India New Jersey: টি-২০ বিশ্বকাপের জন্য আসছে ভারতের নতুন জার্সি

T20 World Cup: ১৩ অক্টোবর বিসিসিআইয়ের (BCCI) তরফে বিরাটদের নতুন জার্সি উন্মোচন করা হবে।

India New Jersey: টি-২০ বিশ্বকাপের জন্য আসছে ভারতের নতুন জার্সি
এই রেট্রো জার্সি পরেই সীমিত ওভারের ম্যাচের জন্য ২২ গজে নামত বিরাট অ্যান্ড কোং (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 08, 2021 | 5:46 PM

নয়াদিল্লি: টি-২০ বিশ্বকাপ (T20 World Cup) নিয়ে উত্তেজনার পারদ ক্রমশ চড়ছে। আইপিএলের (IPL) আসর শেষ হলেই টি-২০ বিশ্বকাপের ঢাকে কাঠি পড়ে যাবে। বিশ্বকাপে অংশগ্রহণকারী দেশগুলো টুর্নামেন্ট শুরুর আগেই জার্সি প্রকাশ্যে নিয়ে এসেছে। এ বার বিসিসিআইয়ের (BCCI) তরফেও ভারতের নতুন জার্সি (Jersey) নিয়ে ঘোষণা করা হল। ১৩ অক্টোবর বিরাট কোহলিদের নতুন জার্সির উন্মোচন করা হবে।

বিসিসিআইয়ের পক্ষ থেকে টুইটারে লেখা হয়, “যে মুহূর্তের জন্য আমরা সবাই অপেক্ষা করছিলাম! ১৩ই অক্টোবর বড় উন্মোচনেরর জন্য আমাদের সঙ্গে যোগ দিন। আপনি কি উত্তেজিত?” ভারতীয় দলের নতুন কিটের স্পনসর এমপিএল স্পোর্টস। তারাই বিরাটদের নতুন কিট দেবে। ক্রিকেট ভক্তরা এখন থেকেই আশায় বুক বেঁধেছেন যে এ বার তাঁদের প্রিয় ঐতিহ্যবাহী নীল রং আবার ফিরে আসবে টিম ইন্ডিয়ার জার্সিতে।

গতবছর ডিসেম্বরে অস্ট্রেলিয়া সিরিজ শুরুর পর টিম ইন্ডিয়ার জার্সি পরিবর্তন হয়েছিল। বিরাট কোহলির ভারত সেই প্রথমবার রেট্রো জার্সি পরে খেলতে নেমেছিল। ১৯৯২ সালের বিশ্বকাপের আদলে তৈরি হয়েছিল বিরাটদের জার্সি। সেই জার্সি পরেই অস্ট্রেলিয়ার পর ইংল্যান্ড-শ্রীলঙ্কার বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজে খেলেছে ভারতীয় দল।

এরই মাঝে জার্সি নিয়ে বিতর্কের সূত্রপাত ঘটিয়েছে ভারতের প্রতিবেশী দেশ। টি-২০ বিশ্বকাপের জন্য নিয়ম অনুযায়ী পাকিস্তানের জার্সিতে লেখা উচিত ছিল, ‘আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ইন্ডিয়া ২০২১’ (India 2021)। কিন্তু তার বদলে বিশ্বকাপে বাবর আজমের টিম যে জার্সি পরে খেলবে, তাতে লেখা থাকবে ‘আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ইউএই ২০২১’ (UAE 2021)। এতেই শুরু হয়েছে জার্সি বিতর্ক। আইসিসির (ICC) কোনও টুর্নামেন্ট খেলার সময় কিছু নিয়ম সদস্য দেশগুলোকে মেনে চলতে হয়। আয়োজক যে দেশ, তাদের গুরুত্ব দিতেই হয়। তার উপর বিশ্ব ক্রিকেট অনেকটাই ভারতীয় বোর্ডের উপর নির্ভরশীল। পাকিস্তানের জার্সি বিভ্রাট যে সৌরভ গঙ্গোপাধ্যায়ের বোর্ড মেনে নেবে না, তা নিয়ে কোনও সন্দেহ নেই।