Cheese Omelette recipe: চিজ প্রিয়? খিদে পেলেই বানিয়ে নিন এই ৪ মজাদার স্বাদের চিজ ওমলেট

চিজ ওমলেট খেতে যেমন সুস্বাদু তেমনই কিন্তু বানিয়ে নেওয়াও বেশ সহজ। আর তাই বাড়িতে যখন খুশি বানিয়ে নিন চিট ওমলেট। পেট-মন ভরবে দুই

Cheese Omelette recipe: চিজ প্রিয়? খিদে পেলেই বানিয়ে নিন এই ৪ মজাদার স্বাদের চিজ ওমলেট
রেসিপি দেখে বানিয়ে ফেলুন ঝটপট
Follow Us:
| Edited By: | Updated on: Dec 29, 2021 | 10:35 PM

চিজ খেতে পছন্দ করেন না এরকম মানুষের সংখ্যা নেহাতই হাতে গোনা। আর যাঁরা খান না তাঁরা একান্তই মনে কষ্ট নিয়ে দূরে থাকেন চিজ থেকে। আবার যাঁরা কোনও ভাবেই লোভ সামলাতে পারেন না তাঁরা মধ্যরাতে হামলা চালান ফ্রিজে। ডিম, পাস্তা, টোস্টের সঙ্গে চিজের কিন্তু একটা দারুণ সম্পর্ক রয়েছে। ডিমের সঙ্গে চিজ মিশিয়ে যেমন সুন্দর ওমলেট বানানো যায় তেমনই কিন্তু টোস্টের সঙ্গে যদি মেশে একটুকরো চিজ স্লাইস তাহলেও কিন্তু তা দেখতে বেশ লাগে। ডিম দিয়ে সাত তাড়াতাড়ি নানা রকম খাবার বানিয়ে নেওয়া যায়। এছাড়াও যখন খুশি তা খাওয়া যায়। বাড়িতে অতিথি এলে যেমন চটজলদি ডিমের ওমলেট বানিয়ে দেওয়া যায় তেমনই কিন্তু খিদে পেলেও ৫ মিনিটে বানিয়ে নেওয়া যায়। ডিমের মধ্যে রয়েছে প্রচুর পরিমাণ পুষ্টি। ব্রেকফাস্টে তাই অনেকেরই পছন্দ এই চিজ অমলেট। আবার দীর্ঘক্ষণ বসের ঘ্যানঘ্যানে মিটিং এর পর মাথা ছাড়াতেও দিব্য কাজে দেয় এই চিজ ওমলেট। শীতের রাতে হোক কিংবা সকালে যখন গরম এমলেটের মধ্যে থেকে চিজ গলে জিভে পড়ে তখনকার মনের যে অনুভূতি তা কিন্তু ভাষায় প্রকাশ করে বোঝানো যাবে না। আর তাই চিজ প্রেমীদের জন্য রইল দারুণ স্বাদের ৪টি চিজ এমলেট রেসিপি।

প্লেন চিজ অমলেট- ডিম, এক চামচ দুধ, স্বাদমত নুন, গোলমরিচের গুঁড়ো আর সামান্য মাখন একসঙ্গে ভাল করে ফেটিয়ে নিন। এবার তা ১০ মিনিট রাখুন। প্যানে অয়েল ব্রাশ করে ডিম ঢেলে দিন। চিজের স্লাইস দিয়ে সাবধানে উল্টে নিলেই তৈরি চিজ অমলেট।

মাশরুম-সসসেজ ওমলেট- স্বাস্থ্যকর ব্রেকফাস্ট কিংবা ব্রাঞ্চ হিসেবে কিন্তু এই রেসিপি খুবই হিট। ডিম ফেটিয়ে নিন। সঙ্গে দিন দুধ, চিলি ফ্লেক্স, মাখন , নুন আর গোলমরিচ। মাশরুম আগে থেকে ভাল করে ধুয়ে নিয়ে ভাপ তুলে রাখুন। এবার প্যানে তেল বা বাটার দিয়ে ডিম দিন। উপর থেকে ছোট ছোট টুকরো করে মাশরুম, সসেজ ছড়িয়ে দিন। গ্যাস সিমে রেখে খানিকক্ষণ চাপা দিয়ে রাখুন। এবার উলটে নিলেই তৈরি ওমলেট।

চিজ সবজির ওমলেট- ডিম ভেঙে ওর মধ্যে নুন, গোলমরিচের গুঁড়ো, গাজর কুচি, পেঁয়াজ কুচি, টমেটো কুচি, লঙ্কা আর ক্যাপসিকাম কুচি মিশিয়ে নিন। এবার তা ভাল করে ফেটিয়ে নিন। প্যানে তেল ব্রাশ করে নিতে হবে। এবার ডিমের গোলা ছড়িয়ে গ্যাসের আঁচ কমিয়ে দিন। চিজ স্লাইস আর ধনেপাতা কুচি দিয়ে ঢেকে দিন। ফুলে উঠলে নামিয়ে নিলেই তৈরি ওমলেট।

এগ পটাটো ওমলেট- আলু সেদ্ধ করে মাখন, গোলমরিচ, নুন দিয়ে মেখে নিন। এবার প্যানে মাখন ব্রাশ করে ডিমের গোলা দিন। চিজ স্লাইস দিন। এরপর আলুর পুর দিয়ে দিন ওর মধ্যে। গ্যাস সিমে রাখুন। ফুলে উঠলেই নামিয়ে নিন। শীতের রাতে ডিনারে খুবই ভাল লাগে এই ওমলেট।