Copa America 2021: ব্রাজিল ম্যাচের আগে করোনায় তছনছ ভেনেজুয়েলা

১৩ জুন কোপার প্রথম ম্যাচটিতে ব্রাজিলের মুখোমুখি হওয়ার কথা ছিল ভেনেজুয়েলার।

Copa America 2021: ব্রাজিল ম্যাচের আগে করোনায় তছনছ ভেনেজুয়েলা
Copa America: ব্রাজিল ম্যাচের আগে করোনায় তছনছ ভেনেজুয়েলা
Follow Us:
| Updated on: Jun 12, 2021 | 9:41 PM

কোপা আমেরিকার (Copa America) ঢাকে কাঠি পড়ার আগেই বড় সড় অঘটন। ভেনেজুয়েলার (Venezuela) জাতীয় ফুটবল দলের খেলোয়াড় এবং স্টাফসহ মোট ১২ জন করোনা (COVID-19) আক্রান্ত হয়েছেন। রবিবার টুর্নামেন্ট শুরু হওয়ার কথা। তার আগে আজ, শনিবার কর্মকর্তারা এই খবর জানিয়েছেন।

১৩ জুন কোপার প্রথম ম্যাচে ব্রাজিলের মুখোমুখি হওয়ার কথা ছিল ভেনেজুয়েলার। টুর্নামেন্ট শুরু হওয়ার একদিন আগে এই খবর যথেষ্ট চিন্তায় ফেলে দিল আয়োজকদের। পাশাপাশি পুরো টুর্নামেন্ট নিয়েও তীব্র আশঙ্কা তৈরি হয়ে গেল। করোনা পরিস্থিতিতে অনেক ফুটবলার কোপা আয়োজন নিয়ে তীব্র সমালোচনা করেছিলেন। যে কারণে কোপা হবে কিনা সেই বিষয়টির ফয়সলা সুপ্রিম কোর্ট অবধি গড়ায়। তবে, সুপ্রিম কোর্ট শেষমেশ রায় দিয়েছিল যে, করোনাবিধি মেনে কোপা আমেরিকা আয়োজন করা হলে, সেক্ষেত্রে টুর্নামেন্ট চালিয়ে যাওয়াতে কোনও অসুবিধা নেই।

কিন্তু বর্তমান পরিস্থিতিতে ব্রাজিলে করোনা আক্রান্তের গ্রাফ উর্ধ্বমুখী। তা সত্ত্বেও শেষমেশ ব্রাজিল আয়োজন করছে এ বারের কোপা আমেরিকা। করেনার কারণে প্রথমে কলম্বিয়া ও পরে আর্জেন্তিনা সরে আসে আয়োজকের ভূমিকা থেকে। শেষ পর্যন্ত কোপা আয়োজনের দায়িত্ব নেয় ব্রাজিল। কিন্তু এই পরিস্থিতিতে ভেনেজুয়েলার ১২ সদস্যের করোনা আক্রান্তের খবর আরও বড় সড় প্রশ্ন তুলে দিল পুরো টুর্নামেন্ট নিয়েই।

আরও পড়ুন: টোকিওর ছাড়পত্র পেলেন মীরাবাই চানু