Calcutta High Court : কলকাতা হাইকোর্টে এএসজি নিয়োগ কেন্দ্রের, দস্তুর জায়গায় এলেন অশোক চক্রবর্তী

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Sanjoy Paikar

Updated on: Jul 09, 2022 | 10:20 PM

Calcutta High Court : প্রবীণ আইনজীবী অশোককুমার চক্রবর্তীকে পাঠানো চিঠিতে অঞ্জুরাঠী রানা লিখেছেন, 'কলকাতা হাইকোর্টের অতিরিক্ত সলিসিটর জেনারেল হিসেবে আপনাকে নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। তিন বছর আপনি এই পদে থাকবেন।'

Calcutta High Court : কলকাতা হাইকোর্টে এএসজি নিয়োগ কেন্দ্রের, দস্তুর জায়গায় এলেন অশোক চক্রবর্তী
আগামী তিন বছর কলকাতা হাইকোর্টে অতিরিক্ত সলিসিটর জেনারেলের দায়িত্ব পালন করবেন অশোককুমার চক্রবর্তী

কলকাতা : কলকাতা হাইকোর্টে অতিরিক্ত সলিসিটর জেনারেল(Additional Solicitor General) নিয়োগ করল কেন্দ্রীয় সরকার। প্রবীণ আইনজীবী অশোককুমার চক্রবর্তীকে নতুন এএসজি নিয়োগ করা হল। শুক্রবার কেন্দ্রীয় আইন মন্ত্রকের অতিরিক্ত সচিব অঞ্জুরাঠী রানা এই নিয়ে প্রবীণ এই আইনজীবীকে চিঠি দেন। আগামী তিন বছরের জন্য কলকাতা হাইকোর্টের অতিরিক্ত সলিসিটর জেনারেল হিসেবে নিয়োগ করা হয়েছে অশোক চক্রবর্তীকে।

চলতি বছরের এপ্রিল থেকে কলকাতা হাইকোর্টের অতিরিক্ত সলিসিটর জেনারেলের পদটি ফাঁকা রয়েছে। তিন মাস আগে পর্যন্ত কলকাতা হাইকোর্টের এএসজি ছিলেন ওয়াই জে দস্তুর। গত এপ্রিলে আচমকা পদ থেকে ইস্তফা দেন তিনি। তার পর থেকে এতদিন কেন্দ্রের তরফে দায়িত্ব সামলাচ্ছিলেন সহকারী সলিসিটর জেনারেল বিল্বদল ভট্টাচার্য এবং ধীরাজ ত্রিবেদী। তিনমাস পর অতিরিক্ত সলিসিটর জেনারেল পদে নিয়োগ করল কেন্দ্র।

প্রবীণ আইনজীবী অশোককুমার চক্রবর্তীকে পাঠানো চিঠিতে অঞ্জুরাঠী রানা লিখেছেন, ‘কলকাতা হাইকোর্টের অতিরিক্ত সলিসিটর জেনারেল হিসেবে আপনাকে নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। তিন বছর আপনি এই পদে থাকবেন।’ কেন্দ্রীয় সরকারের এই সিদ্ধান্ত অনুযায়ী তিনি এএসজি-র দায়িত্ব নিতে ইচ্ছুক কি না, তা জানতে চাওয়া হয়েছে।

জানা গিয়েছে, প্রবীণ এই আইনজীবী কলকাতা হাইকোর্টের অতিরিক্ত সলিসিটর জেনারেলের দায়িত্ব গ্রহণ করছেন। ঘনিষ্ঠ মহলে তিনি জানিয়েছেন, হাইকোর্টের কেন্দ্রীয় সরকারের গুরুত্বপূর্ণ মামলাগুলির দ্রুত নিষ্পত্তি করাই তাঁর প্রাথমিক লক্ষ্য।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla