Indian Football Team: ভারতের ছন্নছাড়া ফুটবল, স্টিমাচের স্ট্র্যাটেজি নিয়ে প্রশ্ন

সৌদি আরবের আভায় এই দুর্বল আফগানদের পেয়েও হারাতে পারল না ভারত। ম্যাচ শেষ গোলশূন্যভাবে। ২০২৬ বিশ্বকাপ যোগ্যতা অর্জনকারী পর্বের এই ম্যাচ থেকে ৩ পয়েন্ট নিয়ে ফেরার স্বপ্ন অধরাই থাকল ব্লু টাইগারদের।

Indian Football Team: ভারতের ছন্নছাড়া ফুটবল, স্টিমাচের স্ট্র্যাটেজি নিয়ে প্রশ্ন
Indian Football Team: ভারতের ছন্নছাড়া ফুটবল, স্টিমাচের স্ট্র্যাটেজি নিয়ে প্রশ্নImage Credit source: X
Follow Us:
| Edited By: | Updated on: Mar 22, 2024 | 6:21 PM

আভা: এমন জঘন্য পারফরমেন্স কল্পনাই করা যায় না! ভারতের চেয়ে ফিফা ক্রমতালিকায় কয়েক ধাপ পিছনে আফগানিস্তান। ১৫৮ নম্বরে থাকা সেই আফগানদের বিরুদ্ধেই পয়েন্ট নষ্ট। ভারতীয় দলের কোচ ইগর স্টিমাচের স্ট্র্যাটেজি নিয়ে উঠছে বড় প্রশ্ন। ফেডারেশনের সঙ্গে ঝামেলার কারণে প্রথম দলের ১৮ জন ফুটবলার পায়নি আফগানিস্তান। সৌদি আরবের আভায় এই দুর্বল আফগানদের পেয়েও হারাতে পারল না ভারত। ম্যাচ শেষ গোলশূন্যভাবে। ২০২৬ বিশ্বকাপ যোগ্যতা অর্জনকারী পর্বের এই ম্যাচ থেকে ৩ পয়েন্ট নিয়ে ফেরার স্বপ্ন অধরাই থাকল ব্লু টাইগারদের (Indian Football Team)।

প্রথমার্ধের শুরুতেই আফগানিস্তানের আকবরি পেনাল্টির আবেদন করলে, রেফারি তা নাকচ করে দেন। ৫ মিনিটের মাথায় নিখিল পুজারির একটি ক্রস ছাংতে হেড করলেও তা বিপক্ষের গোলরক্ষক বাঁচিয়ে দেন। ৪০ মিনিটে সুযোগ পেয়ে যায় স্টিমাচের ছেলেরা। ডান দিক থেকে নিখিলের ক্রস মনবীর হেড করে বক্সের মধ্যে ভালো জায়গায় রাখেন, তবে দুর্ভাগ্যবশত সেখান থেকে কোনও গোল আসেনি।

৫৮ মিনিটে আরও একটি সহজ সুযোগ নষ্ট করে ভারত। দলে দুটি পরিবর্তন করেন স্টিমাচ। বিক্রম প্রতাপ এবং আকাশের জায়গায় মাঠে নামান ব্রেন্ডন ফার্নান্ডেজ ও শুভাশিস বসুকে। ৬২ মিনিটে ম্যাচের সহজতম সুযোগ নষ্ট করে আফগানিস্তান। খেলার ৭৪ মিনিটে আরও তিনটি পরিবর্তন করেন সুনীলদের হেডস্যার। ৭৯ মিনিটে কর্নার থেকে আসা একটি বলে শুভাশিস হেড করলে তা অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট। শেষদিকে দুই দল মাঝেমধ্যে আক্রমণে উঠলেও, কোনও গোল হয়নি। খেলা গোলশূন্যভাবেই শেষ হয়। আইএসএলে খেলা ফুটবলাররা জাতীয় দলের জার্সিতে একেবারেই দাগ কাটতে পারলেন না। আফগানিস্তানের বিপক্ষে এই ম্যাচ জিতলে গ্রুপ টেবিলে ভালো জায়গায় থাকতেন সুনীলরা। পয়েন্ট নষ্টে স্টিমাচের কোচিং নিয়ে উঠছে প্রশ্ন।