TMC 21 July: ‘মিটিংয়ের পর তিনদিন গাড়ি ফ্রি বলেছে’, তৃণমূলের ব্যাজ দেখিয়ে বলছেন যাত্রী

TMC 21 July: নাটাবাড়ি এলাকার আরেক মহিলাও একই দাবি করেন। তাঁর কথায়, "এই কার্ড দিয়েই বলেছে যাওয়া আসা ফ্রি। আমরা ১৮ তারিখ এসেছি। ওরা তো বলেছেই মিটিংয়ের পরও তিনদিন ফ্রি আছে গাড়ি। তোমরা ফিরতে পারবে।" এই ব্যাজকে টিকিট ধরে নিয়ে এত দূর থেকে এক্সপ্রেস ট্রেনে উঠে চলে এসেছেন এত মানুষ। কেউ বসার জায়গা পাচ্ছেন, কেউ বা দাঁড়িয়ে ১০-১২ ঘণ্টা।

TMC 21 July: 'মিটিংয়ের পর তিনদিন গাড়ি ফ্রি বলেছে', তৃণমূলের ব্যাজ দেখিয়ে বলছেন যাত্রী
কোচবিহারের এই মহিলাই জানালেন তিনদিন গাড়ি ফ্রি। Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 21, 2024 | 6:34 PM

কলকাতা: ২১ জুলাই উপলক্ষে তিন-চারদিন আগে থেকেই বহু মানুষ কলকাতায় এসেছেন। মূলত যাঁরা উত্তরবঙ্গের, তাঁরাই এতদিন আগে শহরে এসে পৌঁছেছেন। রবিবার সমাবেশ শেষে এবার বাড়ি ফিরবেন তাঁরা। এদিন উত্তরবঙ্গমুখী একাধিক তৃণমূল কর্মীর মুখে শোনা গেল অবাক করা দাবি। তাঁদের বলা হয়েছে, ‘২১ শে জুলাইয়ের ব্যাজ সঙ্গে রাখলেই তিনদিনের জন্য ট্রেনে যাতায়াত ফ্রি। টিটিই টিকিটও পরীক্ষা করবে না।’

কারা বলছেন এসব কথা? কোচবিহারের বাসিন্দা উজ্জ্বল দে-রা বলছেন এলাকার তৃণমূল নেতারাই বলেছেন। বৃহস্পতিবার কোচবিহার থেকে এসেছেন তিনি। উজ্জ্বল বলেন, “আমাদের ওখানকার নেতারা তো বলেছেন যাতায়াতের কোনও খরচ লাগবে না। কেন টিকিট কাটতে যাব? যেভাবে এসেছি, সেভাবেই যাব।”

নাটাবাড়ি এলাকার আরেক মহিলাও একই দাবি করেন। তাঁর কথায়, “এই কার্ড দিয়েই বলেছে যাওয়া আসা ফ্রি। আমরা ১৮ তারিখ এসেছি। ওরা তো বলেছেই মিটিংয়ের পরও তিনদিন ফ্রি আছে গাড়ি। তোমরা ফিরতে পারবে।” এই ব্যাজকে টিকিট ধরে নিয়ে এত দূর থেকে এক্সপ্রেস ট্রেনে উঠে চলে এসেছেন এত মানুষ। কেউ বসার জায়গা পাচ্ছেন, কেউ বা দাঁড়িয়ে ১০-১২ ঘণ্টা। কিন্তু এই যাত্রীদের জন্য সমস্যায় পড়ছেন বৈধ যাত্রীরা।

রেল কী বলছে এ নিয়ে? পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্রের কথায়, “ব্যাজ নিয়ে আমি বলতে পারি না। কারণ ওনারা হয়ত নির্দেশ পেয়েছেন। তবে রেল কিন্তু কখনওই এগুলি সমর্থন করে না।”