Indian Cricket: বিরাট-রোহিতদের জার্সির সামনে এ বার থাকছে কে?

এই মুহূর্তে একটি লার্নিং অ্যাপ ভারতীয় ক্রিকেট দলের জার্সির প্রধান স্পনসর। সেই সংস্থার সঙ্গেই ফের গাঁটছড়া বাঁধল বিসিসিআই। আরও ১ বছর রোহিতদের জার্সিতে দেখা যাবে ওই লার্নিং অ্যাপের সংস্থাকে। শ্রীলঙ্কা সিরিজ শেষ হওয়ার পর ফের ওই সংস্থার সঙ্গে নতুন ভাবে চুক্তি করবে বোর্ড।

Indian Cricket: বিরাট-রোহিতদের জার্সির সামনে এ বার থাকছে কে?
টিম ইন্ডিয়া। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Mar 07, 2022 | 6:00 PM

মুম্বই: ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team) জার্সির স্পনসর হতে কেই বা না চায়। রোহিত (Rohit Sharma)-কোহলিরা (Virat Kohli) খেললে ওই জার্সির ওজন অনেক গুণ বেড়ে যায়। আর ভারতীয় ক্রিকেটের চেয়ে সবচেয়ে ভালো মার্কেটিং স্ট্র্যাটেজি আর কিই বা হতে পারে! এ দেশে ক্রিকেটকে রীতিমতো আরাধনা করা হয়। কাশ্মীর থেকে কন্যাকুমারিকা- ক্রিকেট জ্বরে আক্রান্ত ৮ থেকে ৮০। আইপিএল তো বটেই, দেশের খেলাতেও উন্মাদনা থাকে তুঙ্গে। এক বার সেই জার্সির সামনে নাম লেখালে, সেই কোম্পানি লাভের মুখ দেখতে শুরু করে দেয়। লোকের মুখে মুখে ঘোরে সেই সংস্থার নাম। এটাই তো সবচেয়ে ভালো মার্কেটিং স্ট্র্যাটেজি। বিজ্ঞাপনের জন্য অতিরিক্ত পয়সা না ঢেলেও ভারতীয় ক্রিকেট দলের স্পনসর হয়ে যশ-অর্থ সবই কামানো সম্ভব। কে হল রোহিত-বিরাটদের জার্সির স্পনসর? তা জানতে আগ্রহ তুঙ্গে ক্রিকেটমহলে।

এই মুহূর্তে একটি লার্নিং অ্যাপ ভারতীয় ক্রিকেট দলের জার্সির প্রধান স্পনসর। সেই সংস্থার সঙ্গেই ফের গাঁটছড়া বাঁধল বিসিসিআই। আরও ১ বছর রোহিতদের জার্সিতে দেখা যাবে ওই লার্নিং অ্যাপের সংস্থাকে। শ্রীলঙ্কা সিরিজ শেষ হওয়ার পর ফের ওই সংস্থার সঙ্গে নতুন ভাবে চুক্তি করবে বোর্ড। ২০১৯-এর সেপ্টেম্বরে চিনের এক মোবাইল প্রস্তুতকারক সংস্থাকে সরিয়ে বেঙ্গালুরুর এই লার্নিং অ্যাপ বিরাটদের জার্সি স্পনসরের দায়িত্ব পায়। ২০২২-এর মার্চেই ওই সংস্থার সঙ্গে বোর্ডের চুক্তি শেষ হচ্ছে। কিন্তু আরও ১ বছর রোহিতদের জার্সিতে দেখা যাবে ওই সংস্থার নাম।

দ্বিপাক্ষিক সিরিজের প্রত্যেক ম্যাচের জন্য বোর্ডকে ৪.৬১ কোটি টাকা দেয় ওই লার্নিং অ্যাপ। যেখানে আইসিসির কোনও টুর্নামেন্টে প্রত্যেক ম্যাচের জন্য ১.৫৬ কোটি টাকা বোর্ডকে দেয় সেই সংস্থা। আইসিসির টুর্নামেন্টে দলের জার্সিতে কোনও স্পনসরের নাম থাকা বারণ। সামনের বছর লার্নিং অ্যাপের সঙ্গে বোর্ডের চুক্তি শেষ হলে নতুন টেন্ডার ডাকতে পারে বোর্ড।

আরও পড়ুন: Virat Kohli: ১০০তম টেস্টে পুষ্পা সেলিব্রেশনে মগ্ন কোহলি, দেখুন ভিডিও