Sportspersons Biopic: ধোনি থেকে মেরি কম, বায়োপিকের অনুমতি দিতে মোটা টাকা দাবি; জানেন কার দর কত?

ভারতীয় ক্রীড়াবিদদের মধ্যে মহেন্দ্র সিং ধোনি, মেরি কমদের বায়োপিক খুব হিট হয়েছিল। জানেন বায়োপিকের অনুমতি দেওয়ার জন্য কত করে টাকা পান ক্রীড়াবিদরা?

Sportspersons Biopic: ধোনি থেকে মেরি কম, বায়োপিকের অনুমতি দিতে মোটা টাকা দাবি; জানেন কার দর কত?
Sportspersons Biopic: ধোনি থেকে মেরি কম, বায়োপিকের অনুমতি দিতে মোটা টাকা দাবি; জানেন কার দর কত?
Follow Us:
| Updated on: Aug 24, 2024 | 4:20 PM

কলকাতা: ক্রীড়াবিদদের বায়োপিক বরাবরই থাকে ট্রেন্ডিংয়ে। বায়োপিকের মাধ্যমে এক ব্যক্তির জীবনের একাধিক অজানা কথা মুহূর্তের মধ্যে ফুটে ওঠে সকলের সামনে। আর বিশেষ করে ক্রীড়াবিদদের বায়োপিক যাঁরা তৈরি করেন, তাঁদের একটু বেশিই গবেষণা করতে হয়। ভারতের একাধিক তারকা ক্রীড়াবিদের বায়োপিক হয়েছে অতীতে। আরও বেশ কয়েকটি বায়োপিক (Biopic) প্রকাশ পাওয়ার অপেক্ষায় রয়েছেন সিনেপ্রেমীরা। সম্প্রতি ভারতীয় ক্রিকেটের দ্য ওয়াল রাহুল দ্রাবিড়ের কাছে জানতে চাওয়া হয়েছিল, তাঁর বায়োপিক তৈরি হলে কোন অভিনেতাকে তাঁর ভূমিকায় দেখা যেতে পারে। উত্তরে মজা করে তিনি জানান, ভালো টাকা পেলে তিনি নিজেই অভিনয় করবেন। ভারতীয় ক্রীড়াবিদদের মধ্যে মহেন্দ্র সিং ধোনি, মেরি কমদের বায়োপিক খুব হিট হয়েছিল। জানেন বায়োপিকের অনুমতি দেওয়ার জন্য কত করে টাকা পান ক্রীড়াবিদরা?

এক ঝলকে দেখে নিন কয়েকজন ভারতীয় তারকা ক্রীড়াবিদ তাঁদের বায়োপিকের জন্য কত টাকা নিয়েছেন?

  1. মহেন্দ্র সিং ধোনি তাঁর বায়োপিক M.S. Dhoni: The Untold Story -র করার অনুমতি দেওয়ার জন্য ৪৫ কোটি টাকা পেয়েছিলেন। নীরজ পান্ডে ২০১৬ সালের সেই বায়োপিকের ডিরেক্টর ছিলেন। প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুতকে দেখা গিয়েছিল ধোনির চরিত্রে অভিনয় করতে।
  2. মিলখা সিং তাঁর বায়োপিক ‘ভাগ মিলখা ভাগ’বানানোর অনুমতি দেওয়ার জন্য মাত্র ১ টাকা নিয়েছিলেন। ২০১৩ সালে ওই বায়োপিকের মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন ফারহান আখতার।
  3. এই খবরটিও পড়ুন

  4. সচিন তেন্ডুলকর তাঁর Sachin- A Billion Dreams বায়োপিকের জন্য ৪০ কোটি টাকা নিয়েছিলেন। মাস্টার ব্লাস্টারের ওই বায়োপিক রিলিজ় করেছিল ২০১৭ সালে।
  5. মেরি কম – ভারতীয় তারকা বক্সার মেরি কমের বায়োপিক রিলিজ় করেছিল ২০১৪ সালে। সেখানে মুখ্য চরিত্রে দেখা গিয়েছিল প্রিয়াঙ্কা চোপড়াকে।
  6. মহম্মদ আজহারউদ্দিন – ভারতের প্রাক্তন ক্যাপ্টেন মহম্মদ আজহারউদ্দিনের বায়োপিক ‘আজহার’ রিলিজ় করেছিল ২০১৬ সালে। সেই বায়োপিকের মুখ্য চরিত্রে ছিলেন ইমরান হাসমি। আর এই বায়োপিক বানানোর অনুমতি দেওয়ার জন্য এক টাকাও নেননি আজহারউদ্দিন।
  7. পান সিং তোমার – ভারতীয় সেনা ও জনপ্রিয় অ্যাথলিট পান সিং তোমারকে নিয়ে ২০১২ সালে বায়োপিক হয়েছিল। তাঁর ভাইপো সিনেমা করার স্বত্ব দিতে ১৫ কোটি নিয়েছিলেন।