IPL RETAINTION: রিটেনশনের আগে লখনউ নিয়ে বোর্ডে অভিযোগ পঞ্জাব, হায়দরাবাদের

কোন দল কোন কোন ক্রিকেটার ধরে রাখল সেটা জানতে আর বেশ সময় বাকি নেই। রাত সাড়ে নটায় শুরু হচ্ছে রিটেনশন (IPL retention) প্রক্রিয়া।

IPL RETAINTION: রিটেনশনের আগে লখনউ নিয়ে বোর্ডে অভিযোগ পঞ্জাব, হায়দরাবাদের
বিতর্কের কেন্দ্রে দুই তারকা। সৌ:টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Nov 30, 2021 | 4:14 PM

মুম্বই: আজ রাতে আইপিএলের (IPL retention) আট ফ্রাঞ্চাইজিকে জানিয়ে দিতে হবে কোন কোন ক্রিকেটারকে ধরে রাখছে তার। বেশকিছু দিন আগে থেকেই রিটেনশন নিয়ে জল্পনা চলছে। আর এই খবর গুলির শিরোনামে ভারতীয় টি-২০ দলের সহ অধিনায়ক কেএল রাহুল (KL Rahul)। ডান হাতি ব্যাটারকে ধরে রাখার জন্য ঝাঁপিয়েছিল প্রীতি জিন্টার দল। কিন্তু রাহুল জানিয়ে দেন তিনি পঞ্জাবে (Punjab Kings) থাকবে রাজি নন। শোনা যাচ্ছে, আইপিএলের নতুন ফ্রাঞ্চাইজি রাহুলকে চাইছে অধিনায়ক হিসেবে। রাহুল সেখানে যেতে রাজি হয়েছেন। আর তাই পঞ্জাব ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন।

একই রকম অবস্থা সানরাইজার্স হায়দরাবাদের (Sunrisers Hyderabad) রশিদ খানকে (Rashid Khan) নিয়েও। তাকেও নিতে চাইছে লখনউয়ের ফ্রাঞ্চাইজি। তাই নাকি রশিদ অরেঞ্জ আর্মিকে শর্ত দিয়েছেন, এক নম্বর প্লেয়ার হিসেবে তাঁকে রেটেন করতে হবে। যার মূল্য ১৬ কোটি টাকা। কিন্তু সানরাইজার্স তাকে দ্বিতীয় প্লেয়ার হিসেবে রাখতে চায় যার মূল্য ১২ কোটি।

রাহুল ও রশিদের এই দরাদরির জন্য নাকি দায়ি লখনউ ফ্রাঞ্চাইজির প্রস্তাব। আর এই নিয়েই ক্ষুব্ধ পঞ্জাব কিংস ও সানরাইজার্স হায়দরাবাদ। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের কাছে নাকি মৌখিক ভাবে অভিযোগও জানানো হয়েছে। কেন রিটেনশন প্রক্রিয়া শেষ হওয়ার আগে থেকেই লখনউ ক্রিকেটারদের প্রভাবিত করছে? প্রশ্নেই সরব পঞ্জাব ও হায়দরাবাদ।

বোর্ডের এক কর্তা জানিয়েছেন, এই ধরণের পরিস্থিতি তৈরি হওয়া স্বাভাবিক। কারণ ক্রিকেটারদের নিয়ে তুমুল প্রতিযোগিত চলছে। তবে পুরোন আইপিএলে ফ্রাঞ্চাইজিদের জন্য বিষয়টি খুব একটা ভালো নয়। কারণ তারা দলে একটা ব্যালেন্স তৈরি করতে চাইছে।

ক্রিকেট মহলের মতে দুটি নতুন ফ্রাঞ্চাইজি উঠে আসায় কাজটা খুব কঠিন হয়ে উঠেছে। কেউ এক ইঞ্চি জমি ছাড়তে নারাজ। দল গোছাতে মরিয়া সবাই। কোন দল কোন কোন ক্রিকেটার ধরে রাখল সেটা জানতে আর বেশ সময় বাকি নেই। রাত সাড়ে নটায় শুরু হচ্ছে রিটেনশন প্রক্রিয়া।

আরও পড়ুন : IPL 2022: আইপিএলে ক্রিপ্টোকারেন্সি ও বেটিং সংস্থাকে স্পনসর বানানো যাবে না: বিসিসিআই