West Bengal Election 2021 Phase 8 Voting LIVE: বেলা ৫টা পর্যন্ত ৪ জেলায় ভোট পড়ল ৭৬.০৭%, ভোটের হার বেশি বীরভূমে

| Edited By: | Updated on: May 05, 2021 | 11:25 AM

গত এক মাস ধরে চলা ভোট যজ্ঞের আজ শেষ দিন। বৃহস্পতিবার রাজ্যে শেষ তথা অষ্টম দফার ভোটগ্রহণ।

West Bengal Election 2021 Phase 8 Voting LIVE: বেলা ৫টা পর্যন্ত ৪ জেলায় ভোট পড়ল ৭৬.০৭%, ভোটের হার বেশি বীরভূমে

গত সাত দফায় অশান্তির ছবি ধরা পড়েছে রাজ্যের একাধিক জায়গায়। আর শেষ দফার সকালে বোমা পড়ল খাস কলকাতায়। মহাজাতি সদনের হলুদ ট্যাক্সি থেকে ফেলা হল বোমা। আতঙ্কে এলাকা থেকে পালালেন ভোটাররা। এই ঘটনার ঘণ্টাখানেকের মধ্যেই বোমা পড়ল রবীন্দ্র সরণিতে। তাঁর গাড়ি লক্ষ্য করে বোমা ছোড়া হয়েছে বলে অভিযোগ করলেন বিজেপি প্রার্থী মীনা দেবী পুরোহিত। এর মধ্যেই সকাল ৫টা পর্যন্ত কলকাতা উত্তরে ভোটের হার  ৫ টা পর্যন্ত ভোট পড়ল ৭৬.০৭ শতাংশ।

অন্য দিকে, এ দিন ভোট হচ্ছে অভিশপ্ত শীতকলকুচিতে। বিজেপি প্রার্থীকে ঘিরে ধরে সেখানে চলে বিক্ষোভ। ভোটের আগের রাতে তৃণমূল প্রার্থীর কনভয়ে মৃত্যু হয়েছে সংযুক্ত মোর্চার প্রার্থীর।

গত এক মাস ধরে চলা ভোট যজ্ঞের আজ শেষ দিন। বৃহস্পতিবার রাজ্যে শেষ তথা অষ্টম দফার ভোটগ্রহণ। এই দফায় নজর থাকবে বীরভূমের কেন্দ্রগুলিতেও। রাত থেকেই সেখানে বোমাবাজির ঘটনা ঘটছে। সেই জেলায় গত দু দিন ধরেই শিরোনামে অনুব্রত মণ্ডল। ৪টি জেলার ৩৫ আসনে ভোটগ্রহণ আজ। বীরভূম ছাড়াও ভোট রয়েছে উত্তর কলকাতা, মালদহ ও মুর্শিদাবাদে।

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 29 Apr 2021 05:42 PM (IST)

    বিকেল ৫টা পর্যন্ত পড়ল ৭৬.০৭ শতাংশ ভোট, সবচেয়ে বেশি ভোটের হার বীরভূমে

    বিকেল ৫টা পর্যন্ত বাংলার ৪ জেলায় অষ্টম তথা শেষ দফা নির্বাচনে ভোট পড়ল ৭৬.০৭ শতাংশ। সবচেয়ে বেশি ভোট অনুব্রত গড় বীরভূমে, ৮১.৮৭ শতাংশ। এছাড়া মালদহে ৮০.০৬ শতাংশ, মুর্শিদাবাদে ৭৮.০৭ শতাংশ এবং কলকাতা উত্তরে ৫৭.৫৩ শতাংশ ভোট পড়েছে।

  • 29 Apr 2021 05:29 PM (IST)

    ব্যাপক বোমাবাজি, ভোটের শেষভাগে উত্তপ্ত বীরভূমের ইলামবাজার

    ভোটগ্রহণের শেষ লগ্নে নতুন করে উত্তপ্ত হচ্ছে ইলামবাজার। বোলপুর বিধানসভার অন্তর্গত ইলামবাজার থানার জয়দেব গ্রাম পঞ্চায়েতের ছোটচক গ্রামে তৃণমূল-বিজেপি সংঘর্ষে ব্যাপক উত্তেজনা। এলাকায় চলছে বোমাবাজি। বিজেপি কর্মীদের বেধড়ক মারধরের অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। যদিও অভিযোগ অস্বীকার তৃণমূলের। ঘটনাস্থলে কেন্দ্রীয় বাহিনী ও বিশাল পুলিশ বাহিনী।

  • 29 Apr 2021 05:14 PM (IST)

    গোপীনাথপুরে বিজেপি প্রার্থীর উপর হামলা, অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

    বিজেপি প্রার্থীর গাড়িতে হামলার অভিযোগ তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। মুর্শিদাবাদ জেলার খড়গ্রাম বিধানসভা কেন্দ্রের গোপীনাথপুরে বিজেপি প্রার্থী আদিত্য মল্লিক বুথ পরিদর্শনে গেলে তাঁর গাড়ি লক্ষ করে ইট ছোড়া হয় বলে অভিযোগ। অভিযোগ স্থানীয় তৃণমূল প্রধানের স্বামীর বিরুদ্ধে।

    তৃণমূল পরিকল্পিত ভাবে তাঁর গাড়িতে ভাঙচুর চালিয়েছে বলে অভিযোগ জানান আদিত্য মল্লিক। ঘটনাস্থলে পুলিশ এলে তাদের সঙ্গে বচসায় জড়িয়ে পরেন বিজেপি প্রার্থী ।

  • 29 Apr 2021 04:10 PM (IST)

    নানুরে বিজেপির পোলিং এজেন্ট নিরুদ্দেশ! সংজ্ঞাহীন অবস্থায় পাওয়া গেল হাইওয়ের ধারে

    বুথ থেকে বেরিয়েছিলেন কিছুক্ষণের জন্য। তার পর দীর্ঘ সময় ধরে বিজেপির দুই পোলিং এজেন্টের দেখা মেলেনি। অবশেষে সংজ্ঞাহীন অবস্থায় তাঁদের উদ্ধার করা গেল দুই কিলোমিটার দূরের হাইওয়ে থেকে! ঘটনায় আঙুল উঠেছে নিরাপত্তা বাহিনীর ভূমিকা নিয়ে। নানুরের দাসকল এলাকার ওই বুথের বাকি দুই পোলিং এজেন্টকে প্রত্যাহার করলেন বিজেপি প্রার্থী! তাঁর কথায়, কর্মীদের নিরাপত্তা নেই। প্রার্থী জানালেন, কেন্দ্রীয় বাহিনী ব্যর্থ, ব্যর্থ নির্বাচন কমিশনও।

  • 29 Apr 2021 04:01 PM (IST)

    তৃণমূল-বিজেপি সংঘর্ষ, ভোট আবহে উত্তপ্ত কান্দি

    মুর্শিদাবাদের কান্দিতে তৃণমূল-বিজেপি সংঘর্ষ। ঘটনায় তীব্র উত্তেজনা কান্দি বিধানসভার অন্তর্গত কান্দি পুরসভার ৬ ও ১৮ নম্বর ওয়ার্ড। জানা গিয়েছে, বিজেপি কর্মী কার্তিক সাহা ও তাঁর স্ত্রী বেবি সাহাকে কে মারধর করে কয়েকজন দুষ্কৃতী। ঘটনার জেরে উত্তেজনা ছড়াযল এলাকায়। হিংসা ছড়ানোর অভিযোগ উঠেছে তৃণমূল বিরুদ্ধে। অন্যদিকে খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছলেন কান্দি বিধানসভার বিজেপি প্রার্থী গৌতম রায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে এসেছে কান্দি থানার বিশাল পুলিশবাহিনী।

  • 29 Apr 2021 03:56 PM (IST)

    মেয়েকে নিয়ে ভোট দিলেন মানিকতলা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী সাধন পাণ্ডে

    বেলা তিনটে পঁয়তাল্লিশে মেয়েকে নিয়ে বিডন স্ট্রিটের ভবতারণ সরকার বিদ্যালয় বুথে ভোট দিতে এলেন মানিকতলা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী সাধন পাণ্ডে।

  • 29 Apr 2021 03:51 PM (IST)

    বেলা তিনটে পর্যন্ত ভোট পড়ল ৬৮.৪৬ শতাংশ, সবচেয়ে বেশি ভোটের হার বীরভূমে

    শেষ দফা নির্বাচনে বেলা তিনটে পর্যন্ত ভোট পড়ল ৬৮.৪৬ শতাংশ। এর মধ্যে সবচেয়ে বেশি ভোট পড়েছে অনুব্রত গড় বীরভূমে, ৭৩.৯২ শতাংশ। এছাড়া মালদহে ৭০.৮৫ শতাংশ, মুর্শিদাবাদে ৭০.৯১ এবং কলকাতা উত্তরে ৫১.৪০ শতাংশ ভোট পড়েছে।

  • 29 Apr 2021 03:21 PM (IST)

    বিজেপি প্রার্থীর অভিযোগে উত্তপ্ত মানিকতলা

    West Bengal Election 2021 Phase 8: TMC BJP clast at Maniktala during 8th phase vote

    পুলিশের সামনেই আক্রান্ত কল্যান চৌবে

    বিধানসভা ভোটের অষ্টম দফায় সকাল থেকেই শিরোনামে কলকাতা। সাতসকালেই মহাজাতি সদনের সামনে বোমাবাজির ঘটনা। তারপরই রবীন্দ্র সরণিতে বিজেপি প্রার্থীর গাড়ি লক্ষ্য করে ফেলা হয় বোমা। অন্যদিকে তৃণমূল ও বিজেপি প্রার্থীর সম্মুখ সমরে উত্তপ্ত হয়ে ওঠে মানিকতলা। তৃণমূল কাউন্সিলরের ছেলে লাথি মেরেছে বলে অভিযোগ করেন বিজেপি প্রার্থী কল্যাণ চৌবে। অন্যদিকে তৃণমূল প্রার্থী সাধন পাণ্ডের দাবি, তৃণমূলের মহিলা কাউন্সিলরের গলা টিপে ধরেছেন বিজেপি প্রার্থী। আর এই চাপানউতোরেই উত্তপ্ত হয়ে ওঠে গোটা এলাকা। ঘটনাস্থলে বিশাল পুলিশবাহিনী।

    বিস্তারিত পড়ুন: ‘লাথি মেরেছে কাউন্সিলরের ছেলে’, বিজেপি প্রার্থীর অভিযোগে উত্তপ্ত মানিকতলা

  • 29 Apr 2021 02:20 PM (IST)

    ভোটের দিন ৩ বস্তা বোমা উদ্ধার দুবরাজপুরে

    ভোটের দিনেই বুথের ২০০ থেকে ৩০০ মিটারের মধ্যে ৩ বস্তা বোমা উদ্ধার হল কদমডাঙা গ্রামে। দুবরাজপুর বিধানসভার কাঁকরতলা থানার কদমডাঙা গ্রামে এক খামারবাড়িতে উদ্ধার হল ৪০ টি সকেট বোমা ও চার কেজি বোমার মশলা। গোপনসূত্রে খবর পেয়ে বুথ সংলগ্ন বাঁশ বাগানে বোমার থলি গুলি উদ্ধার করে পুলিশ । গ্রামবাসীদের বিপদ এড়াতে পুলিশ ও আধাসামারিক বাহিনী জায়গাটি ঘিরে ফেলে। খবর দেওয়া হয় বোম্ব স্কোঅ্যাডকে। পুলিশের দাবি বোমাগুলি অত্যন্ত শক্তিশালী। বিজেপির অভিযোগ ভোটের দিন বুথ লুটের জন্য নাশকতা চালানোর চেষ্টা করেছিল তৃণমূল দুষ্কৃতীরা।

  • 29 Apr 2021 01:41 PM (IST)

    দুপুর ১টা পর্যন্ত ভোটের হার

    দুপুর ১টা পর্যন্ত ভোটের হার ৫৬.১৯ শতাংশ। সবথেকে কম ভোট পড়ল কলকাতায়। কলকাতা উত্তরে ভোট পড়ল ৪১.৫৮ শতাংশ, বীরভূমে ভোট পড়ল ৬০.০৮% শতাংশ, মুর্শিদাবাদে ভোট পড়ল ৫৮.৮৯% শতাংশ ও মালদায় ভোট পড়ল ৫৮.৭৮ শতাংশ।

  • 29 Apr 2021 12:50 PM (IST)

    মালদার সুজাপুরে তৃণমূল কার্যালয় ভাঙচুর

    মালদার সুজাপুরে তৃণমূল কার্যালয় ভাঙচুর। বুথের পাশে তৈরি হওয়া অস্থায়ী কার্যলয় ভাঙচুর করে পুলিশ, অভিযোগ তৃণমূল শিবিরের।

  • 29 Apr 2021 12:47 PM (IST)

    ভোট দিতে গিয়ে জানতে পারলেন ওঁরা নাকি মৃত

    সক্কাল সক্কাল ভোট দিতে এসেছিলেন। কিন্তু ভোট (West Bengal Assembly Election 2021 Phase 8) দেওয়ার সময় জানতে পারলেন তিনি নাকি মৃত! এরকম অদ্ভূত অভিজ্ঞতা এক দুজনের নয়। মালদার (Maldah) ইংরেজবাজারের সুভাষপল্লিতে এই অদ্ভূতুড়ে অভিজ্ঞতার শিকার একাধিক জন।

    বিস্তারিত পড়ুন: ভোট দিতে গিয়ে জানতে পারলেন ওঁরা নাকি প্রত্যেকেই মৃত

  • 29 Apr 2021 12:45 PM (IST)

    বুথের বাইরে মুড়ি খেল ভোটাররা, সঙ্গে ফুলুরি-ঘুগনি

    West Bengal Assembly Election 2021 West Bengal Assembly Election 2021 Phase 8 Bolpur Birbhum

    নিজস্ব চিত্র

    পলিব্যাগের ভিতর ঠাসা রয়েছে সাদা মুড়ি। ওপর দিয়ে ছড়ানো ঘুগনি। কোথাও আবার উপরি পাওনা চপ। গোটা কয়েক ফুলুরি। সঙ্গে শিশু থাকলে তার জন্যও বরাদ্দ থাকছে এসব। বুথের (West Bengal Assembly Election 2021 Phase 8) সামনেই খাটিয়া-বেঞ্চ টেবিল পেতে ভোটারদের আপ্যায়নে ব্যস্ত ছিলেন কয়েকজন। তাজ্জব ব্যাপার অনুব্রতর গড়ে!

    বিস্তারিত পড়ুন: বুথের বাইরে মুড়ি খেল ভোটাররা, সঙ্গে ফুলুরি-ঘুগনি, পড়ল ‘তৃপ্তির’ ভোট!

  • 29 Apr 2021 12:35 PM (IST)

    ভোট কেন্দ্রে করোনা পজিটিভ আশাকর্মী

    ভোটগ্রহণ কেন্দ্রে নিয়োগ করা হয়েছে করোনা সংক্রামিত আশাকর্মীকে৷ ঘটনাটি ঘটেছে মালদা বিধানসভা কেন্দ্রের ১৭০ নম্বর বুথে৷ সাহাপুর জুনিয়ার বেসিক স্কুলে ওই কর্মী এখনও রয়েছেন৷ তিনি গতকাল বিএমওএইচের সঙ্গে দেখা করে গোটা ঘটনা বলেন৷ পাশে দাঁড়ানো তো দুরের কথা, বিএমওএইচ তাঁকে এ নিয়ে ব্যঙ্গ করতে থাকেন৷ তিনি বিডিওর কাছে গেলে তিনিও তাঁর কোনও কথা শুনতে চাননি৷ শেষ পর্যন্ত তিনি করোনা আক্রান্ত অবস্থাতেই ভোটের ডিউটি করতে এসেছেন৷ অথচ কমিশনের বক্তব্য গতকালই তাকে ডিউটি থেকে অব্যহতি দেওয়া হয়। তাও তিনি কেন গেলেন সেটাই প্রশ্ন।

  • 29 Apr 2021 12:34 PM (IST)

    ফের উত্তেজনা শীতলকুচিতে

    West Bengal Election 2021 Phase 8: TMC protests against BJP candidate in Shitalkuchi

    শীতলকুচিতে ফের উত্তেজনা

    গত ১০ এপ্রিল চতুর্থ দফার ভোটে গুলিতে চারজনের মৃত্যু হয়। বাংলার বিধানসভা ভোটে এক অভিশপ্ত দিন ছিল সেটি। ঘটনার জেরে চলে রাজনৈতিক চাপান-উতোর। ওই দিন শীতলকুচির ১২৬ নম্বর বুথে ভোট প্রক্রিয়া বন্ধ হয়ে গিয়েছিল। শেষ দফার দিন ফের ভোট হচ্ছে সেই বুথে। আর এ দিন ফের অভিযোগ-পাল্টা অভিযোগে উত্তেজনা ছড়াল সেই বুথে। বিজেপি প্রার্থী আসায়, পুলিশকে ‘বিজেপির দালাল’ বলে আক্রমণ করলেন তৃণমূল প্রার্থী।

    বিস্তারিত পড়ুন: ফের উত্তেজনা শীতলকুচিতে, পুলিশকে ‘বিজেপির দালাল’ বললেন তৃণমূল প্রার্থী

  • 29 Apr 2021 11:40 AM (IST)

    সকাল ১১ টা পর্যন্ত ভোট পড়ল ৩৭ শতাংশ

    জেলা, কলকাতা থেকে আসছে অশান্তির ঝবর। এর মধ্যেই সকাল ১১ টা পর্যন্ত ভোট পড়ল ৩৭.৮০ শতাংশ। মালদায় ভোট পড়েছে ৪১.৫৮ শতাংশ, মুর্শিদাবাদে ভোট পড়েছে ৪১.০৪ শতাংশ, উত্তর কলকাতায় ভোট পড়েছে ২৭.৬০ শতাংশ ও বীরভূমে ভোট পড়েছে ৩৮.১১ শতাংশ।

  • 29 Apr 2021 11:37 AM (IST)

    শেষ দফায় ভোট দিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়

  • 29 Apr 2021 11:32 AM (IST)

    ভোটের মাঝেই বীরভূমে উদ্ধার ৪৫টি তাজা বোমা

    bomb recovered at birbhum

    ভোটের মধ্যেই কাঁকর তলা থানা এলাকায় ড্রাম ভর্তি তাজা বোমা উদ্ধার। ৪৫ টি তাজা বোমা উদ্ধার করা হয়েছে। ঘটনাস্থলে পুলিশ ও কেন্দ্রীয় বাহিনী।

  • 29 Apr 2021 11:24 AM (IST)

    ভোটের সকালে কী করছেন অনুব্রত?

  • 29 Apr 2021 11:12 AM (IST)

    আপাতত বাড়িতে বসেই ভোটের তদারকি কেষ্টার

    অন্যবার সকাল সকাল ভোট দিতে বেরোলেও এবার এখনও বোলপুরের নীচুপট্টি বাড়ি থেকে বেরোননি অনুব্রত মণ্ডল। বাড়িতে পুজো করার পরে এখন বাড়িতে বসেই বীরভূমের ভোটের তদারকি করছেন তিনি। দলীয় নেতৃত্বের সঙ্গে কথা বলছেন তিনি, জানার চেষ্টা করছেন কোথায় ভোট কেমন হচ্ছে। দলীয় নেতাকর্মীদের নির্দেশ দিচ্ছেন, আরও তাড়াতাড়ি ভোট করানোর জন্য। একই সঙ্গে করোনার কারণে যাতে মানুষ ভোট দেওয়া নিয়ে ভয় না পান, তার জন্য প্রয়োজনে বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের বুথ মুখী করার জন্য নির্দেশ দিচ্ছেন কেষ্ট।

  • 29 Apr 2021 11:10 AM (IST)

    পুলিশের সামনে ধাক্কা বিজেপি প্রার্থী কল্যান চৌবেকে ধাক্কা

    বুথ পরিদর্শনে এসে হামলার শিকার বিজেপি প্রার্থী কল্যান চৌবে। বিজেপি ক্যাম্প অফিস ভাঙা হয়েছে বলে অভিযোগ জানালেন কল্যান চৌবে। তিনি জানিয়েছেন, তাঁকে মারধর করা হয়েছে। অন্য দিকে, তৃণমূল প্রার্থী সাধন পাণ্ডের অভিযোগ, তৃণমূলের মহিলা কাউন্সিলরের গলা টিপে ধরা হয়েছে। মহিলা কাউন্সিলর সুনন্দা গুহ বলেন, 'আচমকা এসে হাজির হয় বেশ কিছু বহিরাগত। আমাকে গলায় ধাক্কা মেরে সরিয়ে দেওয়া হয়।'

  • 29 Apr 2021 11:00 AM (IST)

    ডোমকলে ভোটারের মাথা ফাটানোর অভিযোগ

    ডোমকলের আলীনগরে সাধারণ ভোটারদের বাড়ি ভাঙচুরের অভিযোগ। মাথা ফাটিয়ে দেওয়া হল একজনের। দোকান এবং বাড়িতে চলল ভাঙচুর। ঘটনাস্থলে বিশাল পুলিশবাহিনী।

  • 29 Apr 2021 10:42 AM (IST)

    বেলেঘাটায় উত্তেজনা

    বেলেঘাটা সিআইটি মোড়ে উত্তেজনা। বেআইনি জমায়েত সরাল পুলিশ। পুলিশ যখন জমায়েত হটিয়ে দিচ্ছিলেন তর্ক করলে আটক করা হয় এক ব্যক্তিকে।

  • 29 Apr 2021 10:39 AM (IST)

    সকাল ৯টা পর্যন্ত ভোট পড়ল ১৬ শতাংশ

    ভোটের আগের রাত থেকেই অশানইতর খবর আসছে বীরভূম, মুর্শিদাবাদ থেকে। আর ভোট শুরু হওয়ার পর কলকাতায় পরপর বোমাবাজির ঘটনা। এর মধ্যে সকাল ৯টা পর্যন্ত ভোট পড়ল ১৩ শতাংশ। মালদহে ১৮.৯৪ শতাংশ, কলকাতা উত্তরে ১২.৮৯ শতাংশ, বীরভূমে ১৩.৫০ শতাংশ, মুর্শিদাবাদে ১৮.৮৯ শতাংশ ভোট পড়েছে।

  • 29 Apr 2021 10:25 AM (IST)

    ফের উত্তেজনা শীতলকুচিতে

    চতুর্থ দফার ভোটে গুলিতে চারজনের মৃত্যু হয় কোচবিহারের শীতলকুচিতে। আর সেখানে ফের নতুন করে ভোট হচ্ছে শীতলকুচির ১২৬ নম্বর বুথে। আর ভোট শুরু হওয়ার পরই ফের উত্তপ্ত হয় সেই বুথ। তৃণমূল প্রার্থী পুলিশকে 'বিজেপির দালাল' বলেন বলে অভিযোগ। বিজেপির প্রার্থী আসতেই তাঁকে ঘিরে বিক্ষোভ দেখানো হয়।

  • 29 Apr 2021 09:24 AM (IST)

    'দুষ্কৃতীদের তালিকা তৈরি হচ্ছে', বললেন বিজেপি প্রার্থী অনির্বান গঙ্গোপাধ্যায়

    মানুষ ভোট দিতে বেরচ্ছে। তাঁদের আটকানো যাচ্ছে না। ভোটের সকালে এমনটাই বললেন বোলপুরের বিজেপি প্রার্থী অনির্বান গঙ্গোপাধ্যায়। তবে তিনি জানালেন, তৃণমূলের দুষ্কৃতীদের তালিকা তৈরি হয়ে করা হচ্ছে, তাঁর কাছে আছে সেই তালিকা। ২ তারিখের পর ওদের জন্য পরিস্থিতি কঠিন হয়ে উঠবে বলে মন্তব্য করেন তিনি।

  • 29 Apr 2021 09:20 AM (IST)

    ভোটারদের প্রভাবিত করছেন তৃণমূল নেত্রী!

    ক্যালকাটা বয়েজস্কুলে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ উঠল তৃণমূল নেত্রী ইন্দ্রাণী বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে। তিনি ৫৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার। বিজেপি প্রার্থী নিজে বুথে উপস্থিত হয়ে অভিযোগ করেন। তিনি নির্বাচন কমিশনেও বিষয়টি জানাবেন বলে উল্লেখ করেন। অভিযোগ, ক্যামেরা দেখে তিনি চম্পট দেন ওই নেত্রী।

  • 29 Apr 2021 09:17 AM (IST)

    ভোট চলছে ভারত-বাংলাদেশ সীমান্তে

    বিশেষ নজরদারিতে ভারত-বাংলাদেশ সীমান্তে চলছে ভোট গ্রহণ প্রক্রিয়া।ইংরেজবাজার বিধানসভার ভারত বাংলাদেশ সীমান্তবর্তী গ্রাম গোবিন্দপুরে ভোটগ্রহণ চলছে গোবিন্দপুর প্রাথমিক বিদ্যালয়ে। ২৪৫ ও ২৪৫এ বুথে চলছে ভোটগ্রহণ। বুথে রাজ্য ও কেন্দ্রীয় বাহিনী নজরদারি চালাচ্ছে।

  • 29 Apr 2021 09:15 AM (IST)

    শ্যামপুকুর: ভোটারদের নিয়ন্ত্রণ করছেন ‘পাড়ার ছেলে’

    ‘দাদা ঠিক করে দাঁড়ান’. ভোটের লাইন নিয়ন্ত্রণ করছেন ‘পাড়ার ছেলে’। তাঁকে নাকি দায়িত্ব দিয়েছে পুলিশই। শেষ দফার ভোটে (West Bengal Assembly Election 2021 Phase 8) চাঞ্চল্যকর  অভিযোগ শ্যামপুকুর ৮ নম্বর ওয়ার্ডে।

    বিস্তারিত পড়ুন: খাস কলকাতায় অবাক কাণ্ড! ভোটারদের নিয়ন্ত্রণ করছেন ‘পাড়ার ছেলে’

  • 29 Apr 2021 09:12 AM (IST)

    খাস কলকাতায় বোমাবাজি

    bomb hurled at Kolkata in front of Mahajati Sadan

    মহাজাতি সদনের সামনে বোমাবাজি

    শেষ দফার ভোটের সকালে উত্তপ্ত খাস কলকাতা। চলন্ত গাড়ি থেকে বোমা ছুঁড়ে পালাল দুষ্কৃতীরা। ভোটের সকালে সেন্ট্রাল অ্যাভিনিউতে এই ঘটনা ঘটেছে। মহাজাতি সদনের সামনেই কেউ বা কারা বোমা ছুঁড়ে পালায়। কারা এই ঘটনার নেপথ্যে, তা এখনও স্পষ্ট নয়।

    বিস্তারিত পড়ুন: খাস কলকাতায় বোমাবাজি, সাত সকালে মহাজাতি সদনের সামনে

  • 29 Apr 2021 08:19 AM (IST)

    সকালেই ভোট দিলেন মিঠুন চক্রবর্তী

    Mithun Cahkraborty casts his vote

    সকালেই বুথে গিয়ে ভোট দিলেন মহাগুরু মিঠুন। গত এক মাস ধরে বিজেপির প্রচারে রাজ্যের এক প্রান্ত থেকে আর এক প্রান্তে ছুটে যেতে দেখা গিয়েছে তাঁকে। শেষ দফায় দিলেন নিজের ভোট। এ দিন ভোট দিয়ে বেরিয়ে তিনি বলেন, 'এত শান্তিপূর্ণভাবে ভোট আগে কখনও দিইনি। আমি খুব খুশি।'

  • 29 Apr 2021 07:52 AM (IST)

    আজ ফের ভোট অভিশপ্ত শীতলকুচিতে

    আজ ফের ভোট সেই শীতলকুচিতে। ১২৬ নম্বর বুথে গুলিতে চারজনের মৃত্যু হয়েছিল এই বুথে। আজ নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে সেই বুথ। ভোটাররা জানিয়েছেন আজ কোনও আতঙ্ক নেই। নিরাপদে ভোট দিচ্ছেন তাঁরা। নিহতের পরিবারের অনেকেই ভোট দিয়েছেন। তাঁদের দাবি, সে দিন এমন কোনও প্ররোচনার ঘটনা ঘটেনি যাতে গুলি চালাতে হয়।

  • 29 Apr 2021 07:40 AM (IST)

    কাশীপুর: বিজেপি এজেন্টদের বাধা দেওয়ার অভিযোগ

    কাশীপুরের বেলগাছিয়ায় বিজেপি এজেন্টদের বাধা দেওয়ার অভিযোগ। তাঁদের বসতে দেওয়া হয়নি, নথিপত্র কেড়ে নেওয়া হয়েছে বলে অভিযোগ। অভিযোগ শুনেই ছুটে যান বিজেপি প্রার্থী শিবাজি সংহ রায়। ২৩২ ও ২৪৫ নম্বর বুথের ঘটনা। বিজেপি প্রার্থী বলেন, 'অভিযোগ জানাব না, রাস্তায় বুঝে নেব।'

  • 29 Apr 2021 07:20 AM (IST)

    ডোমকল: তৃণমূল প্রার্থীর কনভয়ের ধাক্কায় মৃত সংযুক্ত মোর্চার সমর্থক

    west-bengal-election-2021-phase-8-Sanjukta morcha supporter's death by TMC candidate's convoy

    হাসপাতালে মৃত্যু কাদের মণ্ডলের

    ভোটের আগেই রাতেই উত্তপ্ত মুর্শিদাবাদের ডোমকল। তৃণমূল প্রার্থীর কনভয়ের ধাক্কায় মৃত্যু হল একজনের। গুরুতর আহত আরও দু’জন। মৃত কাদের মণ্ডল সংযুক্ত মোর্চার সমর্থক বলে জানা গিয়েছে। স্বাভাবিকভাবেই এই ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে ডোমকলে।

    বিস্তারিত পড়ুন: ডোমকলে তৃণমূল প্রার্থীর কনভয়ের ধাক্কায় মৃত সংযুক্ত মোর্চার সমর্থক

  • 29 Apr 2021 07:11 AM (IST)

    বেলেঘাটা: বিজেপি এজেন্টকে বসতে না দেওয়ার অভিযোগ

    সকাল ৭ টা থেকেই উত্তেজনা। এই কেন্দ্রের ৫০ শতাংশ ভোটই স্পর্শকাতর। বিজেপির তিন এজেন্টকে মারধর করে বের করে দেওয়া হয়েছে বলে অভিযোগ। এমনটাই অভিযোগ জানিয়েছে তৃণমূল প্রার্থী। তৃণমূলের দাবি, ব্যর্থতা ঢাকতেই এমন অভিযোগ আনছে বিজেপি।

Published On - Apr 29,2021 5:42 PM

Follow Us: