‘সত্যমেব জয়তে’, রাহুল গান্ধীকে ক্ষমা চাইতে বললেন শিক্ষামন্ত্রী, কেন?

Dharmendra Pradhan: রাহুল গান্ধীকেআক্রমণ করে শিক্ষামন্ত্রী বলেন, "এর (নিট) সমালোচনা করে রাহুল গান্ধী ভারতেরই সমালোচনা করেছেন। দেশের পড়ুয়াদের বিভ্রান্ত করে, ভুল পথে চালনার চেষ্টা করে এবং তাদের সমাজে অশান্তি তৈরির জন্য উসকেছেন। এগুলি সবই তাঁর রাজনীতির অংশ ছিল।

'সত্যমেব জয়তে', রাহুল গান্ধীকে ক্ষমা চাইতে বললেন শিক্ষামন্ত্রী, কেন?
সংসদে বাক-যুদ্ধে ধর্মেন্দ্র প্রধান ও রাহুল গান্ধী।Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Jul 24, 2024 | 7:42 AM

নয়া দিল্লি: নিট পরীক্ষা বাতিলের দাবি খারিজ সুপ্রিম কোর্টের। এমন ব্যাপক দুর্নীতির প্রমাণ মেলেনি, যে কারণে পুনরায় নিট পরীক্ষা নিতে হবে। তাই ফের নিট পরীক্ষা নেওয়া হবে না বলেই জানিয়েছে শীর্ষ আদালত।সুপ্রিম কোর্টের এই সিদ্ধান্তে দারুণ খুশি কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। বললেন, “এটা দেশের যুবদের জয়”। একইসঙ্গে বিরোধীদের, যারা দিনকয়েক আগেই সংসদে একযোগে তাঁকে আক্রমণ করেছিলেন, তাদেরও পাল্টা জবাব দিতে ভুললেন না।

মঙ্গলবার সুপ্রিম কোর্টের তরফে নিট পরীক্ষা বাতিলের আবেদন খারিজ করে দেওয়া হয়। শীর্ষ আদালতের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান বলেন, “সুপ্রিম কোর্টের এই ঐতিহাসিক রায়ের পর আমি একটাই কথা বলতে চাই, সত্যমেব জয়তে। যখন নিটের প্রসঙ্গটি সামনে আসে, তখন আজকের সুপ্রিম কোর্টের রায়ের পরই বিরোধীদের ভূমিকা স্পষ্ট হয়ে গেল। গতকাল পর্যন্ত লোকসভার বিরোধী দলনেতার আচরণ যা ছিল…দেশের শিক্ষা ব্যবস্থাকে ‘রাবিশ’ বলা, তা নিয়ে প্রশ্ন তোলাই ওনার মানসিক অবস্থা স্পষ্ট করে।”

রাহুল গান্ধীকে আরও আক্রমণ করে শিক্ষামন্ত্রী বলেন, “এর (নিট) সমালোচনা করে রাহুল গান্ধী ভারতেরই সমালোচনা করেছেন। দেশের পড়ুয়াদের বিভ্রান্ত করে, ভুল পথে চালনার চেষ্টা করে এবং তাদের সমাজে অশান্তি তৈরির জন্য উসকেছেন। এগুলি সবই তাঁর রাজনীতির অংশ ছিল। আমি ওর কাছে এবং বিরোধী পক্ষে থাকা সকলকে, যারা এই ধরনের দায়িত্বহীন আচরণে যুক্ত ছিলেন, তাদের বলছি, দেশের পড়ুয়া, যুব সমাজ ও অভিভাবকদের কাছে ক্ষমা চাওয়া উচিত। তোমরা দেশের ক্ষতি করেছো, দেশে অশান্তি তৈরি করার চেষ্টা করেছো। দেশ কখনও ক্ষমা করবে না। রাজনৈতিক শত্রুতা আলাদা বিষয়, কিন্তু পড়ুয়ারা দেশের সকলের ভবিষ্যত।”