‘আইটেম’-এ সরগরম মধ্য প্রদেশ, ভুল ব্যাখ্যা হচ্ছে, সাফাই কমলনাথের

নিজস্ব প্রতিবেদন: রাজ্যের মন্ত্রীকে ‘আইটেম’ বলেছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। এই অভিযোগ ঘিরেই এখন তুলকালাম মধ্য প্রদেশে। প্রাক্তন মুখ্যমন্ত্রী কমলনাথের অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে বর্তমান মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান (Shivraj Shingh Chauhan) ময়দানে নেমেছেন। ২ ঘণ্টা মৌনব্রত পালন করেছেন তিনি। অভিযোগ, কংগ্রেস মহিলাদের সম্মান করতে জানে না। আর উল্টোদিকে আত্মপক্ষ সমর্থনে কমলনাথ বলেছেন, “তাঁর বক্তব্যের অপব্যাখ্যা করা হচ্ছে। […]

'আইটেম'-এ সরগরম মধ্য প্রদেশ, ভুল ব্যাখ্যা হচ্ছে, সাফাই কমলনাথের
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Oct 20, 2020 | 11:39 AM

নিজস্ব প্রতিবেদন: রাজ্যের মন্ত্রীকে ‘আইটেম’ বলেছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। এই অভিযোগ ঘিরেই এখন তুলকালাম মধ্য প্রদেশে। প্রাক্তন মুখ্যমন্ত্রী কমলনাথের অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে বর্তমান মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান (Shivraj Shingh Chauhan) ময়দানে নেমেছেন। ২ ঘণ্টা মৌনব্রত পালন করেছেন তিনি। অভিযোগ, কংগ্রেস মহিলাদের সম্মান করতে জানে না। আর উল্টোদিকে আত্মপক্ষ সমর্থনে কমলনাথ বলেছেন, “তাঁর বক্তব্যের অপব্যাখ্যা করা হচ্ছে। ফুটেজ পেতে শিবরাজ আমার কথার অন্য মানে বার করেছেন।” ভোটের আগে মাইলেজ কুড়োতেই শিবরাজ এই কাজ করছেন বলে পাল্টা অভিযোগ কমলনাথের।

আসলে ব্যাপারটা কী?

সামনে মধ্য প্রদেশে বিধানসভা ভোট। রবিবার প্রচারে নামেন কমলনাথ ( Kamal Nath)। এ সময়েই তিনি জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার সঙ্গে কংগ্রেস ছেড়ে বিজেপিতে আসা ইমারতি দেবীকে ‘আইটেম’ বলেন। তিনি বলেন, “আমাদের প্রার্থী ওঁর মত নন… ওঁর নাম কী? আপনারা ওঁকে চেনেন, আমাকে সাবধান করতে পারতেন.. এটা কী আইটেম…”  কমলনাথের এই মন্তব্য ঘিরেই এখন সরব মধ্যপ্রদেশের রাজনৈতিক মহল।

কমলনাথের সাফাই

কমলনাথ পাল্টা অভিযোগ করেছেন, “আমার বলা একটা শব্দের ভুল ব্যাখ্যা করা হচ্ছে। তার অন্য মানে বার করে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা চলছে।” শিবরাজ সিং চৌহান মিথ্যা কথা বলছেন, অভিযোগ করেন কমলনাথ। একটি পরিসংখ্যান দিয়ে তিনি বলেন, গত ১৫ বছরে মধ্যপ্রদেশে অপরাধের সংখ্যা নজিরবিহীনভাবে বেড়ে গিয়েছে। নারী নিরাপত্তা কমে গিয়েছে। অপরাধের তালিকায় প্রথম সারিতে নাম উঠে এসেছে মধ্যপ্রদেশের। সবই চৌহানের শাসনকালে হয়েছে বলে অভিযোগ করেন তিনি।

জাতি ইস্যুতে শিবরাজকে পাল্টা খোঁচা

কমলনাথের কটাক্ষ, চৌহান জাতি-ধর্মের ভেদাভেদ করেন। তাঁর বক্তব্য, তিনি যদি সত্যিই নারীর অবমাননা নিয়ে চিন্তিত হয়ে থাকতেন, তাহলে হাথরসে দলিত নাবালিকার মর্মান্তিক পরিণতির প্রতিবাদেও মৌনব্রত পালন করতেন। কমলনাথ আরও বলেন, “শিবরাজ সিং চৌহানের লেখা চিঠি মিথ্যায় ভর্তি। তাঁর চিঠিতে ইমারতি দেবীর জাতি উল্লেখ করার অর্থই হল তিনি নির্দিষ্ট একটি শ্রেণির দৃষ্টি আকর্ষণ করতে চাইছেন এবং সবটাই ভোটের কথা মাথায় রেখে।”

যদিও বিষয়টি নিয়ে ইতিমধ্যেই ন্যাশনাল কমিশন ফর উইম্যান নির্বাচন কমিশনের দৃষ্টি আকর্ষণ করেছে। কমলনাথের পদত্যাগ দাবি করেছেন ইমারতী দেবী।