Sandip Ghosh: সিবিআই তদন্ত ‘নাপসন্দ’? ডিভিশন বেঞ্চে সন্দীপ ঘোষ

CBI: শুক্রবারই সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করেই এবার ডিভিশন বেঞ্চে গেলেন সন্দীপ। বিচারপতি হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছেন শুক্রবারই। সিঙ্গল বেঞ্চের নির্দেশের কপি হাতে পেয়ে ডিভিশন বেঞ্চে যেতে বলা হয়েছে।

Sandip Ghosh: সিবিআই তদন্ত 'নাপসন্দ'? ডিভিশন বেঞ্চে সন্দীপ ঘোষ
আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ষোষImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Aug 23, 2024 | 4:57 PM

কলকাতা: এবার ডিভিশন বেঞ্চে সন্দীপ ঘোষ। আরজি করে আর্থিক দুর্নীতি মামলায় শুক্রবারই সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করেই এবার ডিভিশন বেঞ্চে গেলেন সন্দীপ। বিচারপতি হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছেন শুক্রবারই। সিঙ্গল বেঞ্চের নির্দেশের কপি হাতে পেয়ে ডিভিশন বেঞ্চে যেতে বলা হয়েছে।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)

আরজি করে একাধিক আর্থিক দুর্নীতি হয়েছে বলে অভিযোগ তুলেছিলেন প্রাক্তন ডেপুটি সুপার আখতার আলি। টালা থানায় একটি অভিযোগ করেছিলেন তিনি। আখতার আলির অভিযোগ, বায়োমেডিক্যাল বর্জ্য পাচার, ল্যাব পরিকাঠামোয় আর্থিক দুর্নীতি, বেশি দামে অক্সিজেনযন্ত্র কেনা বা কর্মী নিয়োগ, ইউজি-পিজি কাউন্সেলিংয়ে বেনিয়মের মত ঘটনায় যুক্ত সন্দীপ।

এই খবরটিও পড়ুন

সম্প্রতি পুলিশের বিশেষ দল বা সিট এই মামলার তদন্তভার হাতে পায়। ২০২৩ সালের ১৩ জুলাই আরজি করের প্রাক্তন ডেপুটি সুপার আখতার আলি এই অভিযোগ দায়ের করেছিলেন সন্দীপ ঘোষের বিরুদ্ধে। অ্যান্টি কোরাপশন ব্রাঞ্চে সেই অভিযোগ জমা পড়ে। তবে সে সময় তদন্ত এগোয়নি বলেই অভিযোগ আখতারের। এরপর হাইকোর্টের দ্বারস্থ হন তিনি।

গত বছরের এপ্রিল মাসে দুর্নীতি দমন শাখায় অভিযোগ করা হয়েছে, এতদিন পর কেন সিট গঠন করা হল তা নিয়ে প্রশ্ন ওঠে।  কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ এই প্রশ্ন তোলেন। শুক্রবার সিবিআই তদন্তের নির্দেশ দেন তিনিই। এরপরই ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন সন্দীপ ঘোষ।