Astrology 2022: সিদ্ধিদাতার বিশেষ আশীর্বাদ পেতে আপনি রোজ কী করবেন, তা জানুন

Lord Ganesh: হিন্দু ধর্ম অনুসারে, ভগবান গণেশ হলেন জ্ঞান, প্রজ্ঞা, বুদ্ধিমত্তা এবং সমৃদ্ধির দেবতা। তিনি সমস্ত ঈশ্বরের প্রধান হিসাবে বিবেচিত এবং প্রথমে উপাসনা করা হয়।

Astrology 2022: সিদ্ধিদাতার বিশেষ আশীর্বাদ পেতে আপনি রোজ কী করবেন, তা জানুন
Follow Us:
| Edited By: | Updated on: Mar 13, 2022 | 11:29 PM

প্রতিটি নতুন কার্যকলাপ বা পূজা শুরু হয় প্রথমে পবিত্র ভগবান গণেশের পূজা ও শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে। তাকে আমন্ত্রণ জানানো হয় এবং কোনো পূজা বা যজ্ঞের সভাপতিত্ব করার জন্য ডাকা হয়, এবং শুধুমাত্র এটি পরে অন্যান্য আচারগুলি শুরু হয়। যে কোনও শুভ অনুষ্ঠানের সময় তিনিই প্রথম পূজিত হন। ভগবান গণেশের আশীর্বাদগুলিকে সবচেয়ে শক্তিশালী বলা হয় এবং এই বিস্ময়কর দেবতার ভক্তি হিন্দু সীমানার মধ্যে থাকে না, তবে অন্যান্য ধর্ম যেমন জৈন, বৌদ্ধ ইত্যাদিতে প্রসারিত হয়।

হিন্দু ধর্ম অনুসারে, ভগবান গণেশ হলেন জ্ঞান, প্রজ্ঞা, বুদ্ধিমত্তা এবং সমৃদ্ধির দেবতা। তিনি সমস্ত ঈশ্বরের প্রধান হিসাবে বিবেচিত এবং প্রথমে উপাসনা করা হয়।

গণেশ হলেন ভগবান শিব এবং দেবী পার্বতীর পুত্র। ভগবান গণেশের আরাধনা আমাদের জীবন থেকে সমস্ত বাধা এবং বাধা দূর করে। মহান প্রভুকে সন্তুষ্ট ও উপাসনা করার জন্য বেদ ও পুরাণে বিশেষভাবে অনেক মন্ত্র, স্তোত্র এবং আরতি লেখা আছে। তাদের মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ হল-

“বক্রতুন্ড মহাকায়া সূর্যকোটে সমা প্রভা নির্বিঘ্নম কুরু মে দেব সর্ব কর্মেষু সর্বদা”

সুবিধা

– আপনার শরীর পরিষ্কার করুন: ঈশ্বরের নামে স্নান করা জীবনের পাপ এবং দুঃখ দূর করে। এটি সুখ, স্বাস্থ্য এবং সম্পদকে স্থায়ী করে এবং আপনাকে সন্তান ও পরিত্রাণ এনে দেয়।

– সাদা ফুল অর্পণ করুন: দেবতাকে সাদা ফুল নিবেদন করলে সাফল্য ও খ্যাতি পাওয়া যায়। আপনি জাসুদ বা হিবিস্কাস ফুলও দিতে পারেন, কারণ এটি গণেশের খুব প্রিয় বলে মনে করা হয়।

– ঘাস অফার করুন: ঘাস নিবেদন সৌভাগ্য, সমৃদ্ধি এবং সন্তান নিয়ে আসে।

-সিঁদুর নিবেদন: সিঁদুর বা সিঁদুর নিবেদন করলে সৌভাগ্য হয়।

-হালকা ধূপকাঠি: ধূপ নিবেদন খ্যাতি নিয়ে আসে।

-মিষ্টি নিবেদন (লাড্ডু): মিষ্টি নিবেদন আপনার ইচ্ছা পূরণ করতে সাহায্য করবে।

-মন্ত্র পুষ্পাঞ্জলি: ভগবান গণেশকে ফুল অর্পণ করুন এবং আপনার করা ভুলের জন্য তাঁর কাছে ক্ষমা প্রার্থনা করুন।

আরও পড়ুন: Powerful Mantras: নিয়ম মেনে এই শক্তিশালী মন্ত্রগুলি জপ করলে যে কোনও পরীক্ষায় পাবেন দারুণ সাফল্য!