Winter Olympics 2022: বেজিংয়ে পা দিয়েই করোনা আক্রান্ত আরিফ খানের ম্যানেজার

উইন্টার অলিম্পিকে ভারতের একমাত্র প্রতিনিধি হিসেবে অংশগ্রহণ করতে চলেছেন আরিফ খান (Arif Khan)। মঙ্গলবারই তিনি পৌঁছেছেন বেজিংয়ে (Beijing)। সেখানে পা দিয়েই বিপত্তি। করোনায় সংক্রমিত হয়েছেন ভারতীয় টিমের ম্যানেজার আব্বাস ওয়ানি।

Winter Olympics 2022: বেজিংয়ে পা দিয়েই করোনা আক্রান্ত আরিফ খানের ম্যানেজার
Winter Olympics 2022: বেজিংয়ে পা দিয়েই করোনা আক্রান্ত আরিফ খানের ম্যানেজার (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 02, 2022 | 8:05 PM

বেজিং: উইন্টার অলিম্পিকে ভারতের একমাত্র প্রতিনিধি হিসেবে অংশগ্রহণ করতে চলেছেন আরিফ খান (Arif Khan)। মঙ্গলবারই তিনি পৌঁছেছেন বেজিংয়ে (Beijing)। সেখানে পা দিয়েই বিপত্তি। করোনায় সংক্রমিত হয়েছেন ভারতীয় টিমের ম্যানেজার আব্বাস ওয়ানি। বিমানবন্দরে পৌঁছনোর পরই নিয়মমাফিক কোভিড (COVID 19) টেস্ট হচ্ছে অংশগ্রহণকারী সমস্ত দেশের অ্যাথলিটদের। সেখানেই র‍্যাপিড টেস্টের রিপোর্ট পজিটিভ আসে ওয়ানির। অবশ্য তাতে কোনও সমস্যায় পড়েননি আরিফ। ভারতীয় অলিম্পিক সংস্থার তরফে জানানো হয়েছে আরিফ ঠিকই আছেন। আইসোলেশনে আছেন আব্বাস।

আইওসির প্রেসিডেন্ট নরিন্দর বাত্রা বলেছেন, ‘ভারতীয় টিমের ম্যানেজার আব্বাস ওয়ানি কোভিড রিপোর্ট পজিটিভ। বেজিং বিমানবন্দরেই নিয়মমাফিক টেস্ট করানোর পর যে রিপোর্ট এসেছে, তাতেই ধরা পড়েছে। টিমের শেফ দ্য মিশন হরজিন্দর সিং ওঁর আবার টেস্ট করানোর ব্যবস্থা করছেন। ভারতীয় অ্যাথলিট ও কোচকে গেমস ভিলেজের অন্য ফ্ল্যাটে রাখা হয়েছে। যাতে ওরা কোনও ভাবে সংক্রমিত না হয়।’

অলিম্পিক ইতিহাস অনেক পুরনো হলেও শীতকালীন অলিম্পিকে ভারত প্রথম অংশ নেয় ১৯৬৪ সালে। জেরেমি বুয়াকাওস্কি। ছেলেদের ডাউনহিল ইভেন্টে অংশ নিয়েছিলেন তিনি। পরের উইন্টার অলিম্পিক, ১৯৬৮ সালেও তিনিই ছিলেন ভারতের প্রতিনিধি। ১৯৮৮ সালের কানাডা উইন্টার অলিম্পিক সে দিক থেকে আবার খুব গুরুত্বপূর্ণ। স্কিয়ার শৈলজা কুমার ছিলেন প্রথম মহিলা, যিনি শীতকালীন অলিম্পিকে অংশ নেন। ২০০৬ সালে তুরিনের এই অলিম্পিকে আবার ভারত পাঠিয়েছিল সবচেয়ে বড়, ৪ জনের টিম। ঘটনা হল, অলিম্পিক বা প্যারালিম্পিকে যখন পদকের স্বপ্ন একাকার থাকে দেশ, শীতকালীন অলিম্পিক নিয়ে তেমন আলোচনাই হয় না। তার একটা বড় কারণ হয়তো এই গেমস থেকে এখনও একটাও পদক আনতে পারেননি ভারতীয় অ্যাথলিটরা।

আরিফ খান সেই ছবিটা পাল্টে দিতে চাইছেন। জম্মু-কাশ্মীরের ৩১ ছেলে চার বছর বয়স থেকে স্কি করছেন। পেশাদার সার্কিটে দীর্ঘদিন থাকলেও অলিম্পিকের নামার সুযোগ পেয়েছেন এ বারই। তাই বেজিংকে নিজের তো বটেই দেশবাসীর কাছেও স্মরণীয় করে রাখতে চান। আরিফ যদি সত্যিই পদক পান, কিংবা পদকের ধারেকাছে যেতে পারেন, তা হলে কিন্তু উইন্টার অলিম্পিক নিয়েও ধীরে ধীরে আগ্রহ বাড়বে দেশে।

আরও পড়ুন: Winter Olympics 2022: উইন্টার গেমসে ভারতের একমাত্র প্রতিনিধি আরিফ খানকে চেনেন?