Australian Open 2022: জোকারের জন্য আপাতত স্থগিত অস্ট্রেলিয়ান ওপেনের ড্র

আজ ড্র অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও, নোভাক জকোভিচের খেলার এখনও সম্মতি না মেলায় ড্র স্থগিত।

Australian Open 2022: জোকারের জন্য আপাতত স্থগিত অস্ট্রেলিয়ান ওপেনের ড্র
নোভাক জকোভিচ (ছবি-অস্ট্রেলিয়ান ওপেন টুইটার)

মেলবোর্ন: আপাতত স্থগিত অস্ট্রেলিয়ান ওপেনের (Australian Open) ড্র। ফেডেরাল কোর্টের রায় জোকারের (Novak Djokovic) পক্ষে গেলেও টুর্নামেন্টে তাঁর খেলা নিয়ে এখনও সংশয় রয়ে গিয়েছে। সেই বিষয়ে যতক্ষণ না সবুজ সঙ্কেত মিলছে, ততক্ষণ পর্যন্ত অস্ট্রেলিয়ান ওপেনের ড্র স্থগিত রাখা হয়েছে। আজ ড্র অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও, নোভাক জকোভিচের খেলার এখনও সম্মতি না মেলায় ড্র স্থগিত। করোনা (COVID 19) প্রতিষেধক না নেওয়ায় জোকারের ভিসা বাতিল করে অস্ট্রেলিয়া সরকার। তারপর আদালতে দ্বারস্থ হন বিশ্বের ১ নম্বর টেনিস তারকা। আদালত জোকারের পক্ষে রায় দিয়ে ভিসা ফিরিয়ে দেওয়ার নির্দেশ দেয়। কিন্তু সার্বিয়ান তারকা কোর্টে আদৌ নামতে পারবেন কিনা তা নিয়ে সংশয় রয়েইছে।

গতকাল জোকার নিজেই জানান, অস্ট্রেলিয়া আসার জন্য তিনি ভুল তথ্য দেন। তারপর আবার শুরু হয় বিতর্ক। মেলবোর্নের কোর্টে নেমে ঘামও ঝরান জকোভিচ। সরকারি ভাবে সূচি প্রকাশ না হলেও, শীর্ষ বাছাই জোকারের প্রতিপক্ষ হবেন অবাছাই মিওমির কেচমানোভিচ। সোম অথবা মঙ্গলবার কোর্টে নামার কথা জকোভিচের।

উল্লেখ্য, অস্ট্রেলিান ওপেন খেলতে আসার সময় সঠিক কাগজ দেখাতে না পারায় জকোভিচের ভিসা বাতিল করে অস্ট্রেলিয়ার সুরক্ষা বাহিনী। অস্ট্রেলিয়া সরকারের পক্ষ থেকেও বলা হয়, ভ্যাকসিন ছাড়া সে দেশে কাউকে তাঁরা প্রবেশ করতে পারবে না। পরিস্থিতি এতটাই জটিল হয়, অস্ট্রেলিয়ার ফেডেরাল কোর্টে মামলা করে বসেন জকোভিচ।

আরও পড়ুন: Novak Djokovic: ‘কোভিড পজিটিভ হওয়া সত্ত্বেও বেলগ্রেদের ইভেন্টে গিয়েছিলাম,’ সত্যতা স্বীকার জোকারের

Click on your DTH Provider to Add TV9 Bangla