Tea: ড্রাগন ফ্রুট দিয়ে তৈরি ‘পিঙ্ক’ চা, রমরমিয়ে বিক্রি হচ্ছে বাংলাদেশের বাজারে

Dragon Fruit: সম্প্রতি চায়ের যে ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে তাতে অবাক নেটদুনিয়া। দুধ চায়ে মেশানো হচ্ছে ড্রাগন ফ্রুটের নির্যাস।

Tea: ড্রাগন ফ্রুট দিয়ে তৈরি 'পিঙ্ক' চা, রমরমিয়ে বিক্রি হচ্ছে বাংলাদেশের বাজারে
Follow Us:
| Edited By: | Updated on: Sep 28, 2022 | 3:27 PM

চা প্রেমীরা নতুন ধরনের চা পানের জন্য মুখিয়ে থাকে। যদিও এখন মশলা চা থেকে শুরু করে চকোলেট চায়ের রেসিপি গোটা নেটদুনিয়ায় জনপ্রিয়। কিন্তু ড্রাগন ফ্রুট দিয়ে তৈরি চা খেয়ে দেখেছেন কখনও? সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি চা তৈরির ভিডিয়ো ভাইরাল হয়। সেখানে দেখা গিয়েছে, চায়ে মেশানো হচ্ছে ড্রাগন ফ্রুট। এতে চায়ের রঙ বদলে হয়ে যাচ্ছে গোলাপি।

যদিও চায়ের রঙ দিয়ে বিচার করলে এটা ‘পিঙ্ক চা’। ‘পিঙ্ক চা’ কাশ্মীরের একটি জনপ্রিয় চা। সেখানে ড্রাগন ফ্রুট ব্যবহার করা হয় না চা তৈরি করতে। কিন্তু সম্প্রতি চায়ের যে ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে তাতে অবাক নেটদুনিয়া। দুধ চায়ে মেশানো হচ্ছে ড্রাগন ফ্রুটের নির্যাস। এতেই চায়ের রঙ বদলে হয়ে যাচ্ছে গোলাপি।

দ্য গ্রেট ইন্ডিয়ান ফুডি নামক একটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে এই ভিডিয়ো পোস্ট করা হয়েছে। যদিও এই ইনস্টাগ্রাম অ্যাকাউন্টটি খাদ্য কেন্দ্রিক। তবু এখানে এমন অভিনব চায়ের রেসিপি নেই। ভিডিয়োতে দেখা গিয়েছে, একটি বাচ্চা ছেলে এই ড্রাগন ফ্রুট তৈরি করছে।

কী এই ড্রাগন ফ্রুট চায়ের রেসিপি? চলুন দেখে নেওয়া যাক। ঠিক যেমনভাবে দুধ চা তৈরি করেন, সেই পদ্ধতিতেই প্রথমে চা তৈরি করা হচ্ছে। যথারীতি ছাঁকনি দিয়ে কাপে চায়ে ছেঁকে নেওয়া হচ্ছে। আর এর পরেই রয়েছে চমক। ড্রাগন ফ্রুট কেটে চামচের সাহায্যে তার নির্যাস গ্রেট করে বার করে নেওয়া হচ্ছে। অবশ্যই গোলাপি ড্রাগন ফ্রুট ব্যবহার করা হচ্ছে এই চা তৈরিতে। এর পর ওই এক চামচ ড্রাফট ফ্রুটের নির্যাস নিয়ে মিশিয়ে দেওয়া হচ্ছে ওই চায়ের কাপে। শেষে এক চামচ কনডেন্স মিল্ক মিশিয়ে দেওয়া হচ্ছে চায়ে। ব্যস তৈরি ড্রাগন ফ্রুট চা। এই চা রমরমিয়ে বিক্রি হচ্ছে বাংলাদেশে।

দেখে নিন পিঙ্ক ড্রাগন ফ্রুট চায়ের রেসিপি-

এই যে ড্রাগন ফ্রুট চায়ের ভিডিয়োটি ভাইরাল হয়েছে, এটি বাংলাদেশের। ভিডিয়োটির ক্যাপশনে লেখা রয়েছে, ‘পিঙ্ক ড্রাগন ফ্রুট ওয়ালি চা!’। পাশাপাশি অ্যাডমিন উল্লেখ করেছেন যে এই আকর্ষণীয় চায়ের রেসিপিটি আপনাদের জন্য বাংলাদেশ থেকে আনা হয়েছে।

দেখতে আকর্ষণীয় হলেও নেটিজেনদের মন পায়নি ড্রাগন ফ্রুটের চা। নেটিজেনদের একাংশ দাবি করেছে যে, এই চা মোটেও সুস্বাদুকর হবে না। আর একজন লিখেছেন যে, ‘এমন চা পান করে কি সত্যি মজা পাওয়া যায়?’ যদিও এ কথা অস্বীকার করার জায়গা নেই যে এই চায়ের রেসিপি একটু অন্য।