Vastu Tips: আর্থিক সমস্যা দূর করতে চান? সঠিক দিকে মাথা রেখে ঘুমানোর চেষ্টা করুন আজ থেকেই

Vastu Tips: আর্থিক সমস্যা দূর করতে চান? সঠিক দিকে মাথা রেখে ঘুমানোর চেষ্টা করুন আজ থেকেই
সঠিক দিকে মাথা করে ঘুমালে একজন ব্যক্তি শুধুমাত্র আর্থিকভাবে স্বচ্ছল হন না, তাঁর ঘুমও ভালো হয়।

যদি কোনও ব্যক্তি বাস্তুশাস্ত্রের নিয়মগুলো না মানেন, তাহলে প্রায়শই তিনি অসুস্থ হয়ে পড়েন নাহলে তাঁর অর্থের অভাব দেখা দিতে শুরু করে।সঠিক দিকে মাথা করে ঘুমালে একজন ব্যক্তি শুধুমাত্র আর্থিকভাবে স্বচ্ছল হন না, তাঁর ঘুমও ভালো হয়।

TV9 Bangla Digital

| Edited By: megha

Jan 19, 2022 | 12:35 PM

বাস্তুশাস্ত্র (Vastu Shastra) মতে, শুধুমাত্র বাড়ি এবং অফিসের জন্য নয়, ব্যক্তি সম্পর্কিত অনেক কাজের জন্যও নিয়ম করা হয়েছে। এই নিয়মগুলি উপেক্ষা করলে ব্যক্তির শারীরিক এবং মানসিক অবস্থার (Health) উপর খারাপ প্রভাব ফেলতে পারে। শুধু তাই নয়, এর কারণে আর্থিক সমস্যাও (Financial problems) দেখা দিতে পারে ওই ব্যক্তির জীবনে।

বলা হয়ে থাকে যে যদি কোনও ব্যক্তি বাস্তুশাস্ত্রের নিয়মগুলো না মানেন, তাহলে প্রায়শই তিনি অসুস্থ হয়ে পড়েন নাহলে তাঁর অর্থের অভাব দেখা দিতে শুরু করে। কোন দিকে ঘুমানো আপনার জন্য শুভ হতে পারে তা নিয়ে আজকে আমরা আলোচনা করব। এটা বিশ্বাস করা হয় যে সঠিক দিকে মাথা করে ঘুমালে একজন ব্যক্তি শুধুমাত্র আর্থিকভাবে স্বচ্ছল হন না, তাঁর ঘুমও ভালো হয়। এটাও বিশ্বাস করা হয় যে আপনি যদি সঠিক নির্দেশনা অনুযায়ী না ঘুমান, তাহলে আপনার জীবনে সমস্যা থেকে যায়। রাতে বা দিনে ঘুমানোর সময় কোন দিকে মাথা করা উচিত এবং এর সঙ্গে সম্পর্কিত সুবিধাগুলি সম্পর্কে জেনে নিন…

দক্ষিণ দিকে মাথা রেখে ঘুমানোর উপকারিতা

বাস্তুশাস্ত্র অনুসারে, এই দিকে মাথা রেখে ঘুমানো খুব শুভ বলে মনে করা হয়। কথিত আছে যে এই দিকে মাথা রেখে ঘুমালে মানসিক সমস্যা আমাদের থেকে দূরে থাকে এবং আর্থিক অবস্থারও উন্নতি হয়। দক্ষিণ দিকে পা রেখে ঘুমানো উচিত নয়, এটা অশুভ। এটা বিশ্বাস করা হয় যে স্রোতগুলি আমাদের শরীরে প্রবেশ করে এবং দক্ষিণ দিকে পা করে ঘুমালে মানসিক চাপ সৃষ্টি হয়।

পূর্ব দিকটিও সর্বোত্তম

আপনি যদি দক্ষিণ দিকে মাথা রেখে ঘুমাতে না পারেন তবে পূর্ব দিকে মাথা করে ঘুমানোর চেষ্টা করুন। দক্ষিণের পরে পূর্ব দিকে যাওয়া শুভ বলে মনে করা হয়। কথিত আছে যে এটি করলে সূর্য দেবতার আশীর্বাদ পাওয়া যায় এবং অন্যান্য দেবতার আশীর্বাদও বজায় থাকে। এমন অবস্থায় আজ থেকেই দক্ষিণে না হলে অবশ্যই পূর্ব দিকে মাথা রেখে ঘুমান।

কাদের পূর্ব দিকে মাথা করে ঘুমানো উচিত

এমনটা বিশ্বাস করা হয় যারা বাড়িতে একা রোজগার করেন, তাঁদের পূর্ব দিকে মাথা রেখে ঘুমানো ভালো। এতে করে তাঁরা আর্থিকভাবে স্বচ্ছল হোন এবং বলা হয়ে থাকে যে এর ফলে অর্থ সংক্রান্ত সমস্যাও অনেকাংশে দূর করা যায়। যাঁরা পড়াশোনা করেন তাঁদেরও পূর্ব দিকে মাথা রেখে ঘুমানো উচিত। পূর্ব দিকে মাথা রেখে ঘুমালে শিক্ষার্থীদের পড়াশুনার প্রতি ঝুঁকে বাড়ে এবং একাগ্রতাও বৃদ্ধি পায়।

মন্দিরের দিকে পা করে ঘুমোবেন না

মন্দিরের দিকে পা করে ঘুমানোর ভুল করেন অনেকেই। বলা হয়ে থাকে যে এটা খুবই অশুভ এবং ঈশ্বরকেও রাগান্বিত করতে পারে। মন্দিরের দিকে পা করে না ঘুমানোর চেষ্টা করুন।

আরও পড়ুন: সকালে ঘুম থেকে উঠে এই ৫টি জিনিস দেখা উচিত নয়; আপনার সম্পূর্ণ দিন নষ্ট হয়ে যেতে পারে

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA