Kolkata Accident: এজেসি বোস ফ্লাইওভারে গাড়ি দুর্ঘটনায় ৪ শ্মশানযাত্রীর মৃত্যু, বছর পেরনোর আগে গ্রেফতার চালক

Kolkata Car Accident: প্রত্যক্ষদর্শীদের আরও বক্তব্য ছিল, গাড়িটিতে ধারণ ক্ষমতার চেয়ে অনেক বেশি যাত্রী ছিলেন। গাড়ির গতিবেগও স্বাভাবিকের তুলনায় বেশি ছিল।

Kolkata Accident: এজেসি বোস ফ্লাইওভারে গাড়ি দুর্ঘটনায় ৪ শ্মশানযাত্রীর মৃত্যু, বছর পেরনোর আগে গ্রেফতার চালক
এজেসি বোস ফ্লাইওভারে দুর্ঘটনায় গ্রেফতার চালক
Follow Us:
| Edited By: | Updated on: Sep 27, 2021 | 7:33 AM

কলকাতা: এজেসি বোস ফ্লাইওভারের (AJC Bose Flyover) ওপর শ্মশানযাত্রীদের গাড়ি দুর্ঘটনা (Car Accident)! দুর্ঘটনায় মৃত্যু হয়েছিল চার জনের।  প্রায় এক বছর পর পুলিশের জালে সেই ঘটনায় অভিযুক্ত মিনি ট্রাক চালক। ধৃতের নাম বিক্রম কুমার।

২০২০ সালে ডিসেম্বর মাসে এজেসি বোস ফ্লাইওভারে মিনি ট্রাক উল্টে শ্মশানযাত্রীদের জখম হওয়ার ঘটনায় গ্রেফতার অভিযুক্ত বিক্রম কুমার। ঘটনার পর থেকে গা ঢাকা দিয়েছিল সে। রবিবার বিহার থেকে কলকাতায় ফিরলে তাকে গ্রেফতার করে পুলিশ। ধৃতকে আদালতে পেশ করা হলে 8 অক্টোবর অবধি জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।

সোমবার অভিযুক্তের টি আই প্যারেড হবে। ওই দুর্ঘটনায় গুরুতর আহত ৪ জনের মৃত্যু হয়েছিল। গত বছর ২৩ ডিসেম্বর এজেসি বোস ফ্লাইওভারে শ্মশান যাত্রীদের নিয়ে বেপরোয়াভাবে ছুটে আসা একটি গাড়ি উল্টে যায়। গাড়িতে ২৯ জন ছিলেন বলে খবর। তাঁরা প্রত্যেকেই শ্মশান থেকে এক ব্যক্তির সত্কার্য সেরে ফিরছিলেন। তাদের মধ্যে কয়েক জন শিশুও ছিল।

উড়ালপুলের ওপর আচমকাই গাড়িটি উল্টে যায়। প্রত্যক্ষদর্শীরা সেসময় জানিয়েছিলেন, গাড়ির গতিবেগ স্বাভাবিকের তুলনায় বেশি ছিল। আর সেই কারণেই নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছিলেন চালক। ঘটনার পর বিহারে পালিয়ে যায় অভিযুক্ত চালক।

প্রত্যক্ষদর্শীদের আরও বক্তব্য ছিল, গাড়িটিতে ধারণ ক্ষমতার চেয়ে অনেক বেশি যাত্রী ছিলেন। গাড়ির গতিবেগও স্বাভাবিকের তুলনায় বেশি ছিল। পার্কসার্কাসের কাছে উড়ালপুলে গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। দুর্ঘটনায় গুরুতর আহত ২৪ জন। আহতদের উদ্ধার করে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আহতদের মধ্যে ১৫ জন পুরুষ, ১৪ জন মহিলা ছিলেন। ২ জনের অবস্থা আশঙ্কাজনক ছিল। তাঁদের মৃত্যু প্রথমেই ঘটে। পরে আরও দুজনের মৃত্যু ঘটে।

পুলিশ সূত্রে খবর, ওই চালকের কোনও লাইসেন্স ছিল না। সে শুধুমাত্র ট্রাকটি ধোয়া-মোছার কাজ করত। আসল চালক কাজে না আসায় সে ট্রাকটি চালাচ্ছিল। এজিসি বোস ফ্লাইওভারে এই ধরনের কমার্শিয়াল গাড়ি ওঠার অনুমতি নেই তাও জানা ছিল না।

ঘটনার পর থেকে বিহারে এক আত্মীয়র বাড়িতে পালিয়েছিল অভিযুক্ত চালক। দীর্ঘদিন ধরে মোবাইলে নজরদারি চালানো হলেও তেমন কোনও সূত্র মিলছিল না। একাধিকবার ওই নম্বর ব্যবহারও করত না সে। ফলে সমস্যায় পড়তে হত পুলিশকেও। তবে কলকাতায় বসে টানা এ কয়েক মাস বিহারে তার গতিবিধির ওপর নজর রেখেছিল পুলিশ। দিন কয়েক আগে তার এক কলকাতার আত্মীয়কে ফোন করে অভিযুক্ত জানায়, সে কলকাতায় ফিরবে। সেই মতই ফাঁদ পেতে রবিবার সকালে শিয়ালদহ চত্বর থেকে গ্রেফতার করা হয়।

আরও পড়ুন: Bharat Bandh Live: কৃষি আইন প্রতিবাদে ভারত বনধ কৃষকদের, ১০ ঘণ্টার বনধে সমর্থন বাম-কংগ্রেসেরও

আরও পড়ুন: Cyclone Gulab Update: রাতেই শুরু গুলাবের তাণ্ডব, কয়েক ঘণ্টার মধ্যেই মৃত্যু তিনজনের