India vs England: বিরাট-বেয়ারস্টো বাগযুদ্ধে বৃষ্টিতেও উত্তপ্ত এজবাস্টন

বৃষ্টিতেও উত্তপ্ত হয়ে গিয়েছে এজবাস্টনের ২২ গজ। কিন্তু কেন উত্তপ্ত এজবাস্টনের আবহওয়া?

India vs England: বিরাট-বেয়ারস্টো বাগযুদ্ধে বৃষ্টিতেও উত্তপ্ত এজবাস্টন
India vs England: বিরাট-বেয়ারস্টো বাগযুদ্ধে বৃষ্টিতেও উত্তপ্ত এজবাস্টনImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jul 03, 2022 | 6:03 PM

এজবাস্টন: বার্মিংহামের এজবাস্টনে চলছে ভারত-ইংল্যান্ড (India vs England) পঞ্চম টেস্ট। মাঝে মাঝেই ম্যাচে বাদ সাধছে বৃষ্টি। আর বৃষ্টি হলেই আবহাওয়া ঠাণ্ডা হওয়ার আশা করেন সকলেই। কিন্তু এজবাস্টনে তো উল্টো জিনিস চলছে! বৃষ্টিতেও উত্তপ্ত হয়ে গিয়েছে এজবাস্টনের ২২ গজ। কিন্তু কেন উত্তপ্ত এজবাস্টনের আবহওয়া? আসল ঘটনা হচ্ছে, তৃতীয় দিনের খেলা চলাকালীন ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলির (Virat Kohli) স্লেজিংয়ের মুখে পড়তে হল ইংল্যান্ডের উইকেটকিপার ব্যাটার জনি বেয়ারস্টো (Jonny Bairstow)। যার ফলে স্বাভাবিকভাবেই আঁচ করা যায় কী পরিস্থিতি তৈরি হয়েছিল এজবাস্টনে।

বিরাট অধিনায়ক না হলেও, তাঁর মেজাজটা একই রয়েছে। তৃতীয় দিনের প্রথম সেশনে মহম্মদ সামির বোলিংয়ে জনি বেয়ারস্টো বিট হওয়ার পর বিরাটের সঙ্গে বাগযুদ্ধ শুরু হয়। তবে পরের বলেই মেজাজ হারিয়ে স্টেপ আউট করেন বেয়ারস্টো। পরিস্কার বোঝা যাচ্ছিল সামি-বুমরার বোলিংয়ে কিছুটা অস্বস্তিতে ছিলেন বেয়ারস্টো। তখনই স্লিপে দাঁড়িয়ে থাকা বাক্যবাণ ছুড়তে থাকেন বেয়ারস্টোর দিকে। তবে বেয়ারস্টোও কিন্তু থেমে থাকেননি। পাল্টা জবাব দিচ্ছিলেন কোহলিকে। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে বুঝতে পেরেই বিরাট-বেয়ারস্টোর মধ্যে হস্তক্ষেপ করতে হয় আম্পায়ারদের। ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকস গিয়ে কথা বলেন কোহলির সঙ্গে। এরপর শেষ অবধি দুই ক্রিকেটার সৌজন্য বিনিময় করেন।

চলতি এজবাস্টন টেস্টের দ্বিতীয় দিন তবে কোহলি আর বেয়ারস্টোর অন্য ছবি ধরা পড়েছিল। বৃষ্টির কারণে ম্যাচ বন্ধ হওয়ার সময় ক্রিজ থেকে বেরোতে গিয়ে কোহলি ও বেয়ারস্টোকে একে অপরের সঙ্গে হাসতে হাসতে কথা বলতে দেখা গিয়েছিল। তবে তৃতীয় দিন সেই ছবিটাই পুরো ৩৬০ ডিগ্রি ঘুরে গেল। সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল হয়েছে বিরাট-বেয়ারস্টোর এই বাগযুদ্ধের ভিডিও।

তবে বিরাট যতই তাতানোর চেষ্টা করুণ বেয়ারস্টোকে, বরং উল্টোই হল। মনোসংযোগ না হারিয়ে, তেড়েফুড়ে খেলে গেলেন তিনি। লাঞ্চ বিরতির আগে অবধি ৯১* রান করে ফেলেছেন বেয়ারস্টো। ১১৩ বল খেলে ১২টি চার ও ২টি ছয় মেরেছেন বেয়ারস্টো। ক্রিজে তাঁর সঙ্গে রয়েছেন স্যাম বিলিংস। লাঞ্চ বিরতিতে ইংল্যান্ডের স্কোর ৬ উইকেটে ২০০। এখনও ভারতের থেকে ২১৬ রানে পিছিয়ে রয়েছেন স্টোকসরা।

বেয়ারস্টোকে স্লেজিং করা নিয়ে বিরাটকে খোঁচা দিয়ে মজা করে টুইট করেছেন বীরেন্দ্র সেওয়াগ। তিনি লেখেন, “কোহলির স্লেজিংয়ের আগে জনি বেয়ারস্টোর স্ট্রাইক রেট ছিল ২১। আর স্লেজিংয়ের পর স্ট্রাইক রেট গিয়ে দাঁড়াল ১৫০। পূজারার মতো খেলছিল বেয়ারস্টো, স্লেজিং করে কোহলি ওকে পন্থের মতো বানিয়ে দিল।”