Google Bard AI: ChatGPT-কে কড়া জবাব, Bard নামের AI চ্যাটবট নিয়ে হাজির Google

Bard AI FAQs Answered: Google-এর AI-পাওয়ার্ড চ্যাটবটের নাম Bard। এই চ্যাটবটটি সরাসরি Open AI-এর ChatGPT-র সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবে। Google Bard AI সম্পর্কে যাবতীয় অজানা তথ্যগুলি জেনে নিন।

Google Bard AI: ChatGPT-কে কড়া জবাব, Bard নামের AI চ্যাটবট নিয়ে হাজির Google
Chat GPT-র প্রতিদ্বন্দ্বী AI চ্যাটবট নিয়ে এল Google।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 08, 2023 | 8:41 AM

Google Bard AI FAQs: ChatGPT-কে টেক্কা দিতে বাজারে নিজস্ব আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স নামাল Google। সার্চ-ইঞ্জিন জায়ান্টের সেই AI-পাওয়ার্ড চ্যাটবটের নাম Bard। এই চ্যাটবটটি সরাসরি Open AI-এর ChatGPT-র সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবে। গুগল সিইও সুন্দর পিচাই সংস্থার AI চ্যাটবটের পর্দা উন্মোচন করেছেন। একটি ব্লগ পোস্টে তিনি এই AI চ্যাটবটটিকে “কথোপকথনের জন্য পরীক্ষামূলক AI পরিষেবা” বলে আখ্যায়িত করেছেন। পিচাই জানিয়েছেন, কথোপকথন শুরু করলে চ্যাটবটটি ব্যবহারকারীর সব প্রশ্নের উত্তর দেবে।

Google Bard AI: কোথা থেকে সব প্রশ্নের উত্তর দেবে সে?

পিচাই বলেছেন, “Bard আমাদের বৃহৎ ল্যাঙ্গুয়েজ মডেলগুলির শক্তি, বুদ্ধিমত্তা এবং সৃজনশীলতার সঙ্গে বিশ্বের জ্ঞানের পরিসরকে একত্রিত করবে।” “এটি নতুন, উচ্চ-মানের প্রতিক্রিয়া দিতে ওয়েব থেকে বিভিন্ন তথ্য সংগ্রহ করে”, যোগ করলেন Google CEO।

Google Bard AI: এখনই ব্যবহার করা যাবে?

সুন্দর পিচাই বলেছেন, “পুরোদমে বাজারে সকলের ব্যবহারযোগ্য হওয়ার আগে এই AI চ্যাটবটটি আপাতত রোল আউট করা হয়েছে কিছু বিশ্বস্ত পরীক্ষকদের জন্য।”

Google Bard AI: ব্যবহারকারীরা কী-কী জিজ্ঞেস করতে পারেন?

ব্লগপোস্টে পিচাই লিখেছেন, “সৃজনশীলতা এবং কৌতূহলের জন্য একটি লঞ্চপ্যাড হতে পারে Bard AI, যা আপনাকে 9 বছর বয়সী একজনকে NASA-র জেমস ওয়েব স্পেস টেলিস্কোপ থেকে নতুন আবিষ্কারগুলি ব্যাখ্যা করতে সাহায্য করে। এই মুহূর্তে ফুটবলের সেরা স্ট্রাইকাদের সম্পর্কে জানাতে পারে এবং তারপর অনুশীলনের মাধ্যমে আপনার দক্ষতাও বাড়াতে পারে।”

Google Bard AI: এর শক্তি যোগাবে কে?

Google Bard-এর পাওয়ারের দিকটি নিশ্চিত করছে, কোম্পানির বৃহৎ ল্যাঙ্গুয়েজ মডেল ল্যাঙ্গুয়েজ মডেল ফর ডায়ালগ অ্যাপ্লিকেশনস বা LaMDA। এই ল্যাঙ্গুয়েজ মডেলটি লঞ্চ করা হয়েছিল 2021 সালে। আপাতত এটি Google-এর AI টেস্ট কিচেন অ্যাপে ব্যবহারের জন্য উপলব্ধ।

Google Bard AI: কীভাবে ইউজাররা অ্যাক্সেস করবেন?

এখনও পর্যন্ত এই বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি। Bard খুব সম্ভবত Google Search-এর অংশ হতে চলেছে। সুন্দর পিচাই ওই ব্লগপোস্টে লিখেছেন, “খুব শিগগিরই আপনি গুগল সার্চে AI-পাওয়ার্ড বৈশিষ্ট্যগুলি দেখতে পাবেন, যা জটিল তথ্য এবং একাধিক দৃষ্টিকোণ সহজে বোঝার ফর্ম্যাটে তৈরি করে। আপনি যাতে কোনও ছবি খুব দ্রুত বুঝতে পারেন এবং ওয়েব থেকে আরও অনেক কিছু শিখতে পারেন, তার সব বৈশিষ্ট্যই এতে দেওয়া হবে। যাঁরা পিয়ানো বাজান, গিটার বাজান, তাঁদের সকলকে এক ছাতার তলায় একটা শিক্ষানবীশের মতোই শিক্ষা দেবে চ্যাটবটটি। এই নতুন AI বৈশিষ্ট্যগুলি শীঘ্রই Google Search-এ রোল আউট করা শুরু হবে।”