IPL 2022: ক্যাপ্টেন ধোনির কামব্যাকে রানে ফিরেই সচিনকে স্পর্শ করলেন ঋতুরাজ

Ruturaj Gaikwad: হায়দরাবাদের বিরুদ্ধে ৯৯ রানে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরতে হয়েছিল ঋতুকে। তবে এ দিন তিনি সেঞ্চুরি হাতছাড়া করলেও একখানা রেকর্ড গড়ে গিয়েছেন।

IPL 2022: ক্যাপ্টেন ধোনির কামব্যাকে রানে ফিরেই সচিনকে স্পর্শ করলেন ঋতুরাজ
IPL 2022: ক্যাপ্টেন ধোনির কামব্যাকে রানে ফিরেই সচিনকে স্পর্শ করলেন ঋতুরাজImage Credit source: CSK Twitter
Follow Us:
| Edited By: | Updated on: May 02, 2022 | 10:15 AM

পুনে: অধিনায়কের দায়িত্বে মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) ফিরেছেন, একই সঙ্গে চলতি আইপিএলে (IPL 2022) জয়ে ফিরেছে চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)। পাশাপাশি রানে ফিরেছেন সিএসকের তরুণ তুর্কি ঋতুরাজ গায়কোয়াড়ও (Ruturaj Gaikwad)। রবিবাসরীয় রাতে দুরন্ত ফর্মে দেখা গিয়েছিল সিএসকের ওপেনার ঋতুকে। হায়দরাবাদের বিরুদ্ধে রবিরাতে ডেভন কনওয়ের সঙ্গে ঋতুর ওপেনিং জুটিটা সুপার ডুপার হিট ছিল। ১৮২ রানের দুরন্ত ওপেনিং পার্টনারশিপ। তবে সেঞ্চুরির দোড়গোড়ায় এসেও হাসি ফুটল না ঋতুর মুখে। ৯৯ রানে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরতে হয়েছিল তাঁকে। তবে এ দিন তিনি সেঞ্চুরি হাতছাড়া করলেও একখানা রেকর্ড গড়ে গিয়েছেন।

হায়দরাবাদের বিরুদ্ধে কোন রেকর্ড গড়েছেন সিএসকের ঋতুরাজ গায়কোয়াড়?

আইপিএলের ইতিহাসে ভারতীয় ক্রিকেটারদের মধ্যে এতদিন সব থেকে দ্রুত ১০০০ রান করার নজির ছিল সচিন তেন্ডুলকরের দখলে। সেই রেকর্ডে ভাগ বসালেন ঋতু। তিনি রবিবার হায়দরাবাদের বিরুদ্ধে আইপিএলের ম্যাচে ভারতীয় ক্রিকেটার হিসেবে দ্রুততম ১ হাজার রান করে ছুঁয়ে ফেললেন ভারতীয় কিংবদন্তি সচিন তেন্ডুলকরকে।

আইপিএলে মাত্র ৩১টি ম্যাচে খেলেই ঋতু পৌঁছে গেলেন ১০০০ রানে। অরেঞ্জ আর্মির বিরুদ্ধে সিএসকের ইনিংসের ছয় নম্বর ওভারে হায়দরাবাদের মার্কো জ্যানসেনকে ছয় মেরে আইপিএল কেরিয়ারের ১ হাজার রান পূর্ণ করেন ঋতু। আইপিএলে দ্রুত ১০০০ রান করা ভারতীয় ক্রিকেটারদের তালিকায় সচিন ও ঋতুরাজের পরই রয়েছেন সুরেশ রায়না (৩৪টি ইনিংস), ঋষভ পন্থ (৩৫ টি ইনিংস) ও দেবদত্ত পাড়িক্কাল (৩৫টি ইনিংস)।

রবিরাতে হায়দরাবাদের বিরুদ্ধে ৫৭ বলে ৯৯ রানের ঝকঝকে ইনিংস খেলেন গত মরসুমের অরেঞ্জ ক্যাপজয়ী তারকা ব্যাটার ঋতুরাজ। ঋতুর ব্যাট থেকে এসেছিল ৬টি চার ও ৬টি ছয়। ম্যাচের সেরার পুরষ্কারও পেয়েছেন তিনি।

আরও পড়ুন: IPL 2022 Purple Cap: নাইটদের ম্যাচের আগে জেনে নিন পার্পল ক্যাপের দৌড়ে প্রথম ৫-এ রয়েছেন কারা

আরও পড়ুন: IPL 2022 Points Table: কেকেআরের ম্যাচের আগে জেনে নিন লিগ টেবলে কোন দল রয়েছে কোথায়

আরও পড়ুন: IPL 2022 KKR vs RR Live Streaming: জেনে নিন কখন এবং কীভাবে দেখবেন আইপিএলে কলকাতা নাইট রাইডার্স বনাম রাজস্থান রয়্যালসের ম্যাচ