাঁরা দাবি করতে পারেন। সাংসদ হিসেবে নির্বাচিত হওয়ার পর এই সকল সুযোগ সুবিধে কঙ্গনা রানাওয়াতও পাচ্ছেন। ফলে রাতারাতি এক লাফে বাড়ে কঙ্গনার আয়।