PM Modi: ছোট ব্যবসায় উৎসাহ, শনিবার ১৫০টি স্টার্ট আপের মুখোমুখি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

Narendra Modi: বৃদ্ধির হার, দেশীয় থেকে আন্তর্জাতিক হওয়া, ভবিষ্যৎ প্রযুক্তির ব্যবহার, উৎপাদন, জাতীয় প্রয়োজন সহ বিভিন্ন মাপকাঠিতে স্টার্ট আপ গুলিকে ৬ টি ভাগে, ভাগ করা হবে।

PM Modi: ছোট ব্যবসায় উৎসাহ, শনিবার ১৫০টি স্টার্ট আপের মুখোমুখি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছবি:PTI

নয়া দিল্লি: বিভিন্ন ক্ষেত্রে বারবার স্টার্ট আপের ওপর জোর দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার কৃষি থেকে শুরু করে স্বাস্থ্য, বিভিন্ন ক্ষেত্রের ১৫০ স্টার্ট আপের সঙ্গে বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। ভিডিও কনফারেন্সিং-এর মাধ্যমে হবে এই বৈঠক। এই বৈঠকে এন্টারপ্রাইজ সিস্টেম, স্পেস, ইন্ডাস্ট্রি, সিকিউরিটি, পরিবেশ ও স্বাস্থ্য সংক্রান্ত বিভিন্ন স্টার্ট আপ অংশগ্রহণ করবে।

বৃদ্ধির হার, দেশীয় থেকে আন্তর্জাতিক হওয়া, ভবিষ্যৎ প্রযুক্তির ব্যবহার, উৎপাদন, জাতীয় প্রয়োজন সহ বিভিন্ন মাপকাঠিতে স্টার্ট আপ গুলিকে ৬ টি ভাগে, ভাগ করা হবে। প্রধানমন্ত্রীর দফতর থেকে প্রকাশিত এক বিবৃতিতে এমনটাই জানানো হয়েছে। প্রতিটি গ্রুপ থিম অনুযায়ী প্রধানমন্ত্রীর সামনে একটি প্রেজেন্টেশন রাখবেন এবং প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলবেন। বিবৃতিতে বলা হয়েছে এই আলোচনার মাধ্যমে স্টার্ট আপ দেশের কাজে কতটা প্রয়োজনীয় সেটা বুঝে নেওয়া সম্ভব হবে।

আরও পড়ুন Congress vs TMC: কংগ্রেস নেতারা ‘ভারত সম্রাট’ নন, জোটে জল ঢেলে কড়া বার্তা মহুয়ার

দেশের ৭৫; তম স্বাধীনতা দিবস উপলক্ষে ‘আজাদি কা আমৃত মহোৎসব’- এর অংশহিসেবে দেশের শিল্প ও বাণিজ্য মন্ত্রক এক সপ্তাহব্যাপী ‘সেলিব্রেটিং ইনোভেশন ইকোসিস্টেম’ আয়োজন করেছে। এই অনুষ্ঠানের অংশ হিসেবেই স্টার্ট আপগুলির সঙ্গে কথা বলবেন নরেন্দ্র মোদী। তাৎপর্যপূর্ণ ভাবে কেন্দ্রীয় সরকারের ‘স্টার্ট আপ ইন্ডিয়া’ প্রকল্পের শতবর্ষপূর্তি ও আগামীকাল। ওই বিবৃতিতে বলা হয়েছে “প্রধানমন্ত্রী মনে করেন দেশের বৃদ্ধি ও অগ্রগতিতে স্টার্ট আপের ভূমিকা উল্লেখযোগ্য। ২০১৬ সালে স্টার্টআপ ইন্ডিয়া শুরুর পর থেকেই এই বৃদ্ধি চোখে পড়েছে।স্টার্ট আপের বৃদ্ধিতে সব ধরনের সাহায্য করতে প্রস্তুত ভারত সরকার।”

আরও পড়ুন Congress vs TMC: কংগ্রেস নেতারা ‘ভারত সম্রাট’ নন, জোটে জল ঢেলে কড়া বার্তা মহুয়ার

আরও পড়ুন : Congress finalised Candidate for Punjab Polls: সিধু নয়, অগাধ আস্থা নতুন মুখ্যমন্ত্রীর উপরই, দুটি কেন্দ্রে লড়তে পারেন চন্নি

Click on your DTH Provider to Add TV9 Bangla