Battlefield 2042: ১২৮ জন খেলোয়াড়ের শূন্যস্থান পূরণে এই গেমে ব্যবহার হতে পারে AI Bots

আগামী ২২ অক্টোবর এই গেম রিলিজ হবে। এই গেম তৈরি করেছে DICE। আর পাবলিশ বা প্রকাশ করবে ইলেকট্রনিক আর্টস।

Battlefield 2042: ১২৮ জন খেলোয়াড়ের শূন্যস্থান পূরণে এই গেমে ব্যবহার হতে পারে AI Bots
আগামী ২২ অক্টোবর এই গেম রিলিজ হবে।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 24, 2021 | 10:00 PM

Battlefield 2042, মাল্টিপ্লেয়ার এই গেমে রয়েছে বিভিন্ন মোড। ১২৮ জন গেমার বা প্লেয়ারের একসঙ্গে এই গেম খেলার সুযোগ রয়েছে। আর সেক্ষেত্রেই এই সংখ্যক গেমার না থাকলে খেলোয়াড়ের শূন্যস্থান পূরণের জন্য আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স সমৃদ্ধ AI Bots ব্যবহার করা হচ্ছে এই গেমে। সম্প্রতি এমনটাই জানা গিয়েছে, Electronic Arts (EA)- এর রিপোর্ট থেকে। চলতি মাসের প্রথম দিকে এই গেমের ট্রেলর রিলিজ হয়েছিল। গেম রিলিজের দিনক্ষণ ঘোষণার পাশাপাশি ব্যাটেলফিল্ড ২০৪২ গেম কর্তৃপক্ষ জানিয়েছিলেন, সবচেয়ে বড় ম্যাপ এবং স্কেলে খেলা হবে নতুন গেম।

পিসি, এক্সবক্স সিরিজ এক্স এবং এস, প্লেস্টেশন ৫— এইসব গেমিং কনসোলে গেমের নির্দিষ্ট কিছু মোডে একসঙ্গে ১২৮ জন খেলোয়াড় খেলতে পারবেন। তবে এবার বোঝা গেল যে এই ১২৮ জন প্লেয়ার বা গেমার রিয়েল লাইফের না হলেও সমস্যা নেই। প্রয়োজনে খেলোয়াড়ের শূন্যস্থান পূরণে AI Bots ব্যবহার করা হবে। প্রথমবারের জন্য কোনও ব্যাটেলফিল্ড গেমে ১২৮ জন প্লেয়ার একসঙ্গে খেলার সুবিধা পাবেন। মূলত Conquest এবং Breakthrough গেমিং মোডে এই ফিচার যুক্ত হবে।

ব্যাটেলফিল্ড ২০২১ গেমপ্লে ট্রেলর

১২৮ জন গেমারদের ক্ষেত্রে প্রথমে হিউম্যান প্লেয়ারদেরই মান্যতা এবং গুরুত্ব দেওয়া হবে। তারপর খেলোয়াড় কম পড়লে বিকল্প পদ্ধতির সাহায্য নেবেন গেম কর্তৃপক্ষ। এই গেমের ক্ষেত্রে ৬৪ জন প্লেয়ার একসঙ্গে খেলার ফিচারও রয়েছে। এর জন্য এলাকা, মাধ্যম এবং কতজন গেমার উপলব্ধ, এইসবের উপর গোটা বিষয়টি নির্ভর করবে। Electronic Arts (EA) এও জানিয়েছে যে, গেমের বিভিন্ন মোডে খেলোয়াড়রা AI Bots বা AI players- দের এড়িয়ে যেতে চাইলে সেই ব্যবস্থাও রয়েছে। কোনওটাই বাধ্যতামূলক ফিচার নয়।

ব্যাটেলফিল্ডের অফিশিয়াল ইউটিউব চ্যানেলে গেমের পাঁচ মিনিটের ট্রেলর লঞ্চ হয়েছে জুন মাসের প্রথমদিকে। সেখানে এই গেমের বিভিন্ন ইঞ্জিন ফুটেজ দেখানো হয়েছে। যা দেখে গেমাররা বুঝতে পারবেন যে, ব্যাটেলফিল্ড ২০৪২ গেমে ঠিক কী কী বৈশিষ্ট্য আসতে চলেছে। আগামী ২২ অক্টোবর এই গেম রিলিজ হবে। এই গেম তৈরি করেছে DICE। আর পাবলিশ বা প্রকাশ করবে ইলেকট্রনিক আর্টস। মাল্টিপ্লেয়ার ফাস্ট পার্সন শুটার এই গেম খেলা যাবে প্লেস্টেশন ৫, এক্সবক্স এক্স এবং এস আর পিসি বা ডেস্কটপে।

আরও পড়ুন- Battlegrounds Mobile India গেমের ফিচার চালুর জন্য তথ্য স্থানান্তর হয়েছে, বিবৃতি দিয়ে জানিয়েছে ক্র্যাফটন