World Cup Qualifiers: ব্রাজিল অপ্রতিরোধ্য, জয় আর্জেন্টিনারও

ক্লাব (Club) বনাম ফিফা (FIFA) দ্বন্দ্বে প্রাক বিশ্বকাপের ম্যাচে অনেককেই টিমে পাননি তিতে। বিশেষ করে ইংল্যান্ডের নানা টিমে খেলা ব্রাজিলিয়ান ফুটবলারদের।

World Cup Qualifiers: ব্রাজিল অপ্রতিরোধ্য, জয় আর্জেন্টিনারও
World Cup Qualifiers: ব্রাজিল অপ্রতিরোধ্য, জয় আর্জেন্টিনারও
Follow Us:
| Edited By: | Updated on: Sep 03, 2021 | 3:45 PM

কলকাতা: কাতার বিশ্বকাপে (Qatar World Cup) টিমকে ট্রফি দিতে চান তিতে। সেই লক্ষ্যেই যেন ম্যাচের পর ম্যাচ এগিয়ে যাচ্ছেন ব্রাজিল (Brazil) কোচ। তাঁর টিমকে কার্যত রোখা যাচ্ছে না। চিলির (Chile) বিরুদ্ধে ১-০ জয় পেল ব্রাজিল (Brazil)। যোগ্যতা পর্বের (World Cup Qualifiers) সাতটা ম্যাচে সব ক’টাতেই জয় তাঁর টিমের। এই মুহূর্তে লাতিন আমেরিকান গ্রুপের শীর্ষে রয়েছেন নেইমাররা। অন্য দিকে আবার ভেনেজুয়েলার (Venezuela) বিরুদ্ধে ৩-১ জিতল আর্জেন্টিনা (Argentina)। মেসি অবশ্য গোল পাননি। তাতেও টিমের জিততে অসুবিধা হয়নি।

ক্লাব (Club) বনাম ফিফা (FIFA) দ্বন্দ্বে প্রাক বিশ্বকাপের ম্যাচে অনেককেই টিমে পাননি তিতে। বিশেষ করে ইংল্যান্ডের নানা টিমে খেলা ব্রাজিলিয়ান ফুটবলারদের। চিলির বিরুদ্ধে ম্যাচ সব সময় উত্তেজক। তবে এই ম্যাচে খুব বেশি উত্তাপ দেখা যায়নি। প্রথমার্ধ গোলশূন্য থাকলেও ৬৪ মিনিটে সুপারসাব এভার্টন রিবেইরোর গোলে জয় পায় ব্রাজিল।

আর্জেন্টিনা-ভেনেজুয়েলা ম্যাচের আকর্ষণ ছিলেন সেই মেসিই। বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যাওয়ার পর এটাই তাঁর দেশের জার্সিতে প্রথম ম্যাচ। কিন্তু সেই ছন্দে দেখা যায়নি তাঁকে। ভেনেজুয়ার এক ফুটবলার আদ্রিয়ান মার্তিনেজ ৩২ মিনিটে আবার লাল কার্ড দেখে বেরিয়ে যাওয়ায় কাজটা সহজ হয়ে যায় নীল-সাদা জার্সির। বিরতির খানিক আগেই প্রথম গোল করেন আর্জেন্টিনার লুতারো মার্তিনেজ। ৭১ ও ৭৪ মিনিটে পর পর দুটো গোল জ্যাকুইন কোরেয়া ও অ্যাঞ্জেল কোরেয়ার। একেবারে শেষ দিকে গোল করে ব্যবধান কমায় ভেনেজুয়েলা।

কোপা জেতার পর এটাই ছিল আর্জেন্টিনার প্রথম আন্তর্জাতিক ম্যাচ। মেসি অবশ্য শুরুতেই গোল করতে পারতেন, যদি ৫ মিনিটে তাঁর নেওয়া জোরালো শটটা সেভ না হয়ে যেত। তাতেও অবশ্য সমস্যা নেই। আর্জেন্টিনা ছন্দেই রয়েছে।

আরও পড়ুন: ফের বর্ণবিদ্বেষ বিতর্ক, রহিমদের লক্ষ্য করে বোতল পড়ল মাঠে