Farm Laws: কৃষি আইন প্রত্যাহারে কৃতিত্ব কার? টুইটারের কারা-কুঠুরি থেকে অতীতের ভিডিয়ো টেনে আনলেন রাহুল-ডেরেক

Rahul Gandhi and Derek O'brien: কেন্দ্রের কৃষি আইন প্রত্যাহারের সিদ্ধান্তে নিজেদের রাজনৈতিক ফায়দা তুলতে ব্যস্ত কংগ্রেস-তৃণমূল।

Farm Laws: কৃষি আইন প্রত্যাহারে কৃতিত্ব কার? টুইটারের কারা-কুঠুরি থেকে অতীতের ভিডিয়ো টেনে আনলেন রাহুল-ডেরেক
কৃষি আইন প্রত্যাহারের ঘোষণায় রাহুল - ডেরেকের প্রতিক্রিয়া
TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Nov 19, 2021 | 4:18 PM

নয়া দিল্লি: কৃষকদের স্বার্থের কথা মাথায় রেখে এক সাহসী পদক্ষেপ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিন কৃষি আইন প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। আসন্ন সংসদ অধিবেশনেই এই তিন আইন বাতিল হবে বলে জানিয়েছেন তিনি। প্রধানমন্ত্রীর এই সাহসী সিদ্ধান্তের ভূয়সি প্রশংসা করেছেন কেন্দ্রীয় মন্ত্রিসভায় সদস্যরা। স্বাগত জানিয়েছেন এম কে স্টালিনের মতো অনেক বিজেপি বিরোধী নেতাও। কিন্তু এরই মধ্যে কেন্দ্রকে কটাক্ষ করার সুযোগ ছাড়ছেন না বিরোধীদের একাংশ। তালিকায় রয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী থেকে শুরু করে তৃণমূলের ডেরেক ও’ব্রায়েনও।

কেন্দ্রের কৃষি আইনের বিরোধিতা করে দীর্ঘদিন ধরে জাতীয় রাজনীতিতে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখার চেষ্টা করতে দেখা গিয়েছে কংগ্রেসকে। আজও তার অন্যথা হল না। প্রধানমন্ত্রী তিন কৃষি আইন প্রত্যাহারের কথা ঘোষণা করতেই টুইট রাহুল গান্ধীর। নিজের পুরানো একটি ভিডিয়ো শেয়ার করেছেন তিনি। ভিডিয়োটি জানুয়ারি মাসের ১৪ তারিখের। সেদিন রাহুল গান্ধী বলেছিলেন, “সরকার কৃষি আইন প্রত্যাহার করতে বাধ্য হবে।” আর আজ নিজের সেই ভবিষ্যদ্বাণী মিলে যাওয়ায় বেজায় খুশি রাহুল। সেদিনের টুইটটি আজ আবার শেয়ার করেছেন। কৃষকদের অভিনন্দন জানিয়ে লিখেছেন, “অহংকারকে মাথা নত করিয়েছে দেশের অন্নদাতাদের সত্যাগ্রহ। এই জয়ের অভিনন্দন।” সঙ্গে কৃষকদের উদ্দেশে লিখেছেন, “জয় হিন্দ, জয় হিন্দ কা কিষান।”

টুইট করে নিজের প্রতিক্রিয়া জানাতে পিছিয়ে নেই তৃণমূল শিবিরও। তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েনের গলাতেও কিছু রাহুল গান্ধীরই সুর। প্রধানমন্ত্রী যখন এই সাহসী পদক্ষেপের ঘোষণা করেন, তার কিছু সময়ের মধ্যেই ডেরেকের প্রথম টুইট বান। কেন্দ্রকে কটাক্ষ করে লিখেছেন, “ঔদ্ধত্যের হার হয়েছে। অকারণ দম্ভের থেকে আপনার পায়ে এসে পড়েছে।”

কেন্দ্রের এই ঘোষণার পর নিজেদের রাজনৈতিক ফায়দা তুলতে ব্যস্ত তৃণমূল শিবির। গতবছর অধিবেশন চলাকালীন, রাজ্যসভা টিভির সম্প্রচার বন্ধ রাখা নিয়ে কার্যত অধিবেশন কক্ষ তোলপাড় করেছিলেন ডেরেক। কিছু সময় পরে নিজের সেই ভিডিয়োও আজ ফের একবার টুইটারে শেয়ার করেছেন তিনি। ডেরেক আবার এই গোটা কৃষি আইন প্রত্যাহারে মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজনৈতিক দূরদর্শিতাকেই দেখতে পাচ্ছেন। তাঁর মতে, মমতার দেখানো পথেই এই সাফল্য এসেছে।

আরও পড়ুন : Amit Shah on Repealing Farm law: ‘অসাধারণ রাষ্ট্রনায়কত্বের পরিচয় দিয়েছেন প্রধানমন্ত্রী’, কৃষি আইন প্রত্যাহার নিয়ে মোদীর প্রশংসায় অমিত শাহ

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla