WB Assembly: ‘বিরোধী দলনেতাকে সতর্ক করে দিচ্ছি’, বিধানসভায় বিজেপিকে ‘সীমা’ বোঝালেন স্পিকার

WB Assembly: বিজেপি অসংসদীয় আচরণ করেছে বলে অভিযোগ তৃণমূল বিধায়কদের। ইঞ্চিতে ইঞ্চিতে জবাব দেওয়ার কথা বললেন মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য।

WB Assembly: 'বিরোধী দলনেতাকে সতর্ক করে দিচ্ছি', বিধানসভায় বিজেপিকে 'সীমা' বোঝালেন স্পিকার
শুভেন্দুকে বার্তা স্পিকারের
TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Nov 23, 2022 | 7:40 PM

কলকাতা: স্লোগান ছাড়া বাংলার রাজনীতি অসম্পূর্ণ। পঞ্চায়েত নির্বাচন যত এগিয়ে আসছে, ততই বিরোধীদের সেই স্লোগানের ধার বাড়ছে। বুধবার সকাল থেকে বিজেপি বিধায়কদের ‘চোর চোর’ স্লোগানে উত্তপ্ত হয় বিধানসভা। তারপরই বিরোধীদের কড়া বার্তা দিলেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় (Biman Banerjee)। এদিন অধিবেশনের দ্বিতীয়ার্ধে কার্যত শাসক-বিরোধী দুই পক্ষের বাক্য বিনিময়ে সরগরম হয়ে ওঠে বিধানসভা কক্ষ। বিরোধীরা যাতে ‘চোর’ বলে স্লোগান না দেয়, সে ব্যাপারে বিরোধী দলনেতাকে সতর্ক করেছেন স্পিকার। বিজেপি অসংসদীয় আচরণ করেছে বলে অভিযোগ তৃণমূল বিধায়কদের। ইঞ্চিতে ইঞ্চিতে জবাব দেওয়ার কথা বললেন মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য।

এদিন সকালে সারের কালোবাজারি ইস্যুতে সুর চড়ান বিরোধী দলের বিধায়কেরা। সেই সময় স্লোগান ওঠে, ‘তৃণমূলের সবাই চোর।’ সেই সময় বিধানসভায় উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় ও বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

অধিবেশনের দ্বিতীয়ার্ধে সেই স্লোগান নিয়ে নিন্দা প্রস্তাব আনে সরকার পক্ষ। প্রস্তাব পেশ করেন পরিষদীয় মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। সেই প্রস্তাবের ওপর বক্তব্য পেশ করতে গিয়ে এদিন মেজাজ হারিয়ে ফেলেন ফিরহাদ হাকিম, চন্দ্রিমা ভট্টাচার্যরা। ফিরহাদ বলেন, ‘আমাদের একটা আত্মসম্মান আছে।’ সবাইকে চোর বলার অধিকার বিজেপির নেই বলে মন্তব্য করেন তিনি। বিজেপিকে কটাক্ষ করে তিনি বলেন, ‘আমরা তো বলছি না, মোদী খুনি, শাহ খুনি বিজেপির সবাই খুনি।’ বিজেপি সীমা পার করে যাচ্ছে বলেও দাবি করেন তিনি। শোভনদেব ও ফিরহাদের রণংদেহী চেহারা দেখে মন্ত্রী অরূপ বিশ্বাসকে সামাল দিতে দেখা যায়। বিধায়কদের কাছে গিয়ে তাঁকে বোঝাতে দেখা যায়।

ক্ষোভ প্রকাশ করেন চন্দ্রিমাও। শুভেন্দুকে জবাব দিয়ে তিনি বলেন, বিরোধী দলনেতা যে অসম্মান করেছেন, তার জবাব ইঞ্চিতে ইঞ্চিতে দিতে হবে। বিশেষত মহিলাদের অসম্মান করা হচ্ছে বলে মন্তব্য করেছেন তিনি।

শাসক দলের নেতাদের জবাব দিতে একাই ময়দানে নামে বিজেপি বিধায়ক মনোজ টিগ্গা। তাঁর উদ্দেশে স্পিকার বলেন, বিরোধীদের তরফে যে ধরনের শব্দ আসছিল, তা অপমানজনক। সব কিছুর পরিসীমা থাকা উচিত। হাউসে এই ধরনের আচরণ ঠিক নয়। শুভেন্দুর অনুপস্থিতিতে মনোজ টিগ্গাকে বিমান বন্দ্যোপাধ্যায় বলেন, ‘ভবিষ্যতে যেন এমন আচরণ আর না হয়। আপনি বিরোধী দলনেতাকে বলবেন। এটা আমার চেয়ার থেকে সতর্ক করে দিচ্ছি।’ অধিবেশন শেষে এই প্রসঙ্গে প্রশ্ন করা হলে মনোজ টিগ্গা বলেন, ‘উনি নিজেই বিরোধী দলনেতাকে বলে দিন, আমাকে বলছেন কেন?’ তবে এদিন বিজেপিকেও চোর বলতে ছাড়েননি শাসক দলের বিধায়কেরা। সে বিষয়ে কোনও তৎপরতা দেখাননি স্পিকার।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla