বিশ্বের সবচেয়ে মহার্ঘ্য ফ্রেঞ্চ ফ্রাইয়ের রেসিপি শেয়ার করলেন শেফ! দাম কত জানেন?

শ্যাম্পেনে চুবিয়ে নেওয়া আলুগুলিকে তিনবার করে ট্রাফল বাটার ও অয়েলে ভেজে নেওয়া হয়েছে। তারপর বাকি সব উপকরণ দিয়ে টস করে নেওয়া হয়েছে। আর তার স্বাদ একেবারে স্বর্গীয়।

বিশ্বের সবচেয়ে মহার্ঘ্য ফ্রেঞ্চ ফ্রাইয়ের রেসিপি শেয়ার করলেন শেফ! দাম কত জানেন?
বিশ্বের সবচেয়ে মহার্ঘ্য ফ্রেঞ্চ ফ্রাই
Follow Us:
| Edited By: | Updated on: Jul 18, 2021 | 5:41 PM

বর্তমানে সবাই নিজের প্রতিভার জোরে বা অজান্তেই সোশ্যাল মিডিয়াই ভাইরাল হওয়ার চেষ্টায় রয়েছে।কিছুদিন আগে সোনায় মোড়া দুরন্ত স্বাদের বিশ্বের সবচেয়ে দামি বার্গার বানিয়ে রেকর্ড গড়ার খবর সামনে এসেছিল। এবারও একটি অসাধারণ স্বাদের ফাস্ট ফুডকে বিশ্বের সবচেয়ে দামি বলে তকমা দেওয়া হল।

মুচমুচে ফ্রেঞ্চ ফ্রাই খেতে কে না ভাসবাসে। তবে অনেকেই বলেন, সাধারণ আলু ভাজার মতো একঘেয়ে এই জাঙ্ক ফুড এখন বাতিলের তালিকায় চলে যেতে বসেছে। ঠিক এমন সময়েই নিউ ইয়র্কের একটি বিখ্যাত রেস্তোরাঁ সকলের মন খুশ করার জন্য বানিয়ে ফেলল ক্ম দে লা ক্রিম পোম ফ্রাইটস। নামটা শুনে হোঁচট খেলেন বোধহয়। তা, দামি জিনিসের অমন অদ্ভূত নাম তো হবারই কথা। দাম ২০০ মার্কিন ডলার। ভারতীয় মুদ্রায় প্রায় ১৫ হাজার টাকা। সম্প্রতি বিশ্বের সবচেয়ে দামি ফ্রেঞ্চ ফ্রাই গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের খাতায় নাম তুলেছে।

View this post on Instagram

A post shared by Guinness World Records (@guinnessworldrecords)

কেন এত মহার্ঘ্য এই ফ্রেঞ্চ ফ্রাই! এ তো শুধু আলু ভাজা নয়, রয়েছে নানা রকমের উপকরণ। চিপারবেক পটেটো, ডম পেরিগ শ্যাম্পেন, ফরাসি শ্যাম্পেন, ট্রাফল সল্ট, ওয়েল, ক্রিটোনেস্রেটিসি চিজ কটেজ (পনির), ট্রাফল বাটার ও ভিনিগার। শ্যাম্পেনে চুবিয়ে নেওয়া আলুগুলিকে তিনবার করে ট্রাফল বাটার ও অয়েলে ভেজে নেওয়া হয়েছে। তারপর বাকি সব উপকরণ দিয়ে টস করে নেওয়া হয়েছে। আর তার স্বাদ একেবারে স্বর্গীয়। এই দামি ফ্রেঞ্চ ফ্রাইয়ের রেসিপির ভিডিয়োটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন ম্যানহাটানের একটি বিখ্যাত রেস্তোরাঁর শেফ নিজেই।

আরও পড়ুন: সকালের টিফিন বা ডিনার, জমে উঠুক দেশি স্টাইলের মশালা পাস্তা!