TVS Ntorq 125 XT: দুর্দান্ত লুক ও ফিচার্সের এনটর্ক ১২৫ এক্সটি স্কুটার লঞ্চ করল টিভিএস, ১.০২ লাখ টাকায় পেট্রল খরচা বাঁচাবে…

Price And Specifications: টিভিএস একটি নতুন স্কুটার নিয়ে এল, যার নাম এনটর্ক ১২৫ এক্সটি। ১ লাখ টাকা বেশি দামের এই স্কুটারটি পেট্রল খরচা বাঁচাবে বলে সংস্থার তরফ থেকে জানানো হয়েছে।

TVS Ntorq 125 XT: দুর্দান্ত লুক ও ফিচার্সের এনটর্ক ১২৫ এক্সটি স্কুটার লঞ্চ করল টিভিএস, ১.০২ লাখ টাকায় পেট্রল খরচা বাঁচাবে...
টিভিএস এনটর্ক ১২৫ এক্সটি।
Follow Us:
| Edited By: | Updated on: May 02, 2022 | 2:59 PM

দেশের বাজারে দুর্দান্ত স্কুটার (Scooter) নিয়ে হাজির হল টিভিএস মোটর কোম্পানি (TVS Motor Company)। সংস্থার সেই লেটেস্ট স্কুটারটির নাম এনটর্ক ১২৫ এক্সটি। টিভিএস এনটর্ক ১২৫ এক্সটি (TVS Ntorq 125 XT) স্কুটারটি ভারতে লঞ্চ করা হয়েছে ১,০২,৮২৩ টাকা দামে। এই দাম ধার্য করা হয়েছে দিল্লির এক্স-শোরুম প্রাইস হিসেবে। এই স্কুটারে রয়েছে একাধিক অত্যাধুনিক ফিচার্স। তার মধ্যেই উল্লেখযোগ্য হল স্মার্টএক্সনেক্টটিএম কানেক্টিভিটি প্ল্যাটফর্ম, যাতে রয়েছে হাইব্রিড টিএফটি এবং এলসিডি কনসোল। টিভিএস-এর এই লেটেস্ট স্কুটারে রয়েছে প্রায় ৬০টির কাছাকাছি কানেক্টিভিটি ফিচার্স। রয়েছে স্মার্টএক্সটক-এর মতো অ্যাডভান্সড ভয়েস অ্যাসিস্ট্যান্ট এবং সোশ্যাল মিডিয়া অ্যালার্টের জন্য স্মার্টএক্সট্র্যাক। খবর, ওয়েদার ফরকাস্ট ইত্যাদি ক্ষেত্রেও কাজে লাগবে এই গুরুত্বপূর্ণ ফিচারটি।

টিভিএস-এর এই এনটর্ক ১২৫ এক্সটি স্কুটারটি প্রথম কোনও মডেল, যাতে ভয়েস অ্যাসিস্ট ফিচার দেওয়া হয়েছে – সরাসরি ভয়েস কমান্ডও অ্যাক্সেপ্ট করতে পারে ফিচারটি। টিভিএস ইন্টেলিগো প্রযুক্তি দেওয়া হয়েছে স্কুটারটিতে, যার স্টার্ট-স্টপ ফাংশনিংয়ের কাজে লাগে। এই স্কুটারের আরও একটি গুরুত্বপূর্ণ ফিচারের মধ্যে রয়েছে নতুন লাইটার এবং স্পোর্টিয়ার অ্যালয় হুইলস, যা জ্বালানি বাঁচিয়ে স্কুটারের পারফরম্যান্স এনহ্যান্স করতে পারে।

এখানেই ফিচারের শেষ নয়। টিভিএস-এর এই নতুন স্কুটারে রয়েছে আরও বেশ কিছু গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য। টিভিএস এনটর্ক ১২৫এক্সটি স্কুটারটি তার চালকদের খাবার ডেলিভারির স্টেটাস ট্র্যাক করতে দেয়। এমন একটা ফিচার, যা প্রথম বার ভারতের কোনও স্কুটারে দেওয়া হল। নতুন ট্রাফিক টাইম স্লাইডার স্ক্রিন রয়েছে স্কুটারটিতে। এর সাহায্যে চালকরা ক্রিকেট বা ফুটবলের স্কোর, লাইভ একিউআই – ট্রাফিক সিগন্যালে অপেক্ষারত অবস্থায় একাধিক জরুরি ও বিনোদনমূলক আপডেটে পেতে সাহায্য করে। আরও পার্সোনালাইজেশনের জন্য এই স্কুটারের চালকরা ইন্টারফেস কাস্টমাইজ় করে নিতে পারবেন। আর সেই ইন্টারফেস চালকদের জন্য অত্যন্ত সুবিধাজনকও হতে চলেছে।

মেকানিক্যাল ফ্রন্টের দিক থেকে টিভিএস এনটর্ক ১২৫ এক্সটি স্কুটারে রয়েছে ১২৪.৮ সিসি, থ্রি-ভাল্ভ, এয়ার-কুলড, রেস-টার্নড ফুয়েল ইঞ্জেকশন (আরটি-এফআই) ইঞ্জিন, যা ৬.৯ কেডব্লু পাওয়ার জেনারেট করতে পারে ৭০০০আরপিএমে এবং ১০.৫ এনএম পিক টর্ক দিতে পারে ৫,৫০০আরপিএমে।

স্টাইলিংয়ের দিক থেকে এই স্কুটারে দেওয়া হয়েছে নতুন পেইন্ট স্কিম, যাকে বলা হচ্ছে নিয়ন গ্রিন। এই মুহূর্তের দেশের সমস্ত স্কুটারের থেকে লুক ও ফিচার্সে অনেকটাই আলাদা হতে চলেছে টিভিএস এনটর্ক ১২৫ এক্সটি।’

আরও পড়ুন: নতুন ইলেকট্রিক গাড়ি ‘Avinya’ লঞ্চ করবে টাটা মোটরস, কবে আসবে বাজারে?

আরও পড়ুন: বিশ্বের প্রথম মডিউলার ইলেকট্রিক স্কুটারটি আসছে ভারতেই, পুরো গাড়িটাই খুলে পকেটে নিয়ে ঘুরতে পারবেন!

আরও পড়ুন: দুর্দান্ত কাওয়াসাকি নিনজা ৩০০-র নতুন আপডেটেড মডেল লঞ্চ হল ভারতে, নতুন কী কী থাকছে, জেনে নিন