Virat Kohli: একদিনে সচিন-দ্রাবিড়-সৌরভের রেকর্ড ভেঙে দিলেন বিরাট

Virat Kohli: একদিনে সচিন-দ্রাবিড়-সৌরভের রেকর্ড ভেঙে দিলেন বিরাট
Virat Kohli: একদিনে সচিন-দ্রাবিড়-সৌরভের রেকর্ড ভেঙে দিলেন বিরাট

India vs South Africa: দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে পার্লে এক নতুন যাত্রা শুরু করেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)।

TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Jan 20, 2022 | 4:00 PM

পার্ল: দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে পার্লে এক নতুন যাত্রা শুরু করেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। এখন তিনি শুধু ব্যাটার কোহলি। প্রোটিয়াদের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজের প্রথম ম্যাচে ভারত হারলেও, ভারতের তিন কিংবদন্তি ক্রিকেটারকে ছাপিয়ে গেলেন কোহলি। একই দিনে একদিনের ক্রিকেটে সচিন-সৌরভ-দ্রাবিড়ের রেকর্ড ভেঙে দিলেন বিরাট। ওয়ান ডে ফর্ম্যাটে বিদেশের মাটিতে এত দিন পর্যন্ত সব থেকে বেশি রান ছিল সচিন তেন্ডুলকরের (Sachin Tendulkar) দখলে। ১৪৭ ম্যাচে ৫০৬৫ রান করেছিলেন মাস্টার ব্লাস্টার। তাঁর থেকে মাত্র ১১ রান কম ছিল ভিকের। বুধবার, পার্লে সচিনকে টপকে যান কোহলি। এই মুহূর্তে বিদেশের মাটিতে ১০৮ টি একদিনের ম্যাচে ৫১০৫ রান করেছেন বিরাট।

বিদেশের মাটিতে ওয়ান ডে ক্রিকেটে সব থেকে বেশি রান করা ব্যাটারদের তালিকায় দু’নম্বরে রয়েছেন কোহলি। এই তালিকায় শীর্ষে রয়েছেন শ্রীলঙ্কার প্রাক্তন ক্রিকেটার কুমার সঙ্গাকারা। ৫৫১৮ রান রয়েছে তাঁর দখলে। এবং তৃতীয় স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং। তিনি বিদেশের মাঠে ৫০৯০ রান করেছিলেন।

বাভুমাদের বিরুদ্ধে প্রথম ওয়ান ডে-তে তিন নম্বরে ব্যাটিংয়ে নেমে ৫১ রানের ইনিংস খেলে যান কোহলি। আর এই ইনিংসের সুবাদেই তিনি টপকে গেলেন সৌরভ-দ্রাবিড়কে। পার্লে নামার আগে প্রোটিয়াদের বিরুদ্ধে ওয়ান ডে ক্রিকেটে বিরাটের মোট রান ছিল ১২৮৭। এই ম্যাচে ২৭ রান করার পরই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে মোট রানের দিক থেকে সৌরভ ও দ্রাবিড়কে ছাপিয়ে যান কোহলি। তবে এই তালিকাতেও দ্বিতীয় স্থানে রয়েছেন কোহলি। কারণ, এখানে শীর্ষে রয়েছেন সচিন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তাঁর ওয়ান ডে ক্রিকেটে মোট রান ২০০১।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সকল দেশের ক্রিকেটারদের মধ্যে সব থেকে বেশি রান করা ব্যাটারদের তালিকায় ছয় নম্বরে রয়েছেন কোহলি। সচিন তেন্ডুলকর ছাড়াও, রিকি পন্টিং (১৮৭৯), কুমার সঙ্গাকারা (১৭৮৯), স্টিভ ওয়া (১৫৮১) এবং শিবনারায়ণ চন্দ্রপলের (১৫৫৯) পিছনে রয়েছেন কোহলি।

আরও পড়ুন: India vs South Africa: হারের জন্য মিডল অর্ডারের ব্যর্থতার দিকে আঙুল তুললেন ক্যাপ্টেন রাহুল

আরও পড়ুন: India vs South Africa: প্রোটিয়াদের বিরুদ্ধে প্রথম ওয়ান ডে ম্যাচের হার নিয়ে কী বললেন ধাওয়ান?

আরও পড়ুন: Virat Kohli: ভারত-দঃ আফ্রিকা সিরিজেই সেঞ্চুরি পাবেন কোহলি, ভবিষ্যদ্বাণী বিরাটের কোচের

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA