Vastu Tips: খেতে বসে এই ৫ ভুল করলে জীবনে নেমে আসবে চরম দারিদ্র্য, ভুগতে পারেন জটিল অসুখেও

Vastu Shastra: আমরা দৈনন্দিন জীবনে এমন অনেক ছোট ছোট ভুল করে ফেলি, যার মাশুল পরে গুনতে হয়। এমন একটি বিষয় হল খাওয়া-দাওয়া। কী খাচ্ছেন, কীভাবে বসে খাচ্ছেন, সবই আপনার জীবনে প্রভাব ফেলে। বাস্তু ও জ্যোতিষশাস্ত্রে খাবার খাওয়ার সঠিক উপায়, সময় উল্লেখ রয়েছে।

Vastu Tips: খেতে বসে এই ৫ ভুল করলে জীবনে নেমে আসবে চরম দারিদ্র্য, ভুগতে পারেন জটিল অসুখেও
Follow Us:
| Updated on: Sep 03, 2024 | 3:29 PM

হিন্দু ধর্মে বাস্তুশাস্ত্রের বিশেষ গুরুত্ব রয়েছে। বাস্তু দোষ থাকলে তার প্রভাব আপনার জীবনেও নেমে আসবে। আবার বাস্তুশাস্ত্র মেনে বাড়ি সাজালে আপনি নিজের এর উপকার বুঝতে পারবেন। আমরা দৈনন্দিন জীবনে এমন অনেক ছোট ছোট ভুল করে ফেলি, যার মাশুল পরে গুনতে হয়। এমন একটি বিষয় হল খাওয়া-দাওয়া। কী খাচ্ছেন, কীভাবে বসে খাচ্ছেন, সবই আপনার জীবনে প্রভাব ফেলে। বাস্তু ও জ্যোতিষশাস্ত্রে খাবার খাওয়ার সঠিক উপায়, সময় উল্লেখ রয়েছে। খাবার খাওয়ার সময় কী-কী কাজ করতে নেই তাও উল্লেখ রয়েছে। এগুলো মেনে চললে জীবনের একাধিক সমস্যা এড়াতে পারবেন।

১) ডিনার হোক বা লাঞ্চ খেতে বসার সময় সবসময় উত্তর বা পূর্ব দিকে মুখ করে বসে খান। দক্ষিণ দিকে মুখ করে খাওয়া উচিত নয়। এতে স্বাস্থ্যের উপর খারাপ প্রভাব পড়ে।

২) আজকাল বেশিরভাগ বাড়িতে চেয়ার টেবিলে বসে খাবার খাওয়া হয়। বাস্তুশাস্ত্রের মতে, ডাইনিং টেবিল কখনওই খালি রাখা উচিত নয়। এখানে সবসময় ফল, মিষ্টি বা অন্য কোনও খাবার রাখা উচিত। এতে বাড়িতে অন্নের অভাব হয় না।

৩) একদম বিছানায় বসে খাবার খাবেন না। বাস্তুশাস্ত্র অনুসারে, বিছানায় বসে খাবার খেলে জীবনে অর্থ সংকটে ভুগতে পারেন। পাশাপাশি কোনও জটিল অসুখেও ভুগতে পারেন।

৪) খাবার পাতে অনেকেই নুন নিয়ে বসেন। অবশিষ্ট নুন কখনওই ফেলে দেবেন না। প্রয়োজনে থালায় অল্প জল ঢেলে দিন। নাহলে জীবনে দারিদ্র্য নেমে আসবে। বাড়িতে অশান্তি লেগেই থাকবে।

৫) খাবার খাওয়ার পর এঁটো বাসন ফেলে রাখবেন না। অনেকেই ডিনারের পর এঁটো বাসন ফেলে রাখেন পরদিন মাজবেন বলে। এই ভুল করলে দেবী অন্নপূর্ণা ও দেবী লক্ষ্মী তুষ্ট হন। এতে আর্থিক ক্ষতির সম্ভাবনা তৈরি হয়।