Recipe: স্টাফড চিকেন খেতে ভালবাসেন? তাহলে বাড়িতেই তৈরি করে নিন

অনেকেই মনে করেন যে স্টাফড চিকেন তৈরি করা বাড়িতে খুব কঠিন। তাই ইচ্ছা থাকলেও উপায় থাকে না। কিন্তু এবার আর মনে হবে না। এবার সহজেই বাড়িতে তৈরি করতে পারবেন স্টাফড চিকেন।

Recipe: স্টাফড চিকেন খেতে ভালবাসেন? তাহলে বাড়িতেই তৈরি করে নিন
চিজ স্টাফড চিকেন

অনেকেই মনে করেন যে স্টাফড চিকেন তৈরি করা বাড়িতে খুব কঠিন। তাই ইচ্ছা থাকলেও উপায় থাকে না। কিন্তু এবার আর মনে হবে না। এবার সহজেই বাড়িতে তৈরি করতে পারবেন স্টাফড চিকেন। কারণ আমরা নিয়ে এসেছি একটি অভিনব স্টাফড চিকেনের রেসিপি। এই স্টাফড চিকেনের মধ্যে রয়েছে চিজের জাদু। আপনি এই চিকেনের প্রতিটি কামড়ে চিজ পাবেন। তাহলে চলুন দেরি না করে দেখে নেওয়া যাক কীভাবে তৈরি করবেন চিজ স্টাফড চিকেন…

উপকরণ
৪ পিস হাড় ও স্কিনছাড়া চিকেন ব্রেস্ট
১ চাচামচ কোশের সল্ট
২৫০ মিলি ক্রিম চিজ (ঘরের তপমাত্রায়)
৪০০ গ্রাম মোজারেল্লা চিজ
৭০০ গ্রাম পালংশাক ভাপিয়ে জল ঝরিয়ে নিন
১/২ খানা পেঁয়াজ, গ্রেট করে নিতে হবে
১ কোয়া রসুন কুচিয়ে নিন
১ টেবিল চামচ অলিভ অয়েল
১ টেবিল চামচ নুনছাড়া মাখন

পদ্ধতি
প্রথমে চিকেন ব্রেস্টে ছোট ছোট পকেট তৈরি করে নিন। বোনলেস চিকেন ব্রেস্টের যে অংশটি সবচেয়ে বেশি মাংসল সেখানে ছুরির মুখটা ঠেকিয়ে সাবধানে মাঝ বরাবর একটা গর্ত তৈরি করে নিন। আর যদি ঝামেলা এড়াতে চান তাহলে এটা দোকান থেকেও করিয়ে আনতে পারেন। আন্দাজ মত ৩ ইঞ্চি লম্বা আর ৩/৪ ইঞ্চি গভীর পকেট তৈরি করলেই হবে। পকেট হয়ে যাওয়ার পর কাগজের ন্যাপকিন দিয়ে চিকেন ব্রেস্ট থেকে ভাল করে জল শুষে নেবেন। এবার এটা খুব ভাল করে নুন ও গোলমরিচ দিয়ে ম্যারিনেট করে রাখুন। খেয়াল রাখবেন যাতে পকেটের ভিতরের অংশটাও না যায়। পুর তৈরির জন্য কুরে নেওয়া মোজ়ারেল্লা চিজ়, ক্রিম চিজ়, পালং, পেঁয়াজ আর রসুন খুব ভাল করে মিক্স করে নিন। তারপর এই পুরটা চিকেন ব্রেস্টে তৈরি করা পকেটের মধ্যে ভরে দিন।
একটি কাস্ট আয়রনের প্যান নিন এবং তাতে তেল গরম করুন। তেল গরম হলে তাতে চিকেন ব্রেস্ট গুলো দিয়ে দিন। চিকেনের প্রতিটি দিক ৪ থেকে ৫ মিনিট ভাজতে হবে। যদি উল্টোতে গিয়ে মনে হয় যে চিকেন পাত্রের গায়ে লেগে আছে, তা হলে বুঝবেন যে আরও খানিক সময় ওটাকে ভাজতে হবে। উভয় দিক সোনালি রঙ হওয়া অবধি ভেজে নিন। যখন মনে হবে যে ভাজা হয়ে এসেছে প্রায়, তখন মাখনটা যোগ করে দিন। মাখন গলতে আরম্ভ করলে প্যানটা ঘুরিয়ে ঘুরিয়ে মাখন চিকেনের উপর লাগিয়ে দিন। এরপর হয়ে গেলে নামিয়ে নিন এবং তিন মিনিট অপেক্ষা করুন। তারপর চিকেনের ব্রেস্ট স্লাইস করে কেটে পরিবেশন করুন। এই চিকেন বেস্টের সঙ্গে হোয়াইট সস, রোস্টেড সবজি, ম্যাশড পোটেটো আর গার্লিক টোস্টও পরিবেশন করতে পারেন।

আরও পড়ুন: চটজলদি বাড়িতে বানিয়ে নিন আফগানি মাটন পোলাও! রইল তারই রেসিপি

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla