iPhone 13 Launch Date Announced: কবে লঞ্চ করছে আইফোন ১৩? কোন কোন মডেলে আসছে এই নতুন আইফোন?

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: শোভন রায়

Updated on: Sep 08, 2021 | 8:21 AM

আইফোন ১৩ সিরিজের জন্য সবচেয়ে আলোচিত রঙটি হল ম্যাট ব্ল্যাক। কিছু গুজব ব্রোঞ্জ শেডের রঙের দিকেও ইঙ্গিত করেছিল।

iPhone 13 Launch Date Announced: কবে লঞ্চ করছে আইফোন ১৩? কোন কোন মডেলে আসছে এই নতুন আইফোন?

অ্যাপলের বার্ষিক অনুষ্ঠানএ বছর ১৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। যেখানে আমরা নতুন আইফোনগুলি আত্মপ্রকাশ করবে বলে আশা করতেই পারি। আইফোন ১২ সিরিজের মতোই আইফোন ১৩, আইফোন ১৩ মিনি, আইফোন ১৩ প্রো এবং আইফোন ১৩ প্রো ম্যাক্স এই দিনে লঞ্চ করতে পারে কোম্পানি। অ্যাপল ইতিমধ্যেই ১৪ সেপ্টেম্বর তাদের বিশেষ লঞ্চ ইভেন্টের জন্য আমন্ত্রণপত্র পাঠিয়েছে। যেখানে পরবর্তী আইফোনগুলির সঙ্গে একগুচ্ছ নতুন প্রোডাক্ট দেখানোর সম্ভাবনা আছে।

২০২১-এর অন্যান্য ইভেন্টের মতো, অ্যাপল নিশ্চিত করেছে যে সেপ্টেম্বর লঞ্চ ইভেন্টটিও ভার্চুয়ালি সংঘটিত হবে। সবাই এটি অ্যাপেল ডট কম এ অনলাইনে দেখতে পাবেন। গত বছরের মতোই, আইফোন লঞ্চ ইভেন্টটি অ্যাপল পার্কে অনুষ্ঠিত হচ্ছে।

কুপার্টিনোর এই জায়ান্ট কোম্পানি নিশ্চিত করেছে যে ইভেন্টটি ১৪ সেপ্টেম্বর রাত ১০:৩০ টায় শুরু হবে। একটি টুইটে, অ্যাপলের এসভিপি মার্কেটিং গ্রেগ জোসভিয়াক একটি ছোট ভিডিয়ো ক্লিপ শেয়ার করেছেন যেখানে এআর/ ভিআর হেডসেট লঞ্চের ইঙ্গিত পাওয়া যায়। প্রতি বছরের মতোই, অ্যাপল তার আমন্ত্রণগুলিতে সূক্ষ্ম ইঙ্গিত পাঠিয়েছে। খুব ভাল ভাবে দেখলে আপনি সেগুলো খুঁজে পেতে পারেন। এবারের আমন্ত্রণে যেমন অ্যাপল বলছে, ক্যালিফোর্নিয়া স্ট্রিমিং। আইফোন ১২ সিরিজের আমন্ত্রণে বলা হয়েছিল ‘হাই, স্পিড’। এটি A14 বায়োনিক চিপসেট এবং 5G সাপোর্টের ইঙ্গিত দিয়েছিল।

নতুন আইফোন ১৩ সিরিজের কথা বললে, এই আইফোনগুলির মধ্যে আইফোন ১৩ মিনি মডেলে ৫.৪-ইঞ্চি ডিসপ্লে থাকছে। রেগুলার আইফোন ১৩ এবং আইফোন ১৩ প্রো-তে ৬.১-ইঞ্চি এবং আইফোন প্রো ম্যাক্স মডেলে ৬.৭-ইঞ্চির বিশাল ডিসপ্লে থাকছে। আপাতত এই চারটি মডেলই আসবে বলে মনে করা হচ্ছে।

আসন্ন লঞ্চগুলির জন্য অ্যাপলের আমন্ত্রণে ব্যবহৃত রঙগুলির একটি বড় তাৎপর্য রয়েছে। উদাহরণস্বরূপ, গত বছর অ্যাপল ওয়াচের আমন্ত্রণটি পুরো নীল ছিল এবং দেখা গেছিল এটি অ্যাপল ওয়াচ সিরিজের হাইলাইট কালার ছিল। এমনকি বাজারেও আইফোন ১২ সিরিজের নীল মডেলের বিক্রি সবথেকে বেশি হয়েছিল।

এই বছরের আইফোন মডেলগুলিতে কিছু পরিবর্তন হতে চলেছে। যেমন, ছোট ডিসপ্লে নচ, আরও উন্নত মানের ক্যামেরা, A15 চিপ ছাড়াও ১২০ হার্জের প্রো মোশন ডিসপ্লে সাপোর্ট থাকছে। ক্যামেরার লেন্সের স্থান বা ফ্রন্ট ক্যামেরার ডিজাইনে বিশেষ পরিবর্তন থাকছে না। মূলত অ্যাপেলের ১৩ সিরিজের সামগ্রিক ডিজাইন ১২ সিরিজের মতোই থাকতে চলেছে। এমনকি ডিসপ্লের আকারও আইফোন ১২ সিরিজের মতোই থাকতে পারে। খবর পাওয়া গেছে যে আইফোন ১৩ সিরিজটি আইফোন ১২ সিরিজের চেয়ে মোটা হতে পারে। এর কারণ আইফোন ১৩ তে বড় মাপের ব্যাটারি থাকতে পারে। আইফোন ১৩ সিরিজের জন্য সবচেয়ে আলোচিত রঙটি হল ম্যাট ব্ল্যাক। কিছু গুজব ব্রোঞ্জ শেডের রঙের দিকেও ইঙ্গিত করেছিল।

আরও পড়ুন: আগামী ১৫ সেপ্টেম্বর শাওমির গ্লোবাল লঞ্চ ইভেন্ট, লঞ্চ হতে পারে শাওমি ১১টি সিরিজের স্মার্টফোন

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla