Weather Update: ‘অভিমান’ ভুলে আসছে কালবৈশাখী, আর কিছুক্ষণের মধ্যেই ভিজবে এই জেলাগুলি

Weather Update: সোমবার বিকালের দিকে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় কালবৈশাখী হতে। ভারী বৃষ্টির সম্ভাবনা নদিয়া এবং মুর্শিদাবাদে। সোমবার কলকাতাতেও কালবৈশাখীর সম্ভাবনা থাকছে। সঙ্গে চল্লিশ থেকে পঞ্চাশ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বইতে পারে।

Weather Update: 'অভিমান' ভুলে আসছে কালবৈশাখী, আর কিছুক্ষণের মধ্যেই ভিজবে এই জেলাগুলি
প্রতীকী ছবি Image Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: May 05, 2024 | 8:52 AM

কলকাতা: এপ্রিলের তীব্র দাবদাহের পর আজ স্বস্তির খবর আলিপুর আবহাওয়া দফতরের। রবিবার কলকাতার সহ দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা। নদিয়া, মুর্শিদাবাদ, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরে জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। সোমবার কালবৈশাখীর সম্ভাবনাও রয়েছে। 

সোমবার বিকালের দিকে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় কালবৈশাখী হতে। ভারী বৃষ্টির সম্ভাবনা নদিয়া এবং মুর্শিদাবাদে। সোমবার কলকাতাতেও কালবৈশাখীর সম্ভাবনা থাকছে। সঙ্গে চল্লিশ থেকে পঞ্চাশ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বইতে পারে, সর্তকতা আলিপুর আবহাওয়া দফতরের। রবিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ ডিগ্রির মধ্যেই থাকবে বলে পূর্বাভাস হাওয়া অফিসের। 

এই খবরটিও পড়ুন

এতদিনের তাপপ্রবাহের পর রবিবার দক্ষিণবঙ্গ সহ কলকাতায় বৃষ্টির পূর্বাভাসে স্বভাবতই খানিকটা স্বস্তি আমজনতা। প্রসঙ্গত, এপ্রিলের শুরু থেকেই দহন জ্বালায় জ্বলেছে গোটা বঙ্গ। কলাইকুণ্ডা, পানাগড়ের তাপমাত্রা তো ৪৬ ডিগ্রি সেলসিয়াসের গণ্ডিও পার করে ফেলেছে। কলকাতায় উঠেছে ৪৩ ডিগ্রি। বৃষ্টির দেখা তো নেই, উল্টে লাগাতার তাপপ্রবাহের সম্মুখীন হয়েছে গোটা রাজ্য। এ অবস্থায় বৃষ্টি অপেক্ষা চলছিলই। অবশেষে সেই সুখবর শোনাল হাওয়া অফিস। রবিবার থেকে শুক্রবার পর্যন্ত টানা বৃষ্টির দেখা মিলতে পারে রাজ্যে। তবে তাতে সাময়িক স্বস্তি মিললেও মে মাসের মাঝামাঝি থেকে ফের পারার গ্রাফ ঊর্ধ্বমুখী থাকবে বলেই মনে করছেন আবহাওয়াবিদরা।