Underwater Metro: ভিড়ে ঠাসা গঙ্গার নিচের মেট্রো, ১৭ দিনেই ৭ লাখের বড় রেকর্ড

Underwater Metro: গোটা দেশের মধ্যে প্রথম কলকাতাতেই চালু হয়েছে গঙ্গার নিচের মেট্রো পরিষেবা। হাওড়া ময়দান থেকে ধর্মতলা পর্যন্ত আপাতত চলাচল করছে মেট্রো। হাওড়া ময়দান ও এসপ্ল্যানেড ছাড়াও মাঝে রয়েছে হাওড়া ও মহাকরণ স্টেশন। সব স্টেশনেই হচ্ছে দেদার ভিড়।

Underwater Metro: ভিড়ে ঠাসা গঙ্গার নিচের মেট্রো, ১৭ দিনেই ৭ লাখের বড় রেকর্ড
দেদার ভিড়েই নতুন রেকর্ড Image Credit source: TV-9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 03, 2024 | 8:51 PM

কলকাতা: গঙ্গার নিচে মেট্রো পরিষেবা শুরু হওয়ায় মাত্র ১৭ দিনেই সাড়ে ৭ লাখ যাত্রী। বড় রেকর্ড করে ফেলল কলকাতা মেট্রো। প্রসঙ্গত, ৬ মার্চ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত ধরে এই নয়া রুটে মেট্রো পরিষেবার উদ্বোধন হয়েছিল। ১৫ মার্চ থেকে সাধারণ মানুষের জন্য খুলে যায় গঙ্গার নিচের মেট্রোর দরজা। তারপর থেকে শুধুই ভিড়। অবস্থা এমন যেন হাওড়া থেকে হাওড়া থেকে ধর্মতলাগামী অনেক বাসেরই যাত্রী সংখ্যাও হু হু করে কমে গিয়েছে। ট্র্যাফিকের ঝঞ্ঝাট এড়িয়ে দ্রুত গন্তব্যে পৌঁছাতে হাওড়া থেকে এখন অনেকেরই প্রথম পছন্দ এই মেট্রো। 

প্রসঙ্গত, গোটা দেশের মধ্যে প্রথম কলকাতাতেই  চালু হয়েছে গঙ্গার নিচের মেট্রো পরিষেবা। যা নিয়ে উন্মাদনার শেষ নেই গোটা দেশে। এবার সেখানেই লাগাতার ভিড়ের ছবিতে শোরগোল। হাওড়া ময়দান থেকে ধর্মতলা পর্যন্ত আপাতত চলাচল করছে মেট্রো। হাওড়া ময়দান ও এসপ্ল্যানেড ছাড়াও মাঝে রয়েছে হাওড়া ও মহাকরণ স্টেশন। সব স্টেশনেই হচ্ছে দেদার ভিড়। মেট্রো সূত্রে খবর, সবথেকে বেশি ভিড় হয়েছে হাওড়া স্টেশনে। সংখ্যাটা প্রায় ৩.১৫ লাখ। তারপরেই রয়েছে হাওড়া ময়দান স্টেশন। সেখানে সংখ্যাটা প্রায় ২.৫৫ লাখ। 

এই খবরটিও পড়ুন

প্রসঙ্গত, রবিবার ছাড়া সোম থেকে শনিবার পর্যন্ত এই শাখায় মিলছে মেট্রো পরিষেবা। ব্যস্ত সময়ে ১২ মিনিট অন্তর চলছে মেট্রো। ব্যস্ত সময় ছাড়া ১৫ মিনিট অন্তর পাওয়া যাচ্ছে পরিষেবা। আপ ও ডাউন রুটে এসপ্ল্যানেড এবং হাওড়া ময়দান থেকে সকালের প্রথম মেট্রো ছাড়ছে ৭টায়। রাতে শেষ মেট্রো ছাড়ছে ৯টা ৪৫ মিনিটে। এদিকে ইস্ট-ওয়েস্ট মেট্রোর এই রুট রয়েছে হাওড়া ময়দান থেকে সল্টলেক সেক্টর ফাইভ পর্যন্ত। রাস্তার মোট দৈর্ঘ্য প্রায় সাড়ে ১৬ কিলোমিটার। মাটির নিচে রয়েছে প্রায় ১১ কিলোমিটার রাস্তা। আপাতত মেট্রো চলছে ময়দান থেকে এসপ্ল্যানেড পর্যন্ত।