Tollywood Controversy: মুক্তির ৫ দিন আগে এনার ছবি থেকে সরলেন যশ, ‘কালো ছেলের নাচ পছন্দ নয়’! পাল্টা পরিচালকও

Tollywood Controversy: এনা সাহা প্রযোজিত ছবিটি মুক্তি পাওয়ার কথা আগামী ১০ জুন। সেই মতো চলছিল প্রস্তুতিও। কিন্তু রবিবার সকালে একটি টুইট করেন যশ।

Tollywood Controversy: মুক্তির ৫ দিন আগে এনার ছবি থেকে সরলেন যশ, 'কালো ছেলের নাচ পছন্দ নয়'! পাল্টা পরিচালকও
মুক্তির ৫ দিন আগে এনার ছবি থেকে সরলেন যশ,
Follow Us:
| Edited By: | Updated on: Jun 11, 2022 | 9:02 PM

ছবি মুক্তির আর পাঁচ দিন বাকি। তবে এরই মধ্যে টলিউডে ফের ধুন্ধুমার। ‘চিনেবাদাম’ মুক্তির ঠিক পাঁচ দিন আগে ছবি থেকে সরে এলেন যশ দাশগুপ্ত। এ নিয়ে টুইটও করেছেন তিনি। পাল্টা বিস্ফোরক পরিচালকও। যশের ‘মতের অমিল’ যুক্তিকে খন্ডন করে শিলাদিত্যের বক্তব্য, “ওই সব শ্যাম্পু দিয়ে চুল ওড়ানো ছবি আমি বানাই না সেটা তো ও নিজেও জানত।” একই সঙ্গে তাঁর সংযোজন, “কালো ছেলের নাচ যদি কারও পছন্দ না হয় সেক্ষেত্রে আমি কী করতে পারি। আমি তো আমার পরিচালক সত্তাকে কম্রোমাইজ করতে পারি না”।

এনা সাহা প্রযোজিত ছবিটি মুক্তি পাওয়ার কথা আগামী ১০ জুন। সেই মতো চলছিল প্রস্তুতিও। কিন্তু রবিবার সকালে একটি টুইট করেন যশ। টুইটে তিনি লেখেন, “মতের অমিল হওয়ার জন্য আমি চিনেবাদাম ছবিটি থেকে নিজেকে সরিয়ে নিলাম। যদিও আমি শুটের সময়ে নিজের সবটুকু দিয়েছি তাই চাই না সব বৃথা হোক। টিমকে আমার শুভেচ্ছা।” পাশাপাশি কী কী মতের অমিল হয়েছে তাও প্রয়োজনে জানাবেন বলে লেখেন যশ। এর পরেই টিভিনাইন বাংলার তরফে যোগাযোগ করা হয় ছবিটির পরিচালক শিলাদিত্য মৌলিকের সঙ্গে যিনি অন্যধারার সুপারহিট ছবি ‘সোয়েটার’-এর নির্মাতা। তাঁর কথায়, “যশ তো আগেই জানত আমি কী ধরনের ছবি বানাই। সব জেনেই ও সই করেছিল। এমনকি শুটের সময়ও দারুণ কাজ হয়েছিল বলেছিল। আমার আগামী ছবিও ওকে আর নুসরতকে নিয়ে। শেষ মুহূর্তে যদি ও কেন এমন বলছে? ওর তো ট্রেলারটাও পছন্দ হয়নি।” পরিচালকের সংযোজন, “ঝাঁ চকচকে লোক নিইনি বলে প্রথম থেকেই ওর একটা আপত্তি ছিল। ২০২২ সালে এসে পিছন দিয়ে ধোঁয়া উড়বে, শ্যাম্পু করা চুল উড়বে এমন ছবি বানানো আমার স্টাইল নয়। সেটা ও জানতোই। এমনকি ট্রেলার বের হওয়ার পরও যশকে একটু অন্যভাবে দেখে সবাই প্রশংসাও করেছিল। কালো ছেলেকে কেন আমি সিনে নাচ করাব এ সব নিয়ে যদি কারও প্রশ্ন থেকে থাকে তাহলে তো আমার কিছু বলার নেই।”

যশ ও নুসরতের সঙ্গে তাঁর আগামী ছবিরও শুট শেষে। চিনেবাদাম কাণ্ডের পর তা কি আপাতত বিশ বাঁও জলে? পরিচালকের উত্তর, “এনা নতুন প্রযোজক। এ সময় ওর পাশে থাকা আমাদের সকলের দরকার। চেষ্টা করব আলোচনার মাধ্যমে যেন সবটা ঠিক হয়ে যায়।” ছোট ইন্ডাস্ট্রিতে আবারও ঝামেলা। সেই ঝামেলা আবারও প্রকাশ্যে। ‘বাংলা ছবির পাশে দাঁড়ান’ স্লোগানে কি আবারও এক ছেদ? এমনটাই প্রশ্ন সিনেপ্রেমীদের।