IND vs AUS: ‘বিরাট লড়াই উপভোগ করি’, কারণও ব্যাখ্যা করলেন মিচেল স্টার্ক

India Tour of Australia: বিশেষ করে বলতে হয় প্লে-অফ ও ফাইনালের কথা। অভিজ্ঞতা এবং দক্ষতার প্রমাণ দিয়েছেন। জাতীয় দলের হয়ে বরাবরই ভয়ঙ্কর মিচেল স্টার্ক। সামনেই অস্ট্রেলিয়ার মাটিতে বর্ডার-গাভাসকর ট্রফি। যে লড়াইয়ে আলাদা করে নজর থাকবে, তা হল বিরাট কোহলি বনাম মিচেল স্টার্ক।

IND vs AUS: 'বিরাট লড়াই উপভোগ করি', কারণও ব্যাখ্যা করলেন মিচেল স্টার্ক
Image Credit source: Alex Davidson-ICC/ICC via Getty Images)
Follow Us:
| Updated on: Sep 13, 2024 | 11:34 PM

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে গত মরসুমে ইতিহাস গড়েছিলেন মিচেল স্টার্ক। অস্ট্রেলিয়ার এই বাঁ হাতি পেসারকে প্রায় ২৫কোটি টাকায় নিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। আইপিএলের ইতিহাসে সবচেয়ে দামি প্লেয়ারের নজির গড়েছেন। আইপিএলের শুরুর দিকে অবশ্য ভালো পারফর্ম করতে পারছিলেন না। স্বাভাবিক ভাবেই তাঁকে এত দরে কেন নেওয়া হয়েছে, এই নিয়ে প্রশ্নের মুখে পড়েছিল কেকেআর টিম ম্যানেজমেন্ট। টুর্নামেন্ট যত এগিয়েছে, জাত চিনিয়েছেন স্টার্ক। বিশেষ করে বলতে হয় প্লে-অফ ও ফাইনালের কথা। অভিজ্ঞতা এবং দক্ষতার প্রমাণ দিয়েছেন। জাতীয় দলের হয়ে বরাবরই ভয়ঙ্কর মিচেল স্টার্ক। সামনেই অস্ট্রেলিয়ার মাটিতে বর্ডার-গাভাসকর ট্রফি। যে লড়াইয়ে আলাদা করে নজর থাকবে, তা হল বিরাট কোহলি বনাম মিচেল স্টার্ক।

বাঁ হাতি পেসারদের বিরুদ্ধে ভারতীয় ব্যাটারদের বরাবরই একটা অস্বস্তি কাজ করে। অস্ট্রেলিয়ার মাটিতে বিরাটের সঙ্গে একটা সময় বাঁ হাতি পেসার মিচেল জনসনের উপভোগ্য লড়াই হত। এখন যেটা মিচেল স্টার্কের বিরুদ্ধে হয়। এই লড়াইটা উপভোগ করেন, এমনটাই বলছেন একাধিক বিশ্বকাপ জয়ী মিচেল স্টার্ক। স্টার স্পোর্টসে বলেন, ‘বিরাটের সঙ্গে লড়াইটা বরাবরই উপভোগ করি। আমরা পরস্পরের বিরুদ্ধে প্রচুর খেলেছি।’

গত দুই সফরেই অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জিতেছে ভারত। রোহিত শর্মার নেতৃত্বে হ্যাটট্রিকেই লক্ষ্য। এর জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে হবে বিরাট কোহলিকে। তাঁকে সামলাতে না পারলে যে অস্ট্রেলিয়ার পরিস্থিতি সঙ্গীন হবে, বলার অপেক্ষা রাখে না। মিচেল স্টার্ক আরও বলেন, ‘বিরাটের সঙ্গে সবসময়ই অনবদ্য প্রতিদ্বন্দ্বিতা হয়। ওকে যেমন বেশ কয়েক বার আউট করেছি, তেমনই ও আমার বিরুদ্ধে রানও করেছে। আমরা দু-জনের মানসিকতাই লড়াকু। এটা উপভোগ্যই।’

এই খবরটিও পড়ুন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও বিরাট কোহলির বিরুদ্ধে খেলেছেন। তাঁর নেতৃত্বেও খেলার অভিজ্ঞতা রয়েছে। ফলে একে অপরকে ভালো ভাবেই চেনেন। মিচেল স্টার্ক বিশ্বের অন্যতম সেরা বোলার। বিরাট কোহলি এই প্রজন্মের সেরা ব্যাটার। লড়াই দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমীরাও।