Asaduddin Owaisi: ‘আমাকে তারাই মারতে এসেছিল, যারা গান্ধীকে হত্যা করেছিল’

Asaduddin Owaisi: রাজধানী দিল্লির কাছাকাছি টোল প্লাজায় কেউ বা কারা তাঁর গাড়ি লক্ষ্য করে গুলি চালায়। গুলি লেগে তাঁর গাড়ির টায়ার ফেটে যায়। কোনও ক্রমে বেঁচে যান সাংসদ।

Asaduddin Owaisi: 'আমাকে তারাই মারতে এসেছিল, যারা গান্ধীকে হত্যা করেছিল'
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Feb 06, 2022 | 12:13 AM

নয়া দিল্লি : যারা গান্ধীজিকে হত্যা করেছিল, তারাই মীরটে (Meerut) সে দিন হামলা চালাতে এসেছিল। শনিবার এক সভায় গিয়ে এমনটাই বললেন অল ইন্ডিয়া মজলিস-এ-ইত্তাদুল মুসলিমিন বা মিম (AIMIM)-এর সুপ্রিমো আসাদউদ্দিন ওয়াইসি (Asaduddin Owaisi)। উত্তর প্রদেশের বাঘপাত জেলায় শনিবার একটি সভা ছিল ওয়াইসির। গত ৩ ফেব্রুয়ারি তাঁর গাড়ি লক্ষ্য করে পরপর গুলি চলে। গুলি গিয়ে লাগে তাঁর গাড়ির চাকায়। সেই ঘটনার পর শনিবারই বাঘপাতের চাপরাউলিতে ছিল তাঁর প্রথম সভা। আর সেখানে গিয়েই তিনি দাবি করেন, গান্ধীজির হত্যাকারীরাই তাঁর ওপর হামলা চালায়। ওই ঘটনার মূল অভিযুক্ত ইতিমধ্যেই স্বীকার করেছেন যে তিনি হত্যার উদ্দেশ্যেই ওই হামলা চালিয়েছিলেন। দিল্লির (Delhi) টোল প্লাজার কাছে সেই ঘটনা ঘটে।

সম্প্রতি তিনি দাবি করেছেন যারা হামলা চালিয়েছিল, তাদের সঙ্গে বিজেপির যোগ রয়েছে। এ দিন চাপরাউলিতে তিনি বলেন, ‘ওরা আমাকে লক্ষ্য করে গুলি চালিয়েছিল। কিন্তু আল্লা যদি কাউকে বাঁচিয়ে দেয়, তাহলে কাউকে হত্যা করাও যায় না, অপদস্থ করাও যায় না। আমি আল্লার দয়ায় এখনও পৃথিবীতে বেঁচে আছি।’ একই সঙ্গে সমাজবাদী পার্টিকে নিশানা করেও আক্রমণ করেন তিনি।

এ দিন পরপর তিনটি সভায় যোগ দেন ওয়াইসি। লোনি, চাপরাউলি ও গড়মুক্তেশ্বরে সভা ছিল তাঁর। কিন্তু তাঁর হেলিকপ্টার অবতরণের অনুমতি পায়নি অন্যান্য জায়গায়, তাই শুধুমাত্র চাপরাউলিতেই সভা করেন তিনি।

এ দিকে, ওই ঘটনায় মূল অভিযুক্ত সচিন জানিয়েছেন, তাঁর অনেক দিনের ইচ্ছা ছিল তিনি রাজনীতিতে যোগ দেবেন। কিন্তু ওয়াইসির বক্তব্য শুনে হতাশ হয়ে পড়েন তিনি। এরপর বন্ধু শুভমের সঙ্গে মিলে ওয়াইসিকে হত্যার পরিকল্পনা করেন। পুলিশি জেরায় তিনি আরও জানান, একদিনে নয়, অনেক দিন ধরেই ওয়াইসিকে হত্যার ছক কষছিলেন তিনি। দিনের পর দিন সাংসদের ওপর নজর রাখছিলেন। ওয়াইসি যেখানেই সভা করতে যেতেন, সেখানেই যেতেন তিনি। কিন্তু প্রবল ভিড়ে গুলি চালাতে পারতেন না। ওই দিন হত্যার উদ্দেশ্যেই গুলি চালিয়েছিলেন বলে দাবি করেন সচিন।

বৃহস্পতিবার উত্তর প্রদেশে ভোটের প্রচারে গিয়েছিলেন ওয়াইসি। সেখান থেকে দিল্লির দিকে ফিরছিলেন তিনি। রাজধানীর কাছাকাছি পৌঁছতেই কেউ বা কারা তাঁর গাড়ি লক্ষ্য করে গুলি চালায় বলে জানান ওই সাংসদ। গুলি লেগে তাঁর গাড়ির টায়ার ফেটে যায়। পরে অন্য একটি গাড়িতে দিল্লি ফেরেন তিনি। ওই ঘটনার পর মিম প্রধানকে জেড ক্যাটেগরির নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। কিন্তু সেই জেড ক্যাটেগরির নিরাপত্তা ব্যবস্থা প্রত্যাখ্যান করেন ওয়াইসি। জেড ক্যাটাগরির নিরাপত্তা নয়, UAPA ধারায় মামলার দাবি জানান তিনি।

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা