Malaysia Open: রিও অলিম্পিকের স্মৃতি উসকে মুখোমুখি সিন্ধু-ক্যারোলিনা, জিতলেন কে?

PV Sindhu: গোড়ালিতে চোট পেয়েছিলেন পিভি সিন্ধু। কমনওয়েলথ গেমসে সাফল্যের পর দীর্ঘ পাঁচ মাস ধরে চোটের কারণে ব্যাডমিন্টন কোর্টের বাইরে কাটিয়েছেন।

Malaysia Open: রিও অলিম্পিকের স্মৃতি উসকে মুখোমুখি সিন্ধু-ক্যারোলিনা, জিতলেন কে?
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jan 12, 2023 | 12:13 AM

কুয়ালালামপুর: ক্যারোলিনা মারিন (Carolina Marin)। নামটা ভোলা এতটা সহজ নয় ভারতের ক্রীড়াপ্রেমীদের কাছে। বছর আটেক আগে কোটি কোটি দেশবাসীর আশায় জল ঢেলে অলিম্পিকে ব্যাডমিন্টন সিঙ্গলসে সোনা বাগিয়ে নিয়ে গিয়েছিলেন। রিও অলিম্পিক থেকে রুপো নিয়ে ফিরেছিলেন পিভি সিন্ধু (PV Sindhu)। তারপর অলিম্পিকে অংশ নিলেও পদকের রং সোনালিতে বদলাতে পারেননি সিন্ধু। বুধবার রিও’র বেদনার স্মৃতি উসকে দিল মালয়েশিয়া ওপেন (Malaysia Open 2023)। প্রথম রাউন্ডের ম্যাচে মুখোমুখি হন সিন্ধু ও মারিন। জিতলেন কে? সিন্ধু কি পারলেন প্রথম রাউন্ডেই স্প্যানিশ শাটলারকে প্রতিযোগিতা থেকে ছিটকে দিতে? বিস্তারিত TV9 Bangla-র এই প্রতিবেদনে।

অলিম্পিকের মঞ্চ থেকে রুপো এলেও দেশবাসীর কাছে সিন্ধু সোনার মেয়ে। গোড়ালিতে চোট পেয়েছিলেন। কমনওয়েলথ গেমসে সাফল্যের পর দীর্ঘ মাস ধরে চোটের কারণে ব্যাডমিন্টন কোর্টের বাইরে কাটিয়েছেন। চোট সারিয়ে একেবারে নতুন বছর থেকে প্রত্যাবর্তনের কথা ভেবে রেখেছিলেন সিন্ধু। কিন্তু মালয়েশিয়া ওপেন ১০০০ সুপার সিরিজে নয়া বছরের সূচনাটা মনের মতো হল কই। মালয়েশিয়া ওপেনের প্রথম রাউন্ডের ম্যাচেই সিন্ধুর প্রতিপক্ষ ছিলেন প্রাক্তন বিশ্ব চ্যাম্পিয়ন, রিও অলিম্পিকে সোনাজয়ী ক্যারোলিনা মারিন। পাঁচমাস পর বুধবার কোর্টে ফেরাটা স্থায়ী হয়নি সিন্ধুর জন্য। মারিনের বিরুদ্ধে হারলেন ১২-২১, ২১-১০, ১৫-২১ ব্যবধানে। সাইনা নেহওয়ালের পর প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়েছেন সিন্ধু।

প্রতিযোগিতার ষষ্ঠ বাছাই সিন্ধু ও মারিনের মধ্যে ম্যাচটি গড়ায় ৫৯ মিনিট পর্যন্ত। ম্যাচের প্রথম থেকে স্প্যানিশ শাটলারের দাপট ছিল। প্রথম গেম ছিনিয়ে নেন ২১-১২ ব্যবধানে। দ্বিতীয় গেমে প্রত্যাবর্তন সিন্ধুর। ১১-৫ ব্যবধানে সমতায় ফেরেন। তৃতীয় এবং ম্যাচ নির্ধারণী গেম ২১-১০ ব্যবধানে জিতে শেষ ম্যাচ পকেটে পুরে নেন মারিন। সিন্ধু হারলেও এইচএস প্রণয় এবং বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ মেডেলিস্ট ডাবলস জুটি চিরাগ শেট্টি এবং সাত্বিক সাইরাজ রেনকিরেড্ডি শেষ ষোলোর ঘরে পৌঁছেছেন। প্রণয়ের প্রতিপক্ষ ছিলেন স্বদেশী লক্ষ্য সেন। পিছিয়ে থেকে শেষ পর্যন্ত জিতে যান প্রণয়। ম্যাচের ফল ২২-২৪, ২১-১২, ২১-১৮।