PUBG New State: ভারতে কবে রিলিজ হবে এই গেম? দিন ঘোষণা ক্র্যাফটনের

ক্র্যাফটন কর্তৃপক্ষ জানিয়েছেন যে মোট ১৭টি ভিন্ন ভাষায় ফ্রি টু প্লে গেম হিসেবে রিলিজ হবে পাবজি নিউ স্টেট।

PUBG New State: ভারতে কবে রিলিজ হবে এই গেম? দিন ঘোষণা ক্র্যাফটনের
ভারত সহ- বিশ্বের ২০০টিরও বেশি দেশে পাবজি নিউ স্টেট রিলিজ হবে বলে জানিয়েছেন ক্র্যাফটন কর্তৃপক্ষ।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 23, 2021 | 7:03 PM

অবশেষে পাবজি নিউ স্টেট রিলিজের দিন ঘোষণা করেছেন ক্র্যাফটন কর্তৃপক্ষ। আগামী ১১ নভেম্বর রিলিজ হবে এই গেম। প্রসঙ্গত উল্লেখ্য, ২২ অক্টোবর শুক্রবার ছিল ক্রাফটনের শোকেসিং ইভেন্ট। সেখানেই দক্ষিণ কোরিয়ার এই সংস্থা জানিয়েছে, অ্যানড্রয়েড এবং আইওএস, দুই ভার্সানেই রিলিজ হবে নতুন মোবাইল গেম। ভারত সহ- বিশ্বের ২০০টিরও বেশি দেশে পাবজি নিউ স্টেট রিলিজ হবে বলে জানিয়েছেন ক্র্যাফটন কর্তৃপক্ষ। এর জন্য ২৮টি দেশে একটি ফাইনাল টেকনিক্যাল টেস্ট হবে, যা ২৯ এবং ৩০ অক্টোবর করা হবে।

চলতি বছর অর্থাৎ ২০২১ সালের ফেব্রুয়ারি মাসে পাবজি নিউ স্টেট গেমের কথা ঘোষণা করেছিল ক্র্যাফটন সংস্থা। নির্মাতাদের দাবি, অ্যানড্রয়েড এবং আইওএস ভার্সানে ইতিমধ্যেই ৫০ মিলিয়নের বেশি প্রি-রেজিস্ট্রেশন হয়ে গিয়েছে। ফেব্রুয়ারি মাসে গেমের কথা ঘোষণার পরেই বিশ্ব জুড়ে পাবজি নিউ স্টেটের প্রি-রেজিস্ট্রেশন শুরু হয়ে গিয়েছিল। তবে ভারতে এই গেমের প্রি-রেজিস্ট্রেশন শুরু হয়েছে সেপ্টেম্বর মাস থেকে। ক্র্যাফটন কর্তৃপক্ষ জানিয়েছেন যে মোট ১৭টি ভিন্ন ভাষায় ফ্রি টু প্লে গেম হিসেবে রিলিজ হবে পাবজি নিউ স্টেট।

উল্লেখ্য, যে ২৮টি দেশে পাবজি নিউ স্টেট ভিডিয়ো গেমের ফাইনাল টেকনিক্যাল টেস্ট হবে আগামী ২৯ ও ৩০ অক্টোবর, সেই তালিকায় রয়েছে- ব্রিটেন, কম্বোডিয়া, মিশর, হংকং, অন্দোনেশিয়া, ইরাক, জাপান, জর্ডন, কোরিয়া, কুয়েত, লাওস, লেবানন, ম্যাকাও, মালয়েশিয়া, মলদ্বীপ, মায়ানমার, নেপাল, ওমান, ফিলিপিন্স, কাতার সৌদি আরব, সিঙ্গাপুর, শ্রীলঙ্কা, তাইওয়ান, তাইল্যান্ড, তুরস্ক, সংযুক্ত আরব আমিরশাহী এবং ইয়েমেন।

২০৫১ সালের আদলে তৈরি হয়েছে পাবজি নিউ স্টেট গেম। এর মাধ্যমে গেমাররা মোবাইল ডিভাইসে নেক্সট জেনারেশন ব্যাটেল রয়্যাল এক্সিপিরিয়েন্স পাবেন। এর মধ্যেই যুক্ত থাকবে একদম নতুন rendering technology এবং gunplay system। ইউজারের PC ভার্সানে যেমন ফিচার থাকবে তার উপর এগুলো নির্ভর করবে। এছাড়াও থাকবে উন্নত ধরনের নেক্সট জেনারেশন গ্র্যাফিক্স। পাবজি ব্যাটেলগ্রাউন্ডের মতোই পাবজি নিউ স্টেট গেমও তৈরি করেছে পাবজি স্টুডিয়ো। নতুন গেমে থাকবে নতুন ম্যাপ আর একটি উন্নত গেমপ্লে।

পাবজি নিউ স্টেট গেমে যাতে জালিয়াতি না হয় সেজন্য ব্যবস্থাও নেবে কর্তৃপক্ষ। পাবজি স্টুডিয়োর Anti-Cheat Unit- এর প্রধান সাংওয়ান কিম জানিয়েছেন, যেকোনও ধরনের সন্দেহজনক আন-অথরাইজড প্রোগ্রাম, emulators, ক্রিবোর্ড, মাউস ডিটেক্ট এবং রেস্ট্রিক্টের পাশাপাশি তা নিষিদ্ধ করবে ক্র্যাফটন।

আরও পড়ুন- PUBG New State: ঘোষণা করা হল পাবজি নিউ স্টেটের ট্রেলার লঞ্চের দিন, কী কী থাকতে চলেছে এই গেমে বিস্তারিত জেনে নিন…

আরও পড়ুন- Pokemon Go: জনপ্রিয় ভিডিয়ো গেমের Halloween Mischief ইভেন্ট ফের শুরু হয়েছে, কবে পর্যন্ত চলবে?

আরও পড়ুন- PS5 Restock India: ২৫ অক্টোবর থেকে প্রি-অর্ডার করা যাবে সোনির পিএস৫ স্ট্যান্ডার্ড এবং ডিজিটাল এডিশন