Tokyo Olympics 2020: টমাস বাখের চোখে অলিম্পিকের কোন মুহূর্ত সবচেয়ে আনন্দের ও স্বস্তির হতে চলেছে?

৩২তম অলিম্পিকের উদ্বোধনী হতে আর হাতে মাত্র রয়েছে ২টো দিন।

  • Publish Date - 10:47 pm, Wed, 21 July 21 Edited By: Sanghamitra Chakraborty
Tokyo Olympics 2020: টমাস বাখের চোখে অলিম্পিকের কোন মুহূর্ত সবচেয়ে আনন্দের ও স্বস্তির হতে চলেছে?
সৌজন্যে-টুইটার

টোকিও: ২৩ জুলাই অলিম্পিকের (Olympics) উদ্বোধনী অনুষ্ঠান (Opening Ceremony)। আর সেই মুহূর্তটাই সবচেয়ে আনন্দের ও স্বস্তির হতে চলেছে আন্তর্জাতিক অলিম্পিক কমিটির (IOC) প্রধান টমাস বাখের (Thomas Bach) কাছে।

৩২তম অলিম্পিকের উদ্বোধনী হতে আর হাতে মাত্র রয়েছে ২টো দিন। তার আগে আজ, বুধবার আইওসি প্রধান বললেন, “২৩ জুলাই অ্যাথলিটরা যখন স্টেডিয়ামে প্রবেশ করবে, সেটাই তাঁদের জন্য সবথেকে আনন্দের মুহূর্ত হতে চলেছে। কারণ আমি জানি, তাঁরা এই মুহূর্তটার জন্য কতটা আগ্রহী এবং অবশেষে তাঁরা সেখানে উপস্থিত থাকতে পারবেন। তাঁরা বিশেষ পরিস্থিতিতে এই মুহূর্তটি উপভোগ করবেন। উদ্বোধনী অনুষ্ঠান হওয়াটা সকলকে স্বস্তি দেবে। কারণ এই উদ্বোধনী অনুষ্ঠান ও পুরো গেমস হওয়ার রাস্তাটা এতটাও সহজ ছিল না।”

ঊচ্চ স্তরের প্রতিনিধিদের সঙ্গে আজ, বুধবার এক বৈঠক করেন আইওসি প্রধান টমাস বাখ। সেখানেই অস্ট্রেলিয়ার ব্রিসবেনকে বেছে নেওয়া হয় ২০৩২ সালের অলিম্পিকের আয়োজক হিসেবে। ৩২ বছর পর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে চলেছে অলিম্পিক গেমস।

আরও পড়ুন: Tokyo Olympics 2020: উদ্বোধনী অনুষ্ঠানেও বিধিনিষেধ, ৬ কর্তাকে ছাড়, নরিন্দর থাকছেন না

অস্ট্রেলিয়ার ক্রীড়া প্রতিমন্ত্রী (Sport Minister) রিচার্ড কলবেক (Richard Colbeck) বলেন, “একটি জাতি, একটি রাষ্ট্র বা একটি শহরের পক্ষে এই বিশ্বের সব থেকে বড় ইভেন্টের আয়োজন করা এক বিশাল বড় ব্যাপার। আমরা এই সুযোগ পেয়ে ভীষণ উচ্ছ্বসিত। ৩৫তম অলিম্পিক ও প্যারালিম্পিক ব্রিসবেনে আয়োজন করতে পেরে আমরা আপ্লুত।”

আরও পড়ুন: Tokyo Olympics 2020: তৃতীয় বাছাইয়ের মুখে শরথকমল-মণিকা

Click on your DTH Provider to Add TV9 Bangla