মন্দিরের গায়ে মুখ্যমন্ত্রীর পেল্লাই ফ্লেক্স, ‘কেরলের ঈশ্বর’! সিপিএমের পিনারাই-পোস্টারে জোরাল বিতর্ক

Keral: মুখ্যমন্ত্রীর ফ্লেক্সের পাশেই আরও একটি ছোট বোর্ড লাগানো হয়েছে। যেখানে পিনারাই বিজয়নের সঙ্গে তাঁর মন্ত্রিসভার অন্যান্য মন্ত্রীদেরও ছবি রয়েছে।

মন্দিরের গায়ে মুখ্যমন্ত্রীর পেল্লাই ফ্লেক্স, 'কেরলের ঈশ্বর'! সিপিএমের পিনারাই-পোস্টারে জোরাল বিতর্ক
ছবি ফেসবুক
Follow Us:
| Edited By: | Updated on: Jul 25, 2021 | 10:39 PM

কেরল: মন্দিরের বাইরে ঝুলছে পেল্লাই ফ্লেক্স। মুষ্ঠিবদ্ধ হাত উপরে তোলা, সাবেকি পোশাকে হাসিমুখে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন (CM Pinarayi Vijayan)। সঙ্গে মালয়ালম ভাষায় লেখা ‘কেরলের ঈশ্বর’। মলপ্পুরম জেলার বিষ্ণু মন্দিরের বাইরে মুখ্যমন্ত্রীর নামে এমন প্রচারে ইতিমধ্যেই দানা বেঁধেছে বিতর্ক।

ফ্লেক্সে লেখা, ‘তুমি জিজ্ঞাসা করবে ঈশ্বর কে, মানুষ বলবে যিনি আমাদের অন্ন দেন। কেরলের ঈশ্বর।’ বলনচেরিতে পাচেরি মহাবিষ্ণু মন্দিরের প্রবেশ দ্বারের কিছু আগেই এই বোর্ডটি লাগানো রয়েছে। যদিও মন্দির কমিটির দাবি, যেখানে এই ফ্লেক্স লাগানো হয়েছে, তা মন্দিরচত্বরের মধ্যে পড়ে না। তবে মন্দিরের বোর্ডের ঠিক উপরেই এই ফ্লেক্সটি লাগানো হয় বলে দাবি মন্দির কমিটির। কমিটির এক সদস্যর কথায়, “এই ঘটনা মন্দিরের অবমাননা। এটা দলের লোকেরই কাজ হবে। যেহেতু এই মন্দির মানুষের, তাই তাঁরাই অভিযোগ জানান।”

মন্দির কর্তৃপক্ষ জানিয়েছে, বিজয়ন মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেওয়ার আগে গত মে মাসে মূল সড়কের উপর এই ফ্লেক্সটি লাগানো হয়েছে। তাদের দাবি, মুখ্যমন্ত্রীর দলের লোকজনই এই কাজ করেছেন। যদিও স্থানীয় সিপিএম নেতারা এই অভিযোগ মানতে নারাজ। এমনও শোনা যাচ্ছে, বিতর্ক বাড়তেই ফ্লেক্সটি খুলেও ফেলা হয়েছে। এই ঘটনার সমালোচনায় ইতিমধ্যেই ময়দানে নেমে পড়েছে স্থানীয় কংগ্রেস।

মুখ্যমন্ত্রীর ফ্লেক্সের পাশেই আরও একটি ছোট বোর্ড লাগানো হয়েছে। যেখানে পিনারাই বিজয়নের সঙ্গে তাঁর মন্ত্রিসভার অন্যান্য মন্ত্রীদেরও ছবি রয়েছে। যদিও স্থানীয় সূত্রে খবর, এই দুই ফ্লেক্স বোর্ড নিয়ে তুমুল বিতর্ক দানা বাধে সে রাজ্যে। এরপর তা খুলে ফেলা হয়। আরও পড়ুন: ‘আমাকে কেউই রাখতে চাইছে না’, রাস্তায় ফ্যাল ফ্যাল করে ঘুরছেন চার ছেলে-মেয়ের মা