MS Dhoni: স্ক্রিনে ঘুষি মেরেছিল ধোনি… আইপিএলে মাহির অজানা রূপ ফাঁস করলেন ভাজ্জি

IPL: আরসিবির বিরুদ্ধে এক ম্যাচে ক্রিকেটারদের সঙ্গে হাত না মিলিয়েই মাঠ ছেড়েছিলেন ধোনি। যা নিয়ে কম আলোচনা হয়নি। এ বার সেই দিনে ধোনির এক অজানা গল্প শোনালেন হরভজন সিং।

MS Dhoni: স্ক্রিনে ঘুষি মেরেছিল ধোনি... আইপিএলে মাহির অজানা রূপ ফাঁস করলেন ভাজ্জি
MS Dhoni: স্ক্রিনে ঘুষি মেরেছিল ধোনি... আইপিএলে মাহির অজানা রূপ ফাঁস করলেন ভাজ্জিImage Credit source: PTI
Follow Us:
| Updated on: Oct 04, 2024 | 6:43 PM

কলকাতা: মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) নাম সামনে এলেই সকলে একবাক্যে বলেন, ‘ক্যাপ্টেন কুল।’ তিনি সত্যিকার অর্থেই ক্যাপ্টেন কুল। ঠান্ডা মাথায় তিনি ভারতকে বহু ম্যাচ জিতিয়েছিলেন। আইপিএলেও সিএসকেকে নিজের ব্যাটের জোরে একাধিক ম্যাচ জিতিয়েছেন ধোনি। চব্বিশের আইপিএলে (IPL) সিএসকের (CSK) সফরটা ভালো হয়নি। এ বছরের আইপিএলের ঠিক আগেই ঋতুরাজ গায়কোয়াড়কে নেতৃত্বের ব্যাটন তুলে দেন ধোনি। তারপরও প্রতি ম্যাচেই ঋতু ভরসার হাত পেয়েছেন ধোনির। খেলায় হার-জিত লেগেই থাকে। কিন্তু ম্যাচ শেষে দুই দলের ক্রিকেটাররা সৌহার্দ প্রদানের খাতিরে হাত মেলান। আরসিবির বিরুদ্ধে এক ম্যাচে ক্রিকেটারদের সঙ্গে হাত না মিলিয়েই মাঠ ছেড়েছিলেন ধোনি। যা নিয়ে কম আলোচনা হয়নি। এ বার সেই দিনে ধোনির এক অজানা গল্প শোনালেন হরভজন সিং।

এ বারের আইপিএলের প্লে অফের টিকিট পাওয়ার এক ম্যাচে মুখোমুখি হয়েছিল আরসিবি ও সিএসকে। সেই ম্যাচে ইয়েলোব্রিগেডকে হারান বিরাটরা। এরপর আরসিবির প্লেয়াররা প্লে অফে ওঠার খুশিতে নিজেদের মধ্যে সেলিব্রেশন করতে থাকেন। সেই সময় হঠাৎ করেই মাঠ ছেড়ে বেরিয়ে যান ধোনি। মাহি কিছুক্ষণ অপেক্ষা করেন, বিরাটদের সেলিব্রেশন শেষ হওয়ার। কিন্তু তাড়াতাড়ি তা শেষ না হওয়ায় ধোনি ড্রেসিংরুমের দিকে পাড়ি দেন। তারপর সেদিন কী করেছিলেন ধোনি? হরভজন সিং সম্প্রতি এক সাক্ষাৎকারে তা জানিয়েছেন।

এই খবরটিও পড়ুন

স্পোর্টস ইয়ারিতে কথোপকথনের সময় হরভজন সেই দিনের ঘটনার কথা উল্লেখ করে বলেন, ‘আরসিবি যে ভাবে ওই ম্যাচটা জিতেছিল, তাতে সেলিব্রেশন করাটা সাজে। আমি উপর থেকে সবটা দেখছিলাম। আরসিবির ক্রিকেটাররা যখন সেলিব্রেট করছিলেন, সেই সময় সিএসকের ক্রিকেটাররা হাত মেলানোর জন্য লাইন দিয়ে দাঁড়িয়ে পড়েছিলেন। আরসিবি টিমের সেখানে আসতে কিছুটা সময় লেগেছিল। ওদের সেলিব্রেশন শেষ হওয়ার আগে ধোনি ড্রেসিংরুমে ফিরে যায়। যাওয়ার পথে ও ড্রেসিংরুমের পাশের স্ক্রিনে ঘুষি মেরেছিল। প্রত্যেক প্লেয়ারের আবেগ থাকে, আর তা বেরিয়েও আসে। এটা স্বাভাবিক।’

সেখানেই থেমে থাকেননি হরভজন। তিনি আরও বলেন, ‘ধোনি সেদিন শান্ত ছিল না। ওই দিন ওর চোখের সামনে ট্রফি নিয়ে অবসর নেওয়ার স্বপ্নটা ভেঙে চুরমার হয়েছিল। ট্রফি জিতলে ও অবসর নিয়ে নিতে পারত। কিন্তু এটা পুরোপুরি ওর সিদ্ধান্ত। আমরা হয়তো পরের বছরও ওকে দেখতে পাব আইপিএলে। পুরোটাই ওর সিদ্ধান্ত। আমরা ওকে বলার কেউ নই, যে কখন ও অবসর নেবে। যদি ও ফিট, তা হলে আগামী ১০ বছরও খেলতে পারে সিএসকের হয়ে। আমরা কারা, যে ওকে বলব কতদিন খেলবে?’